সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাংলাদেশ অলআউট ৩১২, পিছিয়ে ১৮২ রানে

১১ জনের মধ্যে খেলেছেন তো তিন জনই-মুশফিকুর রহিম, সৌম্য সরকার আর মেহেদী হাসান মিরাজ। বাকিরা যেন আসলেন, দেখলেন চলে গেলেন। শেষ পর্যন্ত গল টেস্টের প্রথম ইনিংসে ৩১২ রানেই অলআউট হয়ে গেল বাংলাদেশ। অবশ্য ফলোঅনের লজ্জায় পড়তে হয়নি টাইগারদের। মিরাজ পিচে থাকেতেই সেই ঘরটা টপকে যায় মুশফিক বাহিনী। তবে প্রথম ইনিংসে স্বাগতিকদের চেয়ে পিছিয়ে থাকে ১৮২ রানে।

একটা সময় ফলোঅনের শঙ্কা একপ্রকার জেঁকে বসেছিল বাংলাদেশের ওপর। দলের দুঃসময়ে হাল ধরেন মুশফিক। তাঁকে সঙ্গ দেন তরুণ তুর্কী মিরাজ। দুজন মিলে দলকে ফলোঅনের শঙ্কা থেকে বের করে আনেন। অবশেষে ৮৫ রান করে হেরাথের বলে বিদায় নেন মুশফিক। আর ৪১ করে ফিরে যান মিরাজ। এ জুঁটির বিদায়ের পরপরই ৩১২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

তৃতীয় দিনের শুরুতে ফিরে যান সৌম্য সরকার। লাকমালের বলে কুমারার হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন এই টাইগার ওপেনার। আউট হওয়ার আগে ৭৭ রান করেন সৌম্য। দলীয় ১৭০ রানের মাথায় ২৩ রান করে সাজঘরে ফিরে যান সাকিবও। এরপর এক এক করে বিদায় নেন রিয়াদ (৮), লিটন (৫)।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। দিন শেষে স্বাগতিক শ্রীলঙ্কার চেয়ে ৩৬১ রান পিছিয়ে ছিল টাইগাররা। লঙ্কানদের হয়ে ৩টি উইকেট শিকার করেছেন পেরেরা। ২টি উইকেট ঝুলিতে পুরেছেন হেরাথ। ১টি করে উইকেট দখল করেছেন লাকমাল, কুমারা এবং সান্দাকান।

গল টেস্টের প্রথম ইনিংসে ৪৯৪ রানে থামে শ্রীলঙ্কা। লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ১৯৪ রান করেন মেন্ডিস। দ্বিতীয় সর্বোচ্চ ৮৫ রান আসে আসেলা গুনারত্নের ব্যাট থেকে। দলকে ৭৫ রান উপহার দেন নিরোশান ডিকওয়েলা।

বাংলাদেশি বোলারদের মধ্যে ৪টি উইকেট শিকার করেন মেহেদী হাসান মিরাজ। ২টি উইকেট নেন মোস্তাফিজুর রহমান। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন শুভাষিস রায়, সাকিব আল হাসান এবং তাসকিন আহমেদ।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ১২৯.১ ওভারে ৪৯৪ (করুনারত্নে ৩০, থারাঙ্গা ৪, মেন্ডিস ১৯৪, চান্দিমাল ৫, গুনারত্নে ৮৫, ডিকভেলা ৭৫, পেরেরা ৫১, হেরাথ ১৪, লাকমল ৮, সান্দাকান ৫, কুামারা ০; মুস্তাফিজ ২/৬৮, তাসকিন ১/৭৭, শুভাশীষ ১/১০৩, সাকিব ১/১০০, সৌম্য ০/৯, মাহমুদউল্লাহ ০/১০)

বাংলাদেশ ১ম ইনিংস: ৯৭ ওভারে ৩১২ (তামিম ৫৭, সৌম্য ৭১, মুমিনুল ৭, মুশফিক ৮৫, সাকিব ২৩, রিয়াদ ৮, লিটন ৫, মিরাজ ৪১, তাসকিন ০, শুভাশীষ ০, মোস্তাফিজ ৪; লাকমল ১/৪২, কুমারা ১/৭০, পেরেরা ৩/৫৩, হেরাথ ২/৭২, সান্দাকান ১/৬৯)

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা