সোমবার, মে ৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিরোধী দলকে গুরুত্ব দেননি চীনের প্রেসিডেন্ট

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বাংলাদেশের প্রধান বিরোধী দল জাতীয় পার্টিকে গুরুত্ব দেননি বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, সংসদে যে প্রকৃত বিরোধী দল নেই, সেই বার্তাই বাংলাদেশের জনগণকে দিয়ে গেছেন চীনের প্রেসিডেন্ট।

আজ শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে চীনের প্রেসিডেন্টের সফর নিয়ে জাগপা আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন খন্দকার মোশাররফ হোসেন।

চীনের প্রেসিডেন্টের বাংলাদেশ সফর : ভূ-আঞ্চলিক রাজনীতিক নতুন বার্তা শীর্ষক আলোচনা সভায় খন্দকার মোশাররফ আরো বলেন, চীন সব সময় শান্তির পক্ষে। কোনো আধিপত্যবাদ বা সম্প্রসারণবাদে তারা বিশ্বাসী নয়।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং গতকাল শুক্রবার বাংলাদেশে এসে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন। কিন্তু দশম জাতীয় সংসদের বিরোধীদলীয় নেত্রী জাতীয় পার্টির রওশন এরশাদের সঙ্গে কোনো বৈঠক করেননি। এই নিয়ে আজ কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাধ্যমেই চীনের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক স্থাপন হয়েছিল উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, তারই ধারাবাহিকতায় চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরো সুদৃঢ় হচ্ছে। বাংলাদেশে চীনের প্রেসিডেন্টের এই সফর খুবই তাৎপর্য ও গুরুত্বপূর্ণ বলেও মনে করেন তিনি। এই সফরের মাধ্যমে চীনের প্রেসিডেন্ট বাংলাদেশের জনগণকে বেশ কিছু বার্তা দিয়ে গেছেন বলেও মনে করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘রাষ্ট্রপতিরা একটা দেশে এলে, এই দেশে এলে সরকারি দল এবং বিরোধী দলের সঙ্গে কথা বলে। আর বিরোধী দলকে স্বীকৃতি দেয়, সেই বিরোধী দলকে যে বিরোধী দল পার্লামেন্টে আছে। এটা পরিষ্কারভাবে এই দেশের জনগণকে এই ম্যাসেজ দিয়ে গেলেন যে এই পার্লামেন্ট যেহেতু নির্বাচিত পার্লামেন্ট নয়, এই পার্লামেন্টে প্রকৃত জনগণের প্রতিনিধি বা বিরোধী দল নেই। সে জন্য এই বিরোধী দলকে মহামান্য রাষ্ট্রপতি কোনো গুরুত্ব দিলেন না।’

এই সংক্রান্ত আরো সংবাদ

পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গেছেন মির্জা ফখরুল

পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরব গেছেন বিএনপি মহাসচিব মির্জাবিস্তারিত পড়ুন

ড. ইউনূসসহ ১৪ জনের জামিন 

নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনকে গ্রামীণ টেলিকমের শ্রমিকবিস্তারিত পড়ুন

সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শুধু ডান আরবিস্তারিত পড়ুন

  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের
  • প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন 
  • হেফাজত নেতা মামুনুল হক মুক্তি পেতে যাচ্ছেন
  • খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি
  • থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
  • জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি
  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী
  • শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 
  • বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি
  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া