শুক্রবার, মে ৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ঢাকায় নিখোঁজ ৫ তরুণের সন্ধানে পুলিশের বিজ্ঞপ্তি

রাজধানীর বনানী এলাকা থেকে প্রায় একই সময়ে রহস্যজনকভাবে নিখোঁজ হওয়া পাঁচ তরুণকে গত ১৩ দিনেও খুঁজে পায়নি পুলিশ। জানা যায়নি তাদের গন্তব্য সম্পর্কেও।

এ অবস্থায় তাদের সন্ধান পেতে গত মঙ্গলবার ডিএমপি (ঢাকা মহানগর পুলিশ) নিউজ এ (ডিএমপির নিজস্ব পোর্টাল) ছবিসহ নিখোঁজ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। তবে পাঁচজনের পরিবারের সদস্যদের সন্দেহ, তাদের পরিকল্পিতভাবে অপহরণ করা হতে পারে। জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, বিভিন্ন সূত্রের সহযোগিতায় নিখোঁজ তরুণদের উদ্ধারের চেষ্টা চলছে। ডিএমপি নিউজে ঢাকা থেকে নিখোঁজ পাঁচ তরুণের ছবি প্রকাশ করা হয়েছে।
পুলিশ জানায়, গত ৩০ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ছয় দিনে ঢাকার পাঁচ তরুণের পাশাপাশি পাবনা, রংপুর ও বরিশাল থেকে আরো চার তরুণ নিখোঁজ হয়। এর মধ্যে রংপুর ও বরিশালের দুই তরুণ বাসায় ফিরে গেছে। তবে বাকি সাতজনের সন্ধান না পেয়ে তাদের খোঁজ পেতে পরিবারের সদস্যরাও শঙ্কার মধ্যে আছে।

পুলিশ ও নিখোঁজদের পারিবারিক সূত্র জানায়, গত ১ ডিসেম্বর রাজধানীর বনানী এলাকা থেকে একযোগে চার তরুণ নিখোঁজ হয়। তারা হলো জায়েন হোসেন খান পাভেল, সাফায়েত হোসেন, মেহদী ও সুজন। এদের মধ্যে সাফায়েত ও পাভেল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এ ছাড়া ৫ ডিসেম্বর বনানী এলাকা থেকে সাইদ আনোয়ার খান নামে আরেক তরুণ নিখোঁজ হয়। ও লেভেল সম্পন্ন করা এই তরুণ কলাবাগানে একটি কারাতে প্রতিযোগিতায় ভলান্টিয়ার হিসেবে কাজ শেষ করে আর বাসায় ফেরেনি। গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা বলেন, চারজনের একসঙ্গে নিখোঁজ হওয়া সন্দেহজনক। তবে নিখোঁজ তরুণদের খোঁজ পেতে সর্বাত্মক চেষ্টা অব্যাহত আছে। এদের মধ্যে সাফায়েতের ফেসবুক প্রোফাইল ঘেঁটে তার উগ্র-মৌলবাদী গোষ্ঠী অর্থাৎ জঙ্গিবাদের দিকে ঝুঁকে পড়ার আলামত মিলেছে। নিখোঁজ সাইদের জীবনাচরণে তারা ‘সন্দেহজনক’ কিছু তথ্য পেয়েছেন। বিভিন্ন সূত্র থেকে তার সঠিক অবস্থান জানার চেষ্টা চলছে।

ডিএমপি নিউজে বলা হয়েছে, গত ১ ডিসেম্বর বনানী এলাকা থেকে একসঙ্গে চারজনের নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। কোনো সহূদয়বান ব্যক্তি তাদের সন্ধান জেনে থাকলে কাছের থানায়, ডিএমপি মিডিয়া (০১৭১৩-৩৯৮৭৫৭) অথবা সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। নিম্নে তাদের নাম ও ঠিকানা উল্লেখ করা হলো : নিখোঁজদের মধ্যে জায়েন হোসেন পাভেল (২৩) গত ১ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে বনানী সুপার মার্কেট এলাকা থেকে হারিয়ে যায়। তার বাবার নাম ইসমাইল হোসেন খান রাসেল। সে পরিবারের সঙ্গে বনানী থানাধীন এয়ারপোর্ট রোডের ৫ নম্বর গলফ টাওয়ার এর ২/এ নম্বর এপার্টমেন্টে থাকত। এ বিষয়ে গত ২ ডিসেম্বর বনানী থানার সাধারণ ডায়েরি (নম্বর-১১৯) করা হয়েছে। একই দিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নর্দান ইউনিভার্সিটির গ্রাউন্ডফ্লোরে অবস্থিত নর্দান ক্যাফেতে নাস্তা করার পর একসঙ্গে সাফায়েত হোসেন (২৪), মো. সুজন (২৫) ও মেহেদি হাসান নিখোঁজ হয়। এরাও বনানী এলাকায় পরিবারের সঙ্গে থাকত।

এ ছাড়া ৫ ডিসেম্বর সাইদ আনোয়ার খান বনানীর বাসা থেকে বের হয়ে কলাবাগান লেক সার্কাস এলাকায় যায়। এরপর সে আর বাড়ি ফেরেনি। তার বাবার নাম আনোয়ার সাদাত খান। মা জেনিসার হক। গ্রামের বাড়ি নরসিংদীর বেলাবোর বারিচাতে। সে পরিবারের সঙ্গে বনানীর বি ব্লকের ২১ নম্বর রোডের ৬২ নম্বর বাড়ির চতুর্থ তলায় থাকত। ডিএমপি নিউজে বলা হয়েছে, সাইদ আনোয়ার খানের বয়স ১৮ বছর। তার উচ্চতা ৬ ফুট, গায়ের রং শ্যামলা। তার নাকের দুই পাশে গভীর কালো দাগ আছে। সাইদ আনোয়ার খানের হারানো বিষয়ে ডিএমপির বনানী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। জিডি নম্বর-৪৩১। তার সন্ধানের বিষয়েও ফোন নম্বর দিয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়।

সাইদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, সাইদের সন্ধান না পেয়ে বাবা-মাসহ পরিবারের লোকজন ভেঙে পড়েছে। তারা সাইদকে খুঁজে পেতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। পরিবারের দাবি, নিখোঁজ হওয়ার আগে সাইদ ছোট ভাইকে নিয়ে মালয়েশিয়ায় বেড়াতে যেতে চেয়েছিল। তার সব প্রস্তুতি শেষ হয়েছিল। সাইদকে কেউ তুলে নিয়ে গেছে বলেও তারা মনে করে। যদিও সম্প্রতি দু-একটি গণমাধ্যমে সাইদ পরিবারের কাছে ফিরে এসেছে বলে খবর প্রকাশিত হয়। তবে পরিবার তা নাকচ করে দিয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সাড়ে ১১টায় 

থাইল্যান্ড সফরের ফলাফল সম্পর্কে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীরবিস্তারিত পড়ুন

গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন,বিস্তারিত পড়ুন

দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে , দেশের দুই জেলার ওপর দিয়ে সর্বোচ্চবিস্তারিত পড়ুন

  • হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ৫ জন নিহত
  • দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পাপ্পা গাজী
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের
  • উত্তরায় ৮০ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার
  • এমভি আবদুল্লাহ চট্টগ্রামের পথে 
  • প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন 
  • কল-কারখানায় কোনো শিশুশ্রম নেই: প্রতিমন্ত্রী
  • ডিজেল, কেরোসিন, পেট্রল ও অকটেনসহ সকল তেলের মূল্যবৃদ্ধি
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • রাত ৮টার পর শপিং মল বন্ধের নির্দেশনা
  • বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা
  • বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত