শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘পুলিশ মামা চকলেট দিয়েছে, তাদের থ্যাংক ইউ বলেছি’

কদিন ধরেই টিভিতে পুলিশের বিভিন্নরকম খবর দেখে দেখে মনের মধ্যে একরকম বিতৃষ্ণাই জন্মেছিল, এদেশে সাধারণ মানুষ তাহলে যাবে কোথায়? আজ পুলিশের একটা ভিন্নরুপ দেখলাম। একজন পুলিশ কমকর্তা হাসিমুখে শুভেচ্ছা জানিয়ে ফুল দিলেন। বাচ্চাটাকে চকলেট দিলেন। সত্যিই আজ বেশ ভালো লাগছে।

এভাবেই মনের উচ্ছ্বাস প্রকাশ করছিলেন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত হাফিজা বেগম। তিনি থাকেন রাজধানীর মহাখালীতে। হাতিরঝিল হয়ে কারওয়ান বাজার যাওয়ার পথে তিব্বত মোড়ে জ্যামে আটকা পড়ে রিকশা। এসময় পুলিশের কয়েকজন কর্মকর্তা এসে হাতে তুলে দেন ফুল আর চকলেট।

হাফিজা বেগমের স্কুল পড়ুয়া মেয়ে হিম বললো, ‘পুলিশ মামা চকলেট দিয়েছে। তারাতো বন্দুক নিয়ে থাকে, আমার ভয় লাগে। আজ ভয় লাগেনি। তারা ফুল-চকলেটও দেয়! আমি থ্যাংক ইউও বলেছি।’

কলেজের শিক্ষক রায়হান চৌধুরী বলেন, ‘সম্প্রতি বেশ কিছু কাজে সমালোচনা থাকলেও পুলিশই মানুষের আশ্রয়স্থল। বর্তমানে পুলিশে বেশ স্মার্ট ছেলেরা কাজ করছেন। তাদের এসব পদক্ষেপ নিশ্চয়ই মানুষের আস্থা অর্জনে সহায়ক হবে।’

আয়োজনের কাছাকাছি এসে জানা গেল, আজ (মঙ্গলবার) বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী। এ উপলক্ষে মঙ্গলবার তেজগাঁও ট্রাফিক বিভাগের আয়োজনে পথচারী, গাড়ির চালক এবং হেলপারদের মাঝে চকলেট এবং ফুল বিতরণ করে শুভেচ্ছা জানানো হয়।

সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. আবু ইউছুফ, সুষ্ঠু ট্রাফিক কার্যক্রমে সকলের সহযোগিতা কামনা করেন। এতে ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. সাজ্জাদ হোসেন ও সালাহউদ্দীন প্রধানসহ জোনের ট্রাফিক সদস্যরা কার্যক্রমে অংশ নেন।

এ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে আয়োজন করা হয়েছে আরো বর্ণিল অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে দেশের বিশিষ্ট নাগরিক এবং বিভিন্ন দেশের কূটনীতিকসহ উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া বিকেলে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন স্বরাষ্ট্র সচিব ড. মো. মাজাম্মেল হক খান, আইজিপি এ কে এম শহীদুল হক এবং ডিএমপি পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। অনুষ্ঠানে দেশের বিশিষ্ট ব্যক্তিরা ডিএমপি’র প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন। এসময় বিগত সময়ে ডিএমপি’র বিভিন্ন সফলতাগুলো প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিএমপি সদর দপ্তর এবং রাজারবাগ পুলিশ লাইন্স আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। রাত সাড়ে ১০টা থেকে পৌনে ১১টা পর্যন্ত রাজারবাগে ফায়ার ওয়ার্কস এর আয়োজন করা হয়েছে। ফায়ার ওয়ার্কস এর শব্দে নগরবাসীকে উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার।

এই সংক্রান্ত আরো সংবাদ

ড. ইউনূসের মন্তব্য দেশের মানুষের জন্য অপমানজনক : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কর ফাঁকি দেওয়ার মামলাকে পৃথিবীর বিভিন্নবিস্তারিত পড়ুন

ময়মনসিংহে ওসি-এসপি’র বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর

সরকারি দায়-দায়িত্ব ও কর্মকান্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথবিস্তারিত পড়ুন

ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনগণের সাথে রায়েছে বিচার বিভাগ

দেশের মানুষের ন্যায়বিচার প্রতিষ্ঠার আন্দোলনে বিচার বিভাগ জনগণের সঙ্গে আছেবিস্তারিত পড়ুন

  • কোকেনের সবচেয়ে বড় চালানে জড়িতদের নাম পেয়েছে ডিএনসি
  • বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা
  • মূল্য ৭ কোটি: পঞ্চগড়ে কষ্টিপাথরের মূর্তি উদ্ধার
  • নারায়নগঞ্জে কলেজ ছাত্রী যৌন হয়রানি ও লাঞ্চনার শিকার
  • বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ
  • জাতীয় শোক দিবসে রাজধানীতে বাড়তি নিরাপত্তা
  • মানবতাবিরোধী অপরাধ: আজহার-কায়সারের আপিল শুনানি ১০ অক্টোবর
  • নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলা: হাইকোর্টের রায় ২২ আগস্ট
  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ড পাওয়া রাজাকার হাফিজ গ্রেপ্তার
  • সেলিম ওসমান অসুস্থ, চার্জ শুনানি হল না
  • স্ত্রী-শাশুড়িসহ তুফান ফের রিমান্ডে
  • এই রায়ে আমি ব্যথিত: অ্যাটর্নি জেনারেল