সোমবার, মে ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বৈশাখের গান, মিউজিক ভিডিও

উৎসব মানেই নতুন গান, নতুন অ্যালবাম, নতুন মিউজিক ভিডিও। বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ ঘিরে বের হয়েছে নতুন-পুরনো শিল্পীদের গান।

দেশের শীর্ষস্থানীয় অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠানগুলো বিশেষ উদ্যোগ নিয়েছে। দিন দিন অ্যালবামের সংখ্যা কমে এলেও সিঙ্গেল, ইপি বা মিউজিক ভিডিও চোখে পড়ছে। এবারও এর ব্যতিক্রম ঘটেনি।

সিএমভি
প্রতিষ্ঠানটি প্রকাশ করেছে আসিফ-কনার কণ্ঠে ‘পূজারিণী’ গানের ভিডিও, রনির কণ্ঠে রক মিউজিক্যাল ফিল্ম ‘না’, ইমরান-কনার ‘কথা দাও তুমি’র ভিডিও, অডিও গান পিন্টু ঘোষের ‘দুঃখ আহারে’, মিনারের ‘চোখ’, মালার ‘বন্ধু রে’, শাওন গানওয়ালার ‘মন ভালো নেই’, নাজির মাহমুদের কণ্ঠে ‘এসো হে বৈশাখ’ এর নতুন ভার্সন প্রভৃতি।

জি সিরিজ
অর্ধশতাধিক অ্যালবাম/গানের মধ্যে উল্লেখযোগ্য হলো— লুৎফর হাসানের ‘একলা লাগে খুব’, জিনাতের ‘কল্পনা বিলাস’, সুকান্ত গুপ্তের ‘দীর্ঘ রাতের কথোকথা’ ও ‘তোমার ছায়া খুঁজে ফিরি’, এস আই সুমনের ‘শূন্যতা’ এবং ‘আঁধারপোকা’, পাগল হাসানের ‘আন্তঃনগর’, নোলক বাবুর ‘চাঁদের আলো’, রাজন খানের ‘রঙের ফাঁনুস’, অরন্যের ‘জনস্রোত’, নমনের ‘জীবনের স্রোত’ ও ‘ধন্য পিতা’, তাছলিমা সুলতানা পল্লীর ‘ছুঁয়ে দিলে মেঘ’, শিলা সাবরিন পলির ‘হৃদয়ে হৃদয় বেঁধেছি’, কাজী শুভ, অয়ন চাকলাদার ও অরিনের মিশ্র ‘ভালোবাসার গান’, মাঞ্জুরুল ইসলামের গজল অ্যালবাম ‘হারানো মেঘের সাথে’, প্রায় শূন্য ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘প্রার্থনার ময়দানে’, রাজন সাহা, নিশিতা, মুহিন সাব্বির ও সাকিনের ‘বাদলের ঋণ’, মাসুদ রানার ‘রাতের বুকে চাঁদ’, জিমি সাহার ‘মাধূরীর নাচ’, মিশ্র ‘তুমি আছো ভুলে’, এম আই মিঠুর ‘স্বপ্নের সাইকেল’, সাদমান পাপ্পুর ‘কাজলা দিঘি’, মাহবুব মৃনালের ‘একই বৃন্তে’, নাজাকের ‘ঢেউ লাগে অন্তরে’, শামীম আশিকের ‘গানওয়ালা’, রেমো ফিচারিং ত্রিমনার ‘ত্রিমনা’, শেখ মহসীনের আধুনিক ফোক গানের অ্যালবাম, বিথি পান্ডের ‘যখন এসেছিলে’, সাগর বাউলের ‘কয় দমে হয়’ এবং এফ এ সুমনের ‘উজানে তীর খুঁজি’ প্রভৃতি।

লেজার ভিশন
তালিকায় আছে কয়েকটি অডিও ও মিউজিক ভিডিও। এগুলো হলো—কাজী শুভর একক ‘হৃদয়ে তুমি’, তানজীব সারোয়ারের ‘এভাবেই’, অমিত করের সুর ও সংগীতে মিশ্র ‘সাত রং’, সুমন কল্যাণের সুর ও সংগীতে এসএম বাবুর একক ‘চলছি একা’, রাজন সাহার সুর ও সংগীতে ‘হৃদয়ের ভাষা’, শামীম আশিকের ‘মন পাখি’ প্রভৃতি।

ঈগল মিউজিক
মিউজিক ভিডিওগুলে হলো— মালার ‘লীলাবালী’, মিনারের ‘কারণে অকারণে’, শাহরিয়ার রাফাতের ‘কালা রে’, অংকুর মাহমুদের ‘চাঁদের আলো’, শফিক তুহিনের ‘বন্ধুয়া’,
লেমিস ও স্ম্যাক আজাদের ‘চিঠি’, শাকিল ও সাবার ‘জানে হৃদয়’, অমিতাভ ইসলামের ‘তাকদুম তাকদুম বাজাই’, সম্রাট মিজানের ‘ভালোবাসি কতো যে’
লাবু মাফরুর ‘উপর দিয়ে মাটি’, রাহুল সাহাজির – ‘শোন না সাথিয়া’, আশিকুর রহমান আশিকের ‘সীমানা’, রাকিবুল হাসান রানার ‘তোর জন্যে’। অডিও গানগুলো হলো— মিনার রহমানের ‘কেউ’, পুতুলের ‘খুব গভীরে’, স্ম্যাক আজাদের ‘স্বপ্নময় জীবন’, পিপলুর ‘তোমার জন্য’, মিতা মল্লিকের ‘আহবান’।

সিডি চয়েস
অ্যালবামগুলো হলো— ন্যান্সির একক ‘শুনতে চাই তোমায়’, অরিনের ‘সুখের সীমানায়’, ইমরান ও পড়শির ‘আবদার’, মিশ্র ‘নয়নের জল’, কনিকার একক ‘সীমাহীন ভালোবাসা’, মায়া খানের একক ‘মায়া ভলিউম ১’, প্রতুল হাজরার একক ‘তোমার পরশ মাখা গান’, শেখ মিলন ফিচারিং ‘মন জমিনে’, মিউজিক ভিডিওর মধ্যে আছে অয়ন চাকলাদার ও ইলমার ‘ভালোবাসা যায় কিনা’, জুয়েল মোর্শেদ ও পড়শির ‘মন ভুইলা’, পিংকির ‘মেলা’, ইমরান ও জান্নাত পুষ্পর ‘ভালোবেসে এই আমায়’, সুমি মির্জার ‘রঙিলা’, মিজান-অরিনের ‘মন গগনে’, কাজী শুভ ও মায়া খানের ‘বৈশাখী’, তাহসানের ‘ধ্রুবতারা’, ইমরানের ‘ভালোবেসে মন কি পেলো’, মিলনের ‘কেমনে বলো না’ প্রমুখ।

বাংলা ঢোল
দুটি মিউজিক ভিডিও হলো— আলাউদ্দিন আলীর সুরে আখি আলমগীরের ‘বৈশাখী মেলা’ ও বেলাল খানের সুরে ঐশীর ‘বৈশাখ এলো’। এগুলো দেখা যাবে বাংলাফ্লিক্স ও রবি স্ক্রিনে।

জিসান মাল্টিমিডিয়া
বের হয়েছে সালমার নতুন গান ‘দরদ’, লিজার ‘মন যে দোলে’, আহমেদ হুমায়ুন-মোহনার ‘এলোরে বৈশাখ’, শাওন গানওয়ালার ‘স্বপ্ন’, বেলাল খান ও নদীর নতুন ‘প্রিয়তমা’, মেহতাজ ও নদীর নতুন ডুয়েট গান ‘তোকে ভালোবেসে’, মেহতাজের ‘হৃদয়ের টানে’, কাজী শুভর মিউজিক ভিডিও ‘আমি তোমার’, শহিদ ও ঐশীর নতুন ‘পারবো না ভুলতে’ প্রভৃতি।

ধ্রুব মিউজিক স্টেশন
ফুয়াদ ফিচারিং ইমরানের ‘ধোঁয়া’।

এই সংক্রান্ত আরো সংবাদ

এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান

চিত্রনায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলীর সঙ্গে অনেক আগেই দাম্পত্যবিস্তারিত পড়ুন

বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি

ব্যক্তিজীবন নিয়ে কথা বলে বারবার শিরোনামে জায়গা করে নিয়েছেন আলোচিতবিস্তারিত পড়ুন

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • এক রোমাঞ্চকর অসমাপ্ত ভ্রমণ গল্প
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • বিশাখাপত্তনমে কয়েকদিন
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা