সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

দুই তরুণের বোলিংয়ে থমকে গেল পূর্ণশক্তির নিউজিল্যান্ড!

প্রাথমিক কাজটা সুনিপুণ ভাবে সম্পন্ন করেছেন টাইগার বোলাররা। যেই টুর্নামেন্ট হরহামেশাই ৩ শতাধিক রান হচ্ছে; সেই রান চেজ করে জয়ের ঘটনাও ঘটছে; সেখানে মাত্র ২৬৫ রানে আটকে দেওয়া গেছে পূর্ণশক্তির নিউজিল্যান্ডকে।

এই ম্যাচে দলে ফেরা দুই তরুণ নিয়েছেন ৫ উইকেট। তাসকিন দুটি আর মোসাদ্দেক তুলে নিয়েছেন ৩ উইকেট। এই দুই তরুণই মূলত খেলাটা হাতের মুঠোয় এনে দিয়েছেন। এবার পালা ব্যাটসম্যানদের। ঐতিহাসিক কার্ডিফে ২৬৫ রান নিশ্চয়ই বেশি রান নয়?
এর আগে টসে হেরে ফিল্ডিংয়ে নেমে দারুণ বোলিং করেন অধিনায়ক মাশরাফি। প্রথম ২ ওভারে ১ রান দেন তিনি। বেদম মার খাওয়া মুস্তাফিজের জায়গায় বোলিংয়ে এসে নিজের দ্বিতীয় ওভারে ব্রেক থ্রু এনে দেন তাসকিন আহমেদ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথমবারের মতো খেলতে নেমে তরুণ এই পেসার ফিরিয়েছেন লুক রঞ্চিকে (১৬)। তাসকিনের বাড়তি গতির জন্য টাইমিং ঠিক হয়নি নিউ জিল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যানের। তুলে মারার চেষ্টায় সহজ ক্যাচ যায় মিড অনে মুস্তাফিজের হাতে।

উইকেট তুলে নেওয়ার ধারাবাহিকতা বজায় রাখেন রুবেল হোসেন। এই গতিতারকা বিধ্বংসী কিউই ওপেনার মার্টিন গাপটিলকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন। দলীয় ৬৯ রানে ২য় উইকেট হারায় নিউজিল্যন্ড। এরপর তৃতীয় উইকেটে ৭৯ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন অধিনায়ক কেন উইলিয়ামসন এবং অভিজ্ঞ রস টেইলর। গড়েছিলেন। তবে সতীর্থের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে গেলেন কিউই দলনেতা। আউট হওয়ার আগে তিনি ৬৯ বলে ৫ বাউন্ডারিতে ৫৭ রান করেন।

চতুর্থ উইকেটেও ৪৯ রানের জুটি গড়েন নেইল ব্রুম এবং টেইলর। জুটি আরও বড় হওয়ার আগেই দ্বিতীয়বারের মত আঘাত হানেন তাসকিন। তার বলে বিপজ্জনক টেইলরের ক্যাচ নেন বোলিংয়ে নিষ্প্রভ থাকা সেই মুস্তাফিজ। আউট হওয়ার আগে ৮২ বলে ৬ বাউন্ডারিতে ৬৩ রান করেন টেইলর। আর ঘুরে দাঁড়াতে পারেনি নিউজিল্যান্ড। দলে ফিরেই ঝলসে উঠলেন তরুণ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। নিজের দ্বিতীয় ওভারে জোড়া আঘাত হেনে কাঁপিয়ে দিলেন নিউজিল্যন্ডকে। মোসাদ্দেকের করা ৪৪তম ওভারের প্রথম বলে তামিম ইকবালের তালুবন্দী হন ৪০ বলে ৩৬ রান করা নেইল ব্রুম। ২ বল পরেই ০ রানে প্যাভিলিয়নের পথ ধরেন কোরি অ্যান্ডারসন।

পরের ওভার করতে এসে আবারও আঘাত হানেন মোসাদ্দেক। ২৩ রান করা জেমস নিশামকে মুশফিকুর রহিমের ক্যাচে পরিণত করে তৃতীয় শিকার ধরেন তিনি। এরপর মঞ্চে আবির্ভাব আগের দুই ম্যাচে নিষ্প্রভ থাকা কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তার দুর্দান্ত এক ইয়র্কারে অ্যাডাম মিলানে ৭ রানে বোল্ড হয়ে যান। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৫ রানেই থামে কিউইরা।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা