রবিবার, মে ৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রথম ওয়ানডের বাংলাদেশ একাদশ

প্রথম ওয়ানডের আগের দিন, শুক্রবারে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ও জিম্বাবুয়ে দুই দলের অধিনায়কই জানালেন এখনো উইকেট দেখেননি তারা। স্বাভাবিকভাবেই চুড়ান্ত একাদশ নিয়ে সরাসরি কোন ধারণাও তাই মেলেনি সংবাদ সম্মেলন থেকে।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও অনেকখানি ধোঁয়াশাই রেখে দিলেন দল নিয়ে। ‘জিম্বাবুয়ের দুর্বলতা’র পাশাপাশিও ‘নিজেদের শক্তিমত্তা’র দিকে নজর রেখেই দল সাজাবে বাংলাদেশ, এমনটাই বললেন তিনি। জিম্বাবুয়ের দুর্বলতার কথা বিবেচনায় রাখলে এই সিরিজে স্পিননির্ভর বাংলাদেশ দল দেখতে পাবার সম্ভাবনাই বেশি। সেক্ষেত্রে সহ-অধিনায়ক সাকিব আল হাসানের পাশাপাশি সর্বশেষ সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ৩ ওয়ানডতে ১০ উইকেট শিকার করা আরেক বাঁহাতি স্পিনার আরাফাত সানি দলে থাকছেন, এটা মোটামুটি নিশ্চিত।

এর পাশাপাশি গুরূত্বপূর্ণ ভূমিকা রাখবেন সাম্প্রতিক সময়ে অফ স্পিনার হিসেবে দারুণ কার্যকরী হয়ে ওঠা অলরাউণ্ডার নাসির হোসেনও। প্রয়োজনে মাশরাফি কাজে লাগাবেন অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদকে। আর সাব্বির রহমানের পার্টটাইম লেগ স্পিনতো আছেই। সেই হিসেবে লেগ স্পিনার জুবায়ের হোসেনকে থাকতে হবে দলের বাইরে।

আর সাম্প্রতিক সময়ে নিজেদের শক্তির জায়গা হয়ে ওঠা পেস আক্রমণ এবার কিছুটা শক্তি হারিয়েছে তাসকিন আহমেদ ও রুবেল হোসেনের ইনজুরিতে। এর পাশাপাশি অধিনায়ক মাশরাফিও শতভাগ ফিট নন। তাই মাশরাফির ও মুস্তাফিজের পাশাপাশি পেস আক্রমণে যোগ হবেন আল আমিন হোসেন কিংবা অভিষেকের পেক্ষায় থাকা কামরুল ইসলাম রাব্বি।

ব্যাটিংয়ে ওপেনিংয়ে তামিম ইকবাল ও মিডল অর্ডারে মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান ও নাসির হোসেনকে নিয়ে সংশয় নেই। মুলত ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী কে হন সেটাই দেখার বিষয়। সৌম্য সরকারের অনুপস্থিতিতে এই জায়গাটি নিয়ে লড়াই হবে লিটন দাস ও ইমরুল কায়েসের মধ্যে।

আর কোন কারণে যদি মাত্র দুই পেসার নিয়ে খেলতে নামে বাংলাদেশ সেক্ষেত্রে দলে থাকতে পারেন তাদের দুজনই।

এক নজরে প্রথম ওয়ানডের সম্ভাব্য একাদশঃ তামিম ইকবাল, ইমরুল কায়েস/লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন/কামরুল ইসলাম রাব্বি

এই সংক্রান্ত আরো সংবাদ

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। গত ১০বিস্তারিত পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী