শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

জয়ের ২৫০০ কোটি টাকার তদন্ত চান নজরুল

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় বাংলাদেশের নাগরিক হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে তার একাউন্টে আড়াই হাজার কোটি টাকার ‘সন্দেহজনক লেনদেনের’ ঘটনা রাষ্ট্রীয় স্বার্থে তদন্ত হওয়া প্রয়োজন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র অধ্যাপক এম এ মান্নানের মুক্তির দাবিতে এ সভার আয়োজন করা হয়।

নজরুল ইসলাম বলেন, এফবিআইয়ের (যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা) একজন এজেন্টকে ঘুষ দিয়ে এক প্রবাসী বাংলাদেশি তরুণ বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রীর পুত্রের ব্যাপারে কিছু তথ্য সংগ্রহ করেছিল। সেখানে দেখা গেছে, প্রধানমন্ত্রীর পুত্রের একটি অ্যাকাউন্টেই আড়াই হাজার কোটি টাকার সমপরিমাণ তিনশো মিলিয়ন ডলার জমা আছে। এটি সন্দেহজনক লেনদেন।

শেয়ারবাজার ও ব্যাংক লুটের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, আমাদের দেশের শেয়ারবাজার ও ব্যাংক লুট হয়ে গেছে। সে দেশের একজন নাগরিকের বিদেশের কোনো একাউন্টে যদি আড়াই হাজার কোটি টাকার মতো বড় অ্যামাউন্টের সন্দেহজনক লেনদেন হয়, তাহলে রাষ্ট্রের দায়িত্ব হচ্ছে- সে ব্যাপারে খোঁজ নেয়া, তদন্ত করা। জয় বাংলাদেশের নাগরিক। রাষ্ট্র আমাদের সকলের। তাই ব্যক্তি কে, সেটা রাষ্ট্রের দেখার বিষয় নয়। রাষ্ট্রের টাকা হলে সে টাকা অবশ্যই ফিরিয়ে আনতে হবে। আর যদি তদন্তে দেখা যায়, এটি রাষ্ট্রের টাকা না; তারই ন্যায্য, ট্যাক্স দেয়া ও উপার্জনের টাকা, তাহলে তো কোনো অসুবিধা নেই।

নেতাদের উদ্দেশে তিনি বলেন, বিএনপি একটি বড় রাজনৈতিক দল। এখানে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে, এটিই স্বাভাবিক। তাছাড়া আমরা নিজেরা কেউ কারো শত্রু নই। দেশে এখন দুঃসময় চলছে। আমাদের মধ্যে এখন ঐক্য দরকার। দলটাকে শক্তিশালী করে আন্দোলনকে জোরদার করতে হবে। সেই লড়াইয়ে জিততে না পারলে শুধু মান্নান সাহেব না আমাদের সবাইকেই জেলে যেতে হবে, কেউ বাদ যাবে না।

গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী স্যায়েদুল আলম বাবুলের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন-বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, সহ-দপ্তর সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, জলবায়ু পরিবর্তন বিষয়ক সম্পাদক আফজাল এইচ খান প্রমুখ।

এই সংক্রান্ত আরো সংবাদ

আওয়ামী লীগ ক্ষমতা দখল করে আরও হিংস্র হয়ে উঠেছে

আওয়ামী শাসকগোষ্ঠী ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে আরও হিংস্রবিস্তারিত পড়ুন

চড়াই-উতরাই থাকবে হতাশ হবেন না: প্রধানমন্ত্রী

দেশের অর্থনৈতিক অবস্থার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিস্তারিত পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তনবিস্তারিত পড়ুন

  • দেশের জনগণ পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত : মির্জা ফখরুল
  • আওয়ামী লী‌গ ভিসানীতির পরোয়া করে না : ওবায়দুল কাদের
  • কমরেড রনো চির জাগরূক থাকবেন
  • বিএনপি আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ: রিজভী
  • আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতা বিরোধীদের নীলনকশার অংশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
  • বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়
  • পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গেছেন মির্জা ফখরুল
  • ড. ইউনূসসহ ১৪ জনের জামিন 
  • সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের