বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ফেরত গেছে প্রায় ৭শ মেট্রিক টন চাল

খুলনার পাইকগাছা উপজেলায় স্থানীয় জনপ্রতিনিধি ও সরকার দলীয় লোকদের দ্বন্দ্ব, স্বজনপ্রীতি, অনিয়ম, দুর্নীতি এবং মামলার বেড়াজালে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচি বন্ধ হয়ে গেছে। ফেরত গেছে প্রায় ৭শ মেট্রিক টন চাল। সুফল থেকে বঞ্চিত হচ্ছে ১০ ইউনিয়নের হতদরিদ্র মানুষ।

সূত্রে জানা গেছে, পাইকগাছা উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে কপিলমুনি ও গড়ইখালী ইউনিয়নে একবার খাদ্য কর্মসূচি সফল হলেও ডিলার নিয়োগে অনিয়মের অভিযোগে খাদ্য কমিটির নামে আদালতে মামলা হয়েছে। অপরদিকে স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগে থানায় মামলা হওয়ায় সেপ্টেম্বর মাসের কর্মসূচি বাতিল হয়।

দ্বিতীয় বার মাসিক মিটিংয়ে গত ১৬ অক্টোবর সকল ইউনিয়ন থেকে সংশোধনী তালিকা জমা দেয়ার কথা থাকলেও অধিকাংশ ইউনিয়ন তা জমা দেয়নি। একই মিটিং অঙ্গীকারনামা জমা দেয়ার সিদ্ধান্ত গৃহিত হলেও শুধুমাত্র গড়ইখালী, কপিলমুনি, চাঁদখালী, লতা ও লস্কর ইউনিয়ন জমা দিয়েছে।

১নং হরিঢালী ইউনিয়নের চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজুর সাথে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের তালিকা প্রণয়নে দ্বন্দ্বের কারণে কোনো তালিকা জমা না দেয়ায় উপজেলা খাদ্য কমিটি ও উপজেলা নির্বাহী অফিসার তাকে শোকজ করেন। এখন পর্যন্ত তার পক্ষ থেকে কোনো জবাব দেয়া হয়নি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

গত সোমবার খাদ্য কমিটির অপর এক জরুরি সভায় দ্বিতীয় বারের কর্মসূচি বাতিল করে আগামী ৩ নভেম্বর পুনঃরায় অঙ্গীকারনামাসহ সকল শর্ত পূরণ করে তালিকা জমা দেয়ার জন্য চূড়ান্তভাবে বলা হয়। দেখা গেছে, গত ২ মাসের সুফল থেকে ১০টি ইউনিয়নের ১৩ হাজার ১২৩টি কার্ডের বিপরীতে প্রতি মাসে ৩৯৩ মেট্রিক টন ৬শ ৯০ কেজি চাল ফেরত গেছে।

এদিকে, চাঁদখালী, সোলাদানা ও লস্কর ইউনিয়নের কয়েকজন জনপ্রতিনিধির বিরুদ্ধে স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার দফতরে অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পরিদর্শক মনিরুল ইসলাম সিদ্দিকী বলেন, ইতোমধ্যে কপিলমুনি ইউনিয়নের ডিলার দেলোয়ার খান ও সংশ্লিষ্ট ইউপি সদস্য আজিজুর বিশ্বাসের বিরুদ্ধে পাইকগাছা থানায় ১৩/১৬ নং মামলা করা হয়েছে। এছাড়াও উপজেলা সহকারী জজ আদালতে লতা ইউনিয়নের বিধান রায় বাদী হয়ে উপজেলা খাদ্য কমিটিকে বিবাদী করে দেওয়ানি ১৮২/১৬ নং মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট স.ম.বাবর আলী বলেন, প্রত্যেক ইউনিয়নে কিছু সমস্যা ছিল। যা সোমবারের মিটিংয়ে যাচাই-বাছাই করা হয়েছে। এ মাস থেকে কর্মসূচি কার্যকর হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 

ট্রেন চলাচলের জন্য পুরোপুরি প্রস্তুত খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুনবিস্তারিত পড়ুন

খুলনায় ছাত্রদলকর্মীকে কুপিয়ে হত্যা

খুলনা ব্রজলাল বিশ্ববিদ্যালয় কলেজের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র ও ছাত্রদলকর্মী আবদুল্লাহবিস্তারিত পড়ুন

খুলনায় যুব‌কের মস্তক‌বিহীন লাশ উদ্ধার

খুলনার রূপসা উপজেলার অাঠা‌রো‌বে‌কি নদী থেকে মস্তকবিহীন এক যুবকের লাশবিস্তারিত পড়ুন

  • খুলনায় যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা
  • রায়ে অসন্তষ্ট রাকিবের পরিবার
  • খুলনায় স্ত্রী‌কে পি‌টি‌য়ে হত্যা, পাষণ্ড স্বামী গ্রেফতার
  • মোটরসাইকেল বাঁচাতে গিয়ে বাস খাদে, নিহত ৪
  • মোটরসাইকেল বাঁচাতে বাস খাদে, নিহত ৪
  • খুলনায় নিজ বাসার সামনে শিক্ষক গুলিবিদ্ধ
  • খুলনায় লা‌খো মুসল্লির সমাগ‌মে‌ ইজ‌তেম‌া শুরু
  • খুলনায় যুবদল নেতাকে গুলি করে হত্যা
  • খুলনায় যুবলীগ নেতাকে গুলি করে হত্যা
  • ২৫তম স্ত্রীর মামলায় ২৭তম স্ত্রীর বাড়ি থেকে গ্রেফতার
  • বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি ভালোভাবে নেয়নি বিশ্ব
  • হত্যাকাণ্ড নিয়ে দুই ধরনের বক্তব্যঃ খুলনায় বৃদ্ধকে গলাকেটে হত্যা