রবিবার, অক্টোবর ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

জবিতে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নরসিংদী জেলা ছাত্রকল্যাণ কমিটি গঠনকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে কমপক্ষে পাঁচজন আহত হয়েছে। আজ বুধবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভার্স্কয ও প্রশাসনিক ভবনের সামনে এই ঘটনা ঘটে।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, আজ দুপুরে নরসিংদী ছাত্র কল্যাণ কমিটিতে নিজেদের পছন্দের প্রার্থী বহাল রাখতে জবি শাখার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জহির রায়হান আগুন ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সিরাজুল ইসলামের পাঁচজন কর্মী আহত হয়। এ সময় আগুনের গ্রুপের কর্মী রাকিব-উল রিকু,ওমর ফারুক, রিয়াজ, মাহমুদ, রিফাত, পালকুমার হৃদয় জড়ো হয়ে সিরাজুল ইসলামের গ্রুপের কর্মী জুয়েল, মোহাম্মদ আলী, সম্রাট ও হিমেলের ওপর হামলা চালায়। এ সময় জুয়েলকে রড ও লাঠি দিয়ে আঘাত করলে তিনি গুরুতর আহত হন। আহতদের পুরান ঢাকার স্থানীয় সুমনা হাসপাতাল প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

জানা যায়, গত মঙ্গলবার বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের সামনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে নরসিংদী জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি গঠিত হয়। এই অনুষ্ঠানে জবির ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম, নরসিংদী জেলা ছাত্র কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা তোফায়েল আহমেদ, মিনহাজ, এস এম সাইফুল ইসলাম, আওলাদ হোসেনসহ নরসিংদী জেলার বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন। এ সময় নরসিংদী জেলা ছাত্র কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা তোফায়েল আহমেদ নব কমিটির সভাপতি হিসেবে তানভীর নাঈম ও সাধারণ সম্পাদক হিসেবে মোহাম্মদ আলীর নাম ঘোষণা করেন। কিন্তু এই কমিটিকে মেনে না নিয়ে ওই দিন রাতেই ফেইসবুকের মাধ্যমে আগুনের কর্মী অনন্য মাহবুবের নেতৃত্বে আরেকটি বিতর্কিত কমিটি ঘোষণা করা হয়। এই কমিটি আজ দুপুর ১টার দিকে জবির উপাচার্যকে ফুল দিতে গেলে নবগঠিত কমিটির নেতারা তাদের বাধা দেয়। এ সময় প্রশাসনিক ভবনের সামনে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় প্রক্টরিয়াল বডির সহায়তায় তাদের মাঝে সমঝোতার চেষ্টা করা হয়। এ সময় নবগঠিত কমিটির নেতারা প্রক্টর অফিস থেকে বের হয়ে ভাস্কর্য চত্বরের সামনে এলে আগুনের কর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা করে। পরে আগুনের দুই কর্মী ওমর ফারুক ও রিয়াজ মাহমুদকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এ সময় সিরাজুল ইসলাম বলেন, ‘এই বিষয় ছাত্রলীগের সঙ্গে সম্পৃক্ত না। তবে যারা মার খেয়েছে তারা আমার গ্রুপের কর্মী।’

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, ‘এই ঘটনায় জড়িতদের প্রথমে একটা সমধান দেওয়া হয়েছিল। তারা বিষয়টি অমান্য করে আবার সংঘর্ষ ঘটায়। পরে পুলিশকে খবর দিয়ে হামলাকারীদের দুজনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।’

এই সংক্রান্ত আরো সংবাদ

এইচএসসির ফল প্রকাশ মঙ্গলবার, জানা যাবে যেভাবে

মঙ্গলবার (১৫ অক্টোবর) এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করাবিস্তারিত পড়ুন

বিক্ষোভকারীদের অধিকার সমুন্নত রাখতে সরকারের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, বিক্ষোভকারীদের অধিকার সমুন্নতবিস্তারিত পড়ুন

ঢাবি বন্ধের সিদ্ধান্তে শিক্ষার্থীদের হল ত্যাগে ধন্যবাদ জানিয়েছে কর্তৃপক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী হল ছেড়ে যাওয়ায় শিক্ষার্থীদেরবিস্তারিত পড়ুন

  • হত্যাকাণ্ডসহ সব অনভিপ্রেত ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী
  • বৃহস্পতিবার সারাদেশে কমপ্লিট শাটডাউন ঘোষণা কোটা আন্দোলনকারীদের
  • নতুন শিক্ষাক্রমে বিষয়ভিত্তিক মূল্যায়ন ৭ ধাপ হবে
  • একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ আজ
  • বুয়েট পাচ্ছে ১০০ কোটি টাকার ন্যানো ল্যাব  
  • শিক্ষাপ্রতিষ্ঠানে ২০ দিনের ছুটি শুরু কাল
  • একাদশে ভর্তির আবেদন পড়েছে ১২ লাখের বেশি
  • ৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য
  • জাতির পিতার স্মৃতি বিজড়িত প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী
  • দিনাজপুর শিক্ষা বোর্ডে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫
  • ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৮৫ শতাংশ, এগিয়ে মেয়েরা
  • গফরগাঁওয়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শামছুন নাহার