বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

ধর্ষণের অভিযোগের তদন্ত চলায় এমবাপ্পেকে বিজ্ঞাপন থেকে সরাল রিয়াল

আর্থিক দ্বন্দ্বের মধ্যে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে আসার পর একের পর এক সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়ে চলেছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। চোটের অজুহাত দেখিয়ে নেশন্স লিগে ফ্রান্সের হয়ে না খেলে রিয়ালের জার্সিতে মাঠে নেমে এবং পরে সুইডেনে নৈশক্লাবে সময় কাটিয়ে সমালোচনার জন্ম দেন তিনি।

এবার ধর্ষণের অভিযোগের তদন্ত চলায় তাকে পড়তে হলো খোদ রিয়াল মাদ্রিদের খাঁড়ার নিচে। গত বৃহস্পতিবার (১০ অক্টোবর) খেলার বিরতিতে ছুটি পেয়ে সুইডেন গিয়েছিলেন এমবাপ্পে। সেখানে তিনি যে হোটেলে ওঠেন, সেখানে নাকি তার অবস্থানকালে ধর্ষণের ঘটনা ঘটে।

রবিবার (১৩ অক্টোবর) সুইডেনের সংবাদমাধ্যম আফ্টনব্লাডেটের বরাত দিয়ে ফ্রান্সে খবরটি প্রচার করে ফরাসি ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম আরএমসি স্পোর্ট। আফ্টনব্লাডেট সর্বপ্রথম ওই ধর্ষণের অভিযোগ প্রকাশ্যে আনে। তবে, অভিযুক্তের নাম খোলাসা করেনি তারা।

এমবাপ্পে ওই ঘটনার সঙ্গে জড়িত কি না, তা উল্লেখ না করে ঘটনাটি নিয়ে সুইডিশ পুলিশ তদন্ত শুরু করেছে বলে খবর প্রকাশ করে সংবাদমাধ্যমটি। এমবাপ্পে পুলিশি তদন্তের আওতায় রয়েছেন কি না, খবরে তাও স্পষ্ট করা হয়নি।

সোমবার (১৪ অক্টোবর) এক্স পোস্টে এমবাপ্পে খবরটি ভুয়া বলে জানান। পোস্টে আরএমসি স্পোর্টের ওপর ক্ষোভ ঝাড়েন রিয়াল মাদ্রিদ তারকা। কিন্তু তা সত্ত্বেও তাকে নিয়ে ঝুঁকি নেয়নি রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) “আর্টিস্ট প্যাক” নামে একটি নতুন পোশাকের ব্র্যান্ড চালু করেছে মাদ্রিদ জায়ান্টরা। রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের কাজ, বিশেষ করে সংস্থাটির দাতব্য কর্মসূচি প্রচারের উদ্দেশ্যে এই ব্র্যান্ডের যাত্রা শুরু হয়েছে।

এ উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্র্যান্ডের লোগো-সংবলিত পোশাক পরা অবস্থায় ক্লাবের খেলোয়াড়দের বেশ কিছু ছবি পোস্ট করেছে রিয়াল, কিন্তু কোথাও এমবাপ্পেকে লক্ষ করা যায়নি। তবে ঘটনার শেষ এখানেই নয়। এ বিষয়টি নিয়ে জুড বেলিংহ্যামের একটি পোস্ট বিতর্কের জন্ম দিয়েছে।

বেলিংহ্যামের পোস্ট থেকে এটি বোঝা যাচ্ছে যে, উদ্দেশ্যমূলকভাবে এমবাপ্পেকে ব্র্যান্ডের প্রমোশনে রাখেনি রিয়াল মাদ্রিদ। এমনকি ব্র্যান্ডের ফটোসেশনের সময় তিনি থাকলেও পরে তাকে বাদ দেওয়া হয়েছে। গ্রুপ ছবি থেকেও তাকে এডিট করে মুছে ফেলা হয়েছে।

রিয়াল মাদ্রিদ ব্র্যান্ডের প্রোমোশনাল ছবি প্রকাশের পাশাপাশি ইনস্টাগ্রামে একই ছবি প্রকাশ করে বেলংহ্যাম লেখেন, “এমন বিশেষ কিছুর অংশ হতে পেরে সত্যিই গর্বিত।”

তবে তার পোস্ট করা ছবিটি ছিল এডিট করার আগের যেখানে এমবাপ্পেকে দেখা গেছে। অবশ্য, ছবিটি প্রকাশের পরপরই তিনি ডিলিট করে দিলেও ততক্ষণে অনেকেই তার স্ক্রিনশট নিয়ে ফেলেছেন। ফলে রিয়াল মাদ্রিদ এমবাপ্পেকে প্রোমোশন থেকে মুছে ফেলার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

এ নিয়ে স্পোর্টস জোন নামের একটি সংবাদমাধ্যম ব্যাখ্যা দিয়েছে, আর্টিস্ট প্যাকের ব্র্যান্ডিং করেছে অ্যাডিডাস, কিন্তু এমবাপ্পে নাইকির দূত হওয়ায় তাকে বিজ্ঞাপন থেকে সরিয়ে দেওয়া হয়েছে। অথচ, তারই স্বদেশি ও ক্লাব সতীর্থ এদুয়ার্দো কামাভিঙ্গাও নাইকির দূত, কিন্তু বিজ্ঞাপনের ছবিতে স্থান পেতে সমস্যা হয়নি তার।

এই সংক্রান্ত আরো সংবাদ

মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা দ্বিগুণ বেড়ে ২২৬

ঘূর্ণিঝড় ইয়াগির প্রভাবে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মিয়ানমারে ভারি বৃষ্টিপাতের কারণেবিস্তারিত পড়ুন

ইসরাইলি হামলায় আরও ৩৮ ফিলিস্তিনি নিহত

গত ২৪ ঘণ্টায় ইসরাইলি বাহিনীর তান্ডবে প্রাণ গেছে আরও ৩৮বিস্তারিত পড়ুন

বিক্ষোভকারীদের অধিকার সমুন্নত রাখতে সরকারের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, বিক্ষোভকারীদের অধিকার সমুন্নতবিস্তারিত পড়ুন

  • একদিনে গাজায় ইসরাইলি হামলায় নিহত ৫৭ ফিলিস্তিনি 
  • কানে ব্যান্ডেজ নিয়ে সম্মেলনে ট্রাম্প
  • ওমানে বন্দুকধারীর হামলায় মসজিদের কাছে   ৪জন নিহত
  • ট্রাম্পকে গুলি করা ব্যক্তি দলের নিবন্ধিত ভোটার
  • প্রেসিডেন্ট মাসুদকে সতর্কতা ইরানিদের 
  • ভারতের সঙ্গে চুক্তিতে দেশের মানুষের আস্থা প্রয়োজন
  • ভারত আমাদের রাজনৈতিক বন্ধু, চীন উন্নয়নের : কাদের
  • ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা ইসলামিক জিহাদের
  • প্রথম বিতর্কের পর ট্রাম্পের দিকে ঝুঁকছেন দোদুল্যমান ভোটাররা!
  • রেবন্ত রেড্ডি এবং চন্দ্রবাবু নাইডু বৈঠক নিয়ে নানা জল্পনা
  • স্টারমারের দুঃখ প্রকাশের পরও বাংলাদেশি কমিউনিটিতে ক্ষোভ