রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নাসিরনগর ঘটনার দোষ চাপাতেই বিরোধী নেতাদের গ্রেপ্তার: মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন অভিযোগ করেছেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ঘটনার দোষ বিরোধী দলের ওপর চাপানোর জন্যই তাঁদের নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে। আজ বুধবার দুপুরে এক আলোচনা সভায় তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার একজন মন্ত্রী ও স্থানীয় এমপির আধিপত্য নিয়ে যে ঘটনা ঘটেছে, সেটাকে আজকে অন্যপথে পরিচালিত করার জন্য উদোর পিণ্ডি বুঁদোর ঘাড়ে দিয়ে সেখানকার ইউনিয়ন বিএনপির সভাপতিকে গতরাতে গ্রেপ্তার করা হয়েছে। অর্থাৎ আজকে তারা একটা ঘটনা ঘটায় আর প্রধান বিরোধীদল, দেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপির ঘাড়ে চাপিয়ে আমাদের নেতাকর্মীদের নির্যাতন-নিপীড়ন করছে।

মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালনে জাতীয় কমিটির সদস্য সচিব বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, নাজমুল হক নান্নু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা এম এ তাহের প্রমুখ। জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বিএনপির উদ্যোগে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

খন্দকার মোশাররফ বলেন, সারাদেশের মানুষ জানে, সংবাদপত্রে লিখেছে, নাসিরনগরে আওয়ামী লীগের নিজেদের মধ্যে আধিপত্যের প্রতিযোগিতায় সংখ্যালঘুদের ওপর এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। অথচ দোষ চাপাতে বিএনপির নেতাদের আজ জড়ানো হচ্ছে। ১৯৭২-৭৫ সালে একদলীয় শাসনব্যবস্থা’র বিরুদ্ধে মওলানা ভাসানীর বলিষ্ঠ ভূমিকা তুলে ধরে তিনি বলেন, “আজকে দেশ এক যুগ সন্ধিক্ষণে। দেশে আজ গণতন্ত্র নেই, বাক, ব্যক্তির স্বাধীনতা নেই।

বিএনপির এই নেতা বলেন, বিএনপির মতো মধ্যপন্থি গণতান্ত্রিক দলের সমাবেশ করার অধিকার নেই। দেশের মানুষ হতাশ, ব্যাংক লুট হয়ে যায়, রির্জাভ লুট হয়ে যায়। কয়েকদিন আগে নাসিরনগরে সংখ্যালঘুদের ওপরে কি ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। আজ কোনো কিছুরই প্রতিকার নেই।

মজলুম জননেতা ভাসানীর দর্শন অনুসরণের জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান খন্দকার মোশাররফ। দলের স্থায়ী কমিটির সদস্য ও মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালনে জাতীয় কমিটির আহ্বায়ক তরিকুল ইসলাম অসুস্থ হওয়ায় তার জন্য দোয়া চাওয়া হয় আলোচনা সভায়।

হামলায় জড়িতদের গ্রেপ্তারে প্রতিদিনই অভিযান চালাচ্ছে পুলিশ। মঙ্গলবার রাত পর্যন্ত মোট ৮৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সবশেষ মঙ্গলবার রাতে গ্রেপ্তার করা হয় ইউনিয়ন বিএনপির সভাপতি আমিরুল চকদারকে।

এই সংক্রান্ত আরো সংবাদ

খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেবিস্তারিত পড়ুন

থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ছয় দিনের সরকারি সফরে থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজবিস্তারিত পড়ুন

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বার সভাপতির শপথ নেওয়ায় ব্যারিস্টার মাহবুববিস্তারিত পড়ুন

  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী
  • শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 
  • বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি
  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’