সোমবার, মে ৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রথমদিনই হোঁচট খেলেন আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে (নাসিক) প্রথমদিনই হোঁচট খেলেন আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার সময় তার সঙ্গে দলের একজন ছাড়া তেমন কেউ ছিলেন না।

সরকারবিরোধী আন্দোলনের অন্যতম নেতা সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বী সঙ্গে থাকায় দলের স্থানীয় নেতারা প্রার্থীর সঙ্গ ত্যাগ করেন।

অপরদিকে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ফুলটিম নিয়ে মনোনয়নপত্র জমা দেন। তার সঙ্গে জেলা-মহানগরের শীর্ষনেতা ও সাবেক সংসদ সদস্যরা ছিলেন। প্রধান দুই দলের মেয়রপ্রার্থীর সঙ্গে স্থানীয় দলীয় প্রভাবশালী নেতাদের থাকা-না থাকার দৃশ্য সাধারণ মানুষসহ দলীয় কর্মী-সমর্থকদের দৃষ্টি কেড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, দুই কারণে তৃণমূলের শীর্ষ ও মধ্যম সারির নেতাদের মনোনয়নপত্র দাখিলের সময় আইভীর সঙ্গে দেখা যায়নি। দলীয় শীর্ষপর্যায়ের নেতারা মনোনয়নপত্র দাখিলের সময়সূচি জানতেন না। জানার চেষ্টা করে তারা ব্যর্থ হয়েছেন।

এছাড়া আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে সন্ত্রাসের লালনকারী হিসেবে চিহ্নিত সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বী সঙ্গে থাকায় অন্যরা আগ্রহ প্রকাশ করেননি।

আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের শীর্ষপর্যায়ের প্রায় সব নেতাই মনোনয়নপত্র জমা দেয়ার সময় উপস্থিত থাকার জন্য প্রস্তুত হয়ে কেউ বাসায়, কেউ ২নং রেলগেট এলাকার দলীয় অফিস এবং কেউবা ক্লাবের আশপাশে অবস্থান করছিলেন। ক্লাবে অবস্থানরত কয়েকজন নেতা জানান, না ডাকলেও দলীয় প্রার্থীর মনোনয়নপত্র দাখিলকে সামনে রেখে তারা ছুটে আসেন। কিন্তু যখনই আওয়ামী লীগ এবং দলীয় প্রধানকে কটূক্তিকারীকে সঙ্গে দেখেছেন, তখনই তারা হতবাক হয়ে যান। যে এখনও ওয়ান-ইলেভেনের গ্রুপের ‘খপ্পর’ থেকে বের হতে পারেননি তার সঙ্গে কীভাবে কাজ করবেন, তা নিয়ে প্রশ্ন তুলেছেন দলের নেতাকর্মীরা।

এ প্রসঙ্গে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, আমি ভেবেছিলাম, আমার মেয়ে আইভী আমাকে সঙ্গে নিয়েই মনোনয়নপত্র জমা দিতে যাবে। আমরা সবাই প্রস্তুতও ছিলাম। কিন্তু সে একটিবারের জন্য আমাদের ফোন করেও যেতে বলেনি। নেতাকর্মীরা এতে কষ্ট পেলেও সবাই নৌকার জয় তথা আওয়ামী লীগের জয়ে সর্বশক্তি দিয়ে কাজ করবে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল থেকে জেলা আইনজীবী সমিতির নির্বাচন চলছিল। এর মধ্যেই আমরা সকাল থেকে প্রস্তুত ছিলাম নৌকার প্রার্থী আমাদের সেলিনা হায়াৎ আইভীর মনোনয়নপত্র জমা দিতে যাব। কিন্তু দুপুরে জানতে পারলাম, আইভী মনোনয়নপত্র জমা দিয়ে দিয়েছেন এবং তিনি সেখানে বামপন্থী নেতা রফিউর রাব্বীকে নিয়ে গেছেন। জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই গিয়েছেন, কিন্তু সাধারণ সম্পাদক আবু হাসনাত বাদল সেটা জানেন না।

কয়েকজন আইনজীবী বলেন, বৃহস্পতিবার জেলা প্রশাসক কার্যালয়ে আইনজীবী সমিতির নির্বাচন দেখতে যান স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান। সেখানে দলের মহানগর, এবং জেলা ও বিভিন্ন উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা ছিলেন।

এ সময় তিনি নেতাকর্মীদের আইভীর সঙ্গে মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত থাকার নির্দেশ দেন। পাশাপাশি শামীম ওসমান মনোনয়নপত্র জমা দেয়ার সময় জানতে আইভীকে দু’দফায় এসএমএস দেন। কিন্তু কোনো উত্তর পাননি।

বেলা সাড়ে ১২টার দিকে সেখানে থাকতেই শামীম ওসমানসহ অন্য নেতারা খবর পান দলীয়প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তখন উপস্থিত নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠেন।

শামীম ওসমান দু’বার এসএমএস পাঠানোর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমি সকাল থেকেই অপেক্ষা করছিলাম। কোনো খোঁজখবর না পেয়ে বেলা ১১টা ১০ মিনিটের দিকে এসএমএস দিই। পরে ১২টার দিকে আরেকটি এসএমএস পাঠাই। কিন্তু কোনো এসএমএসের জবাব পাইনি। পরে সাড়ে ১২টার দিকে জানতে পারি- মনোনয়নপত্র জমা হয়ে গেছে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আইভী আমার ছোট বোন। ও ডাকুক আর না ডাকুক, আমরা যতই অসম্মানিত হই না কেন, নেত্রীর সম্মানে কাজ করে যাব। আমাদের মধ্যে কোনো বিভেদ নেই।’

এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘মঙ্গলবার রাতে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠককে সামনে রেখে কিছু গণমাধ্যম মনগড়া তথ্য দিয়ে মিথ্যাচার করছে। বিষয়টি আমি দলের সাধারণ সম্পাদককে জানিয়েছি। উনি বলেছেন, বিষয়টি তিনি দেখছেন।’

মনোনয়নপত্র জমা দেয়ার পর ডা. সেলিনা হায়াৎ আইভী সাংবাদিকদের বলেন, নারায়ণগঞ্জ তৃণমূল আওয়ামী লীগের সবাই আমার সঙ্গে আছে। আপনারা দলীয় কার্যালয়ে গিয়ে দেখেন সেখানে অনেকেই আছেন। আচরণবিধি অনুযায়ী ৫ জনের বেশি নিয়ে আসা যাবে না। তাই সবাইকে নিয়ে আসা সম্ভব হয়নি। মুরব্বি হিসেবে ৫ জনকে সঙ্গে নিয়ে এসেছি। সূত্র: যুগান্তর

এই সংক্রান্ত আরো সংবাদ

পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গেছেন মির্জা ফখরুল

পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরব গেছেন বিএনপি মহাসচিব মির্জাবিস্তারিত পড়ুন

ড. ইউনূসসহ ১৪ জনের জামিন 

নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনকে গ্রামীণ টেলিকমের শ্রমিকবিস্তারিত পড়ুন

সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শুধু ডান আরবিস্তারিত পড়ুন

  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের
  • প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন 
  • হেফাজত নেতা মামুনুল হক মুক্তি পেতে যাচ্ছেন
  • খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি
  • থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
  • জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি
  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী
  • শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 
  • বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি
  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া