শনিবার, মে ৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাবা হারানোর শোক নিয়েই আইপিএলের মাঁঠ কাপালেন এই ক্রিকেটার

গত বুধবার রিশাভ পান্ট যখন তার বাবার আকস্মিক মৃত্যুর খবর শুনলেন তখন তার মনের অবস্থার কথা একবার ভাবুন। নিজের আইপিএল দল দিল্লি ডেয়ারডেভিলস ছেড়ে সেদিনই চলে গিয়েছিলেন বাবার শেষকৃত্যে অংশগ্রহন করতে।

রক্তে মিশে থাকা ক্রিকেটের টানে ফিরে এলেন পরেরদিনই। শোক বুকে চাপা দিয়ে নামলেন রয়্যাল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালুরুর বিপক্ষে। সমগ্র ম্যাচে একাই লড়াই করে গেলেন, কিন্তু যোগ্য সঙ্গীর অভাবে বিফলে গেল তার হিরোয়িক ইনিংসটি! বাবা হারানোর শোক নিয়েই আইপিএলের মাঁঠ কাপালেন এই ক্রিকেটার

চিন্নাস্বামী স্টেডিয়ামে গতকাল আইপিএলের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছিলো দিল্লি ডেয়ারডেভিলস এবং রয়্যাল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালুরু(আরসিবি)। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৫৭ রানের সন্মানজনক স্কোর দাড় করায় আরসিবি। নিয়মিত তারকাদের ইনজুরিতে দিশা হারানো আরসিবির শুরুটা ছিল ভালো মন্দে মেশানো।

গেইল এবং ওয়াটসনের ওপেনিং জুটি ভালোই এগোচ্ছিল, কিন্তু গেইল আউট হতেই ধুকতে থাকে আরসিবির ব্যাটসম্যানেরা। মঞ্চে তখনই আবির্ভাব হয় লিটল ডায়নামো কেদার যাদভের। ফর্ম আর আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা এই ছোটখাটো গড়নের ব্যাটসম্যান রীতিমত তাণ্ডব চালায় দিল্লির বোলারদের উপর। মাত্র ৩৭ বল মোকাবেলার পাঁচটি করে চার এবং ছয়ে ৬৯ রান সংগ্রহ করেন তিনি। তার বিস্ফোরক ইনিংসের উপর ভর করে লড়াইয়ের মত পুঁজি পার আরসিবি।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল দিল্লি। কিন্তু নিয়ন্ত্রিত বোলিং করে নিয়মিত বিরতিতে উইকেট নিতে থাকে আরসিবির বোলারেরা। দিল্লি ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিলে ব্যাতিক্রম ছিলেন শুধু একজন, তরুন উইকেটকিপার ব্যাটসম্যান রিশাভ পান্ট।

বাবার শেষকৃত্য থেকে ফিরে প্রচণ্ড মানসিক শক্তির পরিচয় দিয়ে নিজের দলকে রেখেছিলেন সঠিক পথেই। কিন্তু ২০ বছর বয়সী এই ব্যাটসম্যানের ৩৬ বলে ৫৭ রানের ইনিংসটি বিফলে যায় অন্য প্রান্তে যোগ্য সঙ্গীর অভাবে। শেষ দুই ওভারে দলের প্রয়োজন ছিল ২১ রান, কিন্তু ওয়াটসনের করা উনিশতম ওভারে আসে মাত্র দুই রান, এর মধ্যে ৪ টি ডট বল খেলেন অমিত মিশ্র!

শেষ ওভারে প্রয়োজন ১৮ রান, কিন্তু পারেননি পান্ট, বোল্ড হয়ে যান পবন নেগির বলে। পান্ট পারেননি, পারেনি দিল্লি ডেয়ারডেভিলসও, কিন্তু পেরেছে আরসিবি। ১৫৭ রান ডিফেন্ড করে রচনা করেছে নতুন ইতিহাসের, এর আগে যে কেউ এই স্টেডিয়ামে ১৬০ রানের নিচে স্কোর ডিফেন্ডই করতে পারেনি! শেষ দুই ওভারে মাত্র ৫ রান দিয়ে সেই অসাধ্য সাধন করেছে ওয়াটসন অ্যান্ড কোং। আরসিবি জিতেছে ১৫ রানে, কিন্তু মন জিতেছেন পান্ট। দিল্লির এই তরুন ব্যাটসম্যান যে লম্বা রেসের ঘোড়া হতে যাচ্ছেন, সেটা নিয়ে ক্রিকেটবোদ্ধাদের মনে কোন সন্দেহ নেই।

এই সংক্রান্ত আরো সংবাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ