মঙ্গলবার, মে ৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রস্তুত হচ্ছে বিএনপি, ফের মাঠে নামার পরিকল্পনা

দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করেছে বিএনপি। এখন তৃণমূল গোছানোর কাজ চলছে। বর্তমানে অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমের দিকেও নজর দিয়েছে দলটির শীর্ষ নেতারা। খুব শীঘ্রই নতুন করে আন্দোলনে নামার পরিকল্পনা করছে দলটি।

বিএনপির শীর্ষ নেতা থেকে শুরু করে কর্মী পর্যন্ত সবাই কমবেশি নানান ধরনের হামলা-মামলার শিকার হয়ে মানবেতর জীবন যাপন করছে। এর থেকে মুক্তি পেতে ও রামপাল বিদ্যুত কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ এবং নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনের দাবিতে রাজপথে বিএনপি আন্দোলনে নামবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

বিএনপির একাধিক সিনিয়র নেতা জানিয়েছেন, সরকার বিএনপিকে ধ্বংস করার পরিকল্পনা করছে। বিএনপি নেতাকর্মীদের নামে হাজার হাজার মিথ্যে মামলা দিচ্ছে। বিএনপিকে নিশ্চিহ্ন করতে সকল ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। পৃথীবির কোন গণতান্ত্রিক রাষ্ট্রের সরকার বিরোধী রাজনৈতিক দলের নেতাদের প্রতি এমন মনোভাব দেখাতে পারে না। তাই এখনই এটা প্রতিরোধ করতে হবে। সরকার বিএনপির উপর স্টিমার রোলার চালাবে আর বিএনপি চুপ করে বসে থাকবে এটা হতে পারে না।

সূত্রটি জানায়, শহীদ জিয়া বাংলাদেশের মানুষকে গণতন্ত্র এনে দিয়েছে।তার দলের নেতা হয়ে তারাও গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে

সূত্রটি আরও জানায়, ইতোমধ্যে সরকার বিএনপি নেতাকর্মীদের উপর দমনপীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে। ইতিহাস বিকৃতি করছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতা পুরস্কার ছিনিয়ে নিয়েছেন। জিয়া উদ্যানে অবস্থিত শহীদ জিয়ার কবর সরানোর জন্য পায়তারা করছে। সরকার এগুলো করলে খুব শীঘ্রই ক্ষমতা ছেড়ে পালাতে হবে। বিএনপি নেতাকর্মীরা এখন আর বসে থাকবে না। দল গুছিয়ে পূর্ণশক্তি নিয়ে মাঠে নামবে বিএনপি।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. মাহবুবুর রহমান বলেন, বর্তমান সরকার গণতান্ত্রিক নয়। তাই সরকার বিরোধী দলের সঙ্গে গণতান্ত্রিক আচরণ করছে না। সরকার বিএনপিকে নির্মূল করার ষড়যন্ত্র করছে। সরকারের এ ধরণের আচরণের বিপরীতে আমরা তো আর বসে থাকতে পারি না।

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করেছেন। সামনে আরও করবেন এরপর সিদ্ধান্ত নিবেন। সরকার ষড়যন্ত্র করলে গণতন্ত্রের স্বার্থে আমাদের তা প্রতিরোধ করতে হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়

বর্তমানে চলছে উপজেলা নির্বাচন। জাতীয় নির্বাচনের মত এই উপজেলা বির্নাচনেওবিস্তারিত পড়ুন

পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গেছেন মির্জা ফখরুল

পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরব গেছেন বিএনপি মহাসচিব মির্জাবিস্তারিত পড়ুন

ড. ইউনূসসহ ১৪ জনের জামিন 

নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনকে গ্রামীণ টেলিকমের শ্রমিকবিস্তারিত পড়ুন

  • সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের
  • প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন 
  • হেফাজত নেতা মামুনুল হক মুক্তি পেতে যাচ্ছেন
  • খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি
  • থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
  • জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি
  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী
  • শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 
  • বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি
  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী