শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

নায়েক রাজ্জাককে গ্রামে হস্তান্তর

মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর হাতে অপহৃত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নায়েক আবদুর রাজ্জাক দেশে ফেরায় তার বাড়িসহ গ্রামে স্বস্তি ফিরে এসেছে। নাটোরের সিংড়া উপজেলায় নিজ গ্রাম বলিয়াবাড়িসহ আশপাশের কয়েকটি গ্রামে বইছে আনন্দের জোয়ার। ছেলের জন্য শয্যাশায়ী রাজ্জাকের মা বুলবুলি বেগম ও বাবা তোফাজ্জল হোসেন সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করেন। বোন তসলিমা খাতুন, সপ্তম শ্রেণিতে পড়ুয়া রাজ্জাকের ছেলে রাকিবুল ইসলাম ও চতুর্থ শ্রেণিতে পড়ুয়া মেয়ে ফারিয়া জাহান রিতু তার বাবাকে দ্রুত বাড়িতে পৌঁছে দেওয়ার দাবি জানান।

এ সময় রাজ্জাকের বাড়িতে ভিড় জমাতে থাকে আত্মীয়-স্বজনসহ এলাকার নারী-পুরুষ। সতীর্থরা অনেকেই রাজ্জাককে ফিরে পাওয়ার খবরে আনন্দে উদ্বেলিত হয়ে ওঠেন, অনেকে কেঁদেও ফেলেন। অপরদিকে রাজ্জাকের শ্বশুরবাড়ির গ্রামেও চলে আনন্দ উল্লাস। স্ত্রী আসমা খাতুন সরকার ও গণমাধ্যমকে ধন্যবাদ জানান।

বৃহস্পতিবার রাজ্জাককে ফিরিয়ে আনতে মিয়ানমারের মংডুতে বিজিবির ছয় সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে বিজিপির ১০ সদস্যের প্রতিনিধি দলের পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে-এমন খবর শোনার পর থেকেই বলিয়াবাড়ি গ্রামের মানুষসহ পুরো সিংড়া এলাকার মানুষ সকাল থেকেই টেলিভিশন সেটের সামনে বসে থাকে। অবশেষে দীর্ঘ পতাকা বৈঠকের পর বিকেলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অপহৃত নায়েক আবদুর রাজ্জাককে হস্তান্তর করার খবর প্রকাশ হওয়ার পরপরই এলাকার মানুষ আনন্দ-উল্লাসে ফেটে পড়ে।

সিংড়া থানার ওসি নাসির উদ্দিন মণ্ডল জানান, বিজিবি নায়েক আবদুর রাজ্জাককে হস্তান্তরের খবর পেয়েই তার পরিবারকে জানানো হয়।

উল্লেখ্য, গত ১৭ জুন ভোরে বিজিবির ছয় সদস্যের একটি দল নায়েক আবদুর রাজ্জাকের নেতৃত্বে নাফ নদীতে টহল দিচ্ছিল। তারা বাংলাদেশের জলসীমায় মাদক চোরাচালান সন্দেহে দুটি নৌকায় তল্লাশি করছিল। এ সময় মিয়ানমারের রইগ্যাদং ক্যাম্পের বিজিপির সদস্যরা একটি ট্রলারে করে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে। একপর্যায়ে বিজিপি সদস্যদের বহনকারী ট্রলারটি বিজিবির টহল নৌযানের কাছে এসে থামে। বিজিপির ট্রলারটিকে বাংলাদেশের জলসীমা ছেড়ে যেতে বলা হলে তারা নায়েক রাজ্জাককে জোর করে ট্রলারে তুলে নেয়। বিজিবির অন্য সদস্যরা এতে বাধা দিলে দুইপক্ষের মধ্যে গুলিবিনিময় হয়। এতে সিপাহী বিপ্লব কুমার গুলিবিদ্ধ হন। পরে বিজিপির ট্রলার রাজ্জাককে নিয়ে মিয়ানমারের দিকে চলে যায়।

এই সংক্রান্ত আরো সংবাদ

বগুড়ার ৩টি উপজেলায় নির্বাচন; ১৫৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

রাত পোহালেই বগুড়ার তিন উপজেলা সারিয়াকান্দি, সোনাতলা ও গাবতলীতে ৬ষ্ঠবিস্তারিত পড়ুন

বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়

বর্তমানে চলছে উপজেলা নির্বাচন। জাতীয় নির্বাচনের মত এই উপজেলা বির্নাচনেওবিস্তারিত পড়ুন

পদ্মায় গোসলে নেমে একসঙ্গে নিখোঁজ ৩ কিশোরের মরদেহ উদ্ধার

রাজশাহীতে পদ্মায় গোসল করতে নেমে নিখোঁজ তিন কিশোরের মরদেহ উদ্ধার করছে ফায়ারবিস্তারিত পড়ুন

  • প্রকাশ্যে চলছে রমরমা মাদক ও জুয়ার আসর, ওসি বললেন জানা নেই
  • ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম
  • পিস্তল উদ্ধার ! মেডিকেল শিক্ষার্থীকে গুলি করা শিক্ষক আটক।
  • সংঘর্ষের ঘটনায় রাবি কর্তৃপক্ষের মামলা, গ্রেপ্তার ১
  • সিরাজগঞ্জে বাউলদের অনুষ্ঠানে হামলা, আহত ৯
  • স্থানীয়দের সঙ্গে রাবি শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ২০
  • বুধবারই নান্টু প্রথম তার কলেজ অধ্যক্ষ সাহেবের মুখ দেখেছেন
  • গোদাগাড়ী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জেলে
  • বিএনপি সভাপতি কারাগারে, শনিবার বগুড়ায় অর্ধ দিবস হরতাল
  • ধারণা করা হচ্ছে শ্বাসরোধে হত্যাঃ নিখোঁজ মাদরাসা ছাত্রের মৃতদেহ উদ্ধার !
  • নাটোরে পুকুরে ডুবে ৪ শিশুর মৃত্যু
  • নাটোরে বিয়ের ঘটকালী করতে গিয়ে ধর্ষণের শিকার নারী