বুধবার, জুন ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

নেপালের বিরুদ্ধে ২১ রানে জয়ে টি২০ বিশ্বকাপে সুপার এইট নিশ্চিত করল বাংলাদেশ। সোমবার গ্রুপের মেষ খেলা ছিল এটি। বাংলাদেশ জিতবে এমন আশাই করেছিলদেশের ক্রিকেটপ্রেমীরা। তবে বাংলাদেশকে ১০৬ রানে অলআউট করে দেয় নেপাল। বাংলাদেশের কোনো ব্যাটসম্যান ২০ রান করতে পারেনি।দরে সর্বোচ্চ রান ১৭ রান করেন সাকিব আল হাসান। 

১৯.৩ ওভারে মাত্র ১০৬ অলআউট করার পরে, পেসার তানজিম হাসান সাকিবের শ্বাসরুদ্ধকর উদ্বোধনী স্পেলে অনুপ্রাণিত বাংলাদেশ, নেপালকে ১৯.২ ওভারে ৮৫ রানে গুটিয়ে দেয়। 

এই বিশ্বকাপে নিউইয়র্কে গ্রুপ খেলার আগে ১১৩ রানের স্কোর রক্ষা করার সময় টাইগারদের ১০৯ তে সীমাবদ্ধ করার সময় রেকর্ডটি দক্ষিণ আফ্রিকার ছিল। 


সাকিব আজকের খেলার তারকা ছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলায় যে কোনো খেলোয়াড়ের দ্বারা সর্বাধিক ডট ২১ বোলিং করার রেকর্ড গড়েছেন কারণ তিনি তার চার ওভারে দুই মেডেন সহ সাত উইকেটে চারটি দিয়েছিলেন।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে মুস্তাফিজুর রহমানের ২২ রানে পাঁচ উইকেটের পরে সাকিবের বোলিং ফিগারটি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশিদের দ্বারা দ্বিতীয় সেরা।

কুশল ভুর্তেল ও অনিল সাহকে সরিয়ে তৃতীয় ওভারে ডাবল উইকেট মেডেন পেয়ে সাকিব কাজ শুরু করেন। পরের ওভারে তাসকিন আহমেদকে দুটি বাউন্ডারি নেওয়ার সময়, সাকিব নেপালের অধিনায়ক রোহিত পাউডেলকে সরিয়ে ফেরেন, যিনি ব্যাকওয়ার্ড পয়েন্টে সরাসরি রিশাদ হোসেনের হাতে ওয়াইড ডেলিভারিতে আঘাত করেছিলেন।

মুস্তাফিজুর রহমান তার প্রথম ওভারে আসিফ শেখের উইকেট নিয়ে  সাকিব তার চূড়ান্ত ওভারের শেষ ডেলিভারিতে সুদীপ জোরাকে অপসারণ করেন।  নেপাল সাত ওভারের পরে ২৬ রানে পাঁচ উইকেটে ফিরে যায়।

নেপাল অবশ্য দীপেন্দ্র সিং আইরি এবং কুশল মাল্লার মধ্যে ষষ্ঠ উইকেটে ৫২ রানের জুটির মাধ্যমে কর্তৃত্বের সাথে খেলায় ফিরে আসে। কিন্তু ঠিক যখন মনে হচ্ছিল বাংলাদেশ খেলায় তাদের দখল হারাচ্ছে, মুস্তাফিজুর টাইগারদের একটি গুরুত্বপূর্ণ সাফল্য এনে দেন কারণ তিনি ৪০ বলে ২৭ রানের পর ১৭তম ওভারে মাল্লাকে সরিয়ে দেন।

শেষ ওভারে নেপালের ২২ রানের প্রয়োজন ছিল বলে বিপদগ্রস্ত দীপেন্দ্র সিং আইরি (৩১ বলে ২৫ রান) থেকে মুক্তি পেতে মুস্তাফিজুর একটি দুর্দান্ত শেষ ওভার বোলিং করতে ফিরে আসেন। তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান ফাইনাল ওভারের প্রথম দুটি ডেলিভারিতে দুটিতে দুটি পেয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৪৯ উইকেট পান। 

এই সংক্রান্ত আরো সংবাদ

অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিতে আফগানিস্তান

আফগানিস্তান আরও একবার নিজেদের সামর্থ্যের জানান দিলো । টি-টোয়েন্টি বিশ্বকাপেরবিস্তারিত পড়ুন

সেমিফাইনাল নিশ্চিতের মিশনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড

চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের সুপার এইটের মাঠের লড়াই। সেমিফাইনালেবিস্তারিত পড়ুন

আবারও বৃষ্টিতে বন্ধ বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ

ব্যাটিং সহায়ক উইকেট পেয়েও বড় সংগ্রহ গড়তে পারেনি বাংলাদেশ। ব্যাটারদেরবিস্তারিত পড়ুন

  • বৃষ্টির পর অস্ট্রেলিয়া শিবিরে রিশাদের জোড়া আঘাত
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে ছক্কা হাঁকানোর তালিকায় সেরা দশে হৃদয়
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটএ বাংলাদেশের ম্যাচ
  • আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারালো ওয়েষ্ট ইন্ডিজ
  • অস্ট্রেলিয়ার জয়ে ইংল্যান্ড সুপার এইটে
  • বিশ্বকাপে একমাত্র ক্রিকেটার হিসেবে যে রেকর্ড গড়লেন সাকিব
  • বাংলাদেশের সেরা আটে যাওয়ার লড়াই আজ 
  • টিম ম্যানেজমেন্টকে মধুর বিড়ম্বনায় ফেলছেন তানজিম
  • শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত
  • জিততে জিততে বাংলাদেশ হেরে গেল
  • ডালাসে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা বাংলাদেশের