বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আলোচনার জন্য লন্ডনে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে ক্ষমতাসীনদের নেতিবাচক বক্তব্যের কড়া সমালোচনা করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ। একইসঙ্গে তিনি জানিয়েছেন, চিকিৎসার পাশপাশি দলটির পুনর্গঠন এবং সংস্কারের সিদ্ধান্তের জন্য বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করতে তিনি (খালেদা জিয়া) লন্ডন সফওে গেছেন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জিয়া পরিষদ আয়োজিত ‘গণতন্ত্র রক্ষার আন্দোলনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। চোখের চিকিৎসার পাশপাশি স্বাস্থ্য পরীক্ষার জন্য লন্ডনে অবস্থান করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ১৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টায় এমিরেটস এয়ারলাইন্সের (ফ্লাইট নম্বর-৫৮৫) একটি বিমানে করে লন্ডনের উদ্দেশ্যে রওনা দেন তিনি।

২০০৬ সালে ক্ষমতা থেকে সরে যাওয়ার পর লন্ডনে খালেদার এটি দ্বিতীয় সফর। খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা বলছেন, ষড়যন্ত্র করতেই বিএনপি নেত্রী লন্ডনে যাচ্ছেন।

শাসকদলের নেতাদের এই ধরনের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আ স ম হান্নান শাহ বলেন, কোনো ষড়যন্ত্র করার জন্য নয়, দল পুনর্গঠন ও সংস্কারের ব্যাপারে তারেক রহমানের সঙ্গে আলোচনা করার জন্য তিনি লন্ডনে গেছেন। বিএনপির শীর্ষ দুই নেতার মধ্যে যে আলোচনা হবে তাতে দেশ ও জনগণের উপকার হবে বলেই মনে করেন দলটির এই সিনিয়র নেতা। আওয়ামী লীগ দেশের গণতন্ত্রকে ‘বাকশালের বোরকা’ পরিয়ে দিয়েছে মন্তব্য করে হান্নান শাহ বলেন, সরকার সারা দেশে বিএনপি সমর্থিত নির্বাচিত প্রতিনিধিদের বিভিন্ন মামলায় অপসারণ করছে।

এই সরকারের কাছে গণতন্ত্রের কোনো মূল্য নেই। তিনি বলেন, ‘স্বৈরাচার এবং বিশ্ব বেহায়া’ এক সঙ্গে মিলে বিষে পরিণত হয়েছে। এই বিষ উনিশ-বিশ নয়। এই বিষ হচ্ছে প্রকৃত বিষ। তারা দেশকে ধ্বংস করতে চাইছে। ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামী লীগের ৭ হাজার নেতা-কর্মীকে অস্ত্রের লাইসেন্স দেওয়া হয়েছে দাবি করে বিএনপির এই নেতা বলেন, তারা এই অস্ত্র যততত্র ব্যবহার করছে। অথচ তাদের অস্ত্র পাওয়ার কোন যোগ্যতা নেই।

সারা দেশ আজ কারাগারে পরিণত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, কারাগারে যেমন কথা বলার, চলাফেলার স্বধীনতা নেই। তেমনি দেশের সকল রাজনীতিক নেতার মোবাইল মনিটরিং করা হচ্ছে। এখন মানুষকে রাতে বাসা থেকে উঠিয়ে নিয়ে যাওয়া হয়। আয়োজক সংগঠনের ভাইস-চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি চেযারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সংগঠনের ঢাকা মহানগরের সভাপতি প্রফেসর ড. মোহাম্মাদ শফিকুল ইসলাম প্রমুখ।

এই সংক্রান্ত আরো সংবাদ

রাজধানীতে আনসার ব্যাটালিয়ন মোতায়েন

ঢাকা মহানগরীতে আইনশৃঙ্খলা রক্ষায় ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েনবিস্তারিত পড়ুন

ঢাবি বন্ধের সিদ্ধান্তে শিক্ষার্থীদের হল ত্যাগে ধন্যবাদ জানিয়েছে কর্তৃপক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী হল ছেড়ে যাওয়ায় শিক্ষার্থীদেরবিস্তারিত পড়ুন

রাজধানীতে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে সাংবাদিকসহ আহত ২৩

রাজধানীতে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে ছাত্রলীগ, শিক্ষার্থী, মহিলা আওয়ামী লীগবিস্তারিত পড়ুন

  • জাহাঙ্গীরনগর রণক্ষেত্র, অর্ধশতাধিক আহত 
  • রাজধানীর শনির আখড়া ও ধনিয়ায় গুলিবিদ্ধ ৬
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • মিরপুরে অজ্ঞান পার্টির কবলে কিশোর, খোয়ালো অটোরিকশা
  • নয়াপল্টনে র‍্যাবের অভিযানে অবৈধ ভিওআইপি সরঞ্জামাদিসহ আটক ১
  • গার্ডরুমে সহকর্মীর গুলিতে পুলিশ সদস্য নিহত
  • বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা
  • রাজধানীর শিশু হাসপাতালে আগুন
  • বায়ু দূষণ: শীর্ষস্থানে বাংলাদেশ, দ্বিতীয় স্থানে পাকিস্তান
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া