বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বৌ কথায় কথায় আত্মহত্যার ভয় দেখায়, আজকাল আমার গায়েও হাত তোলে…

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেনঃ নাম প্রকাশে অনিচ্ছুক একতরুণ।
আশাকরি ভালো আছেন। কিছু কথা লিখবো বলে বসেছি। জানি না কতটুকু সাহায্য পাব। আমি আমার জীবনের কঠিন সময় পার করছি । গত ০১/০৮/২০১৪ সালে আমি ২৩ বছর বয়সে বিয়ে করি। আর যাকে বিয়ে করি সেই আমাকে পছন্দ করে এবং আমাদের দুজনের মধ্যে ভালো একটা সম্পর্ক গড়ে ওঠে। একসময় জানতে পারি সে মেয়ে বিবাহিত তার ১৪ বছর বয়সে মা-বাবা অন্য একছেলের সঙ্গে বিয়ে দিয়ে,ছে কিন্তু সে ওই ছেলের সঙ্গে এখনো ঘর করে নি। কারণ কোর্টে তাদের বিয়ে হয়। ওদের কাবিন নামায় লিখা ছিল যে- ছেলে বিদেশ থেকে ফিরে এলে ওদেরে আয়োজন করে বিয়ে দেওয়া হবে।

কিন্তু ছেলে আসার চারদিন আগে মেয়ে আমার কাছে চলে আসে। আমি ওই কাবিন নামায় তালাক করলাম এমন কি একই দিন আমাদের বিয়ে হলো। মূলকথা হলো- ওর আগের স্বামী ও তার মা মিলে আমাদের ডিবি পুলিশ দিয়ে অনেক জোর করে ওকে নিতে চেয়েছে, কিন্তু ও যায় নি। একপ্রকার ও বলে- আমাকে সে ওর রক্ত বিক্রি করে হলেও খাওয়াবে। বলে রাখা ভালো- ও আসার আগে কখনো আমরা একে অন্যর সঙ্গে দেখা করি নি। পরে আমার মা-বাবা ওকে মেনে নেয়, মেনে নেবার পরে ও আমার মায়ের কাছে একবছর পর্যন্ত ছিল, আর আমি মাঝে মাঝে বাড়ীতে গিয়ে থাকতাম। এখন ওকে পড়াব বলে ঢাকায় আনলাম; ও পড়বে বলে আমাকে ঢাকায় বাসা নিতে বলে। আমিও বাসা নিই। মা বাবার অবাধ্য হয়েও ওকে আমি ঢাকায় নিয়ে আসি।

কিন্তু কিছুদিন যাবার পর, ও আমাকে খুব মানসিক অপদস্থ করছে। ও আমাকে বারবার বিভিন্নদিক থেকে আঘাত করে। কথায় কথায় আমাকে খোটা দেয়- আমি ওকে কিছুই দিই নি। বিয়ের আগে ও বলেছে ওকে আমি কিছু না দিলেও হবে। কিন্তু তার চলার জন্য যা দেয়ার, আমি তা দিয়ে আসছি। ও কোনো সমস্যা হলেই আমাকে ভয় দেখায়- ও নাকি গলায় ফাঁস দিয়ে মরে যাবে। আমি ওর মাকে অনেকবার বিষয়টি জানালাম। এমন কি আমার আর ওর পরিবার ওকে বাড়ি চলে যেতে বলে কিন্তু ও নাকি কিছুতেই বাড়ি যাবে না। আমি অল্পটাকা বেতনের চাকরি করি। দিন দিন ওর চাহিদা আর ওর মনের যে পরিবর্তন, তাতে ও আমাকে খুব জোর করে। কথায় কথায় আমাকে ভয় দেখায়- ও মরে যাবে। এমন কি আমার গায়েও হাত তোলে। আজ আমার শরীরে অনেক আঘাত করেছে। কিন্তু আমি ছেলে হয়েও ওকে আঘাত বা জোর গলায় কথা বলি না, যদি ও কোনো দুর্ঘটনা করে ফেলে! ও একবার নিজে নিজের জামা ছিড়ে আমার সকল বন্ধুদের জানাতে চেয়েছে যে আমি ওর জামা ছিড়েছি। ওকে কোনো বিষয়ে সতর্ক বা শাসন করা যায় না। ও উল্টা কাজ করে। এতকরে আমি আর পারছি না আমি এখন কী করতে পারি? আমাকে জানালে আমি খুশি হবো।

এই সংক্রান্ত আরো সংবাদ

চা কন্যা খায়রুন ইতিহাস গড়লেন  

চা শ্রমিকদের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়ে সব মহলেই পরিচিত হবিগঞ্জেরবিস্তারিত পড়ুন

চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস

 শ্রমিক-কর্মচারীদের লভ্যাংশ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় নোবেলজয়ী অর্থনীতিবিদ ড.বিস্তারিত পড়ুন

ড. ইউনূসের মন্তব্য দেশের মানুষের জন্য অপমানজনক : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কর ফাঁকি দেওয়ার মামলাকে পৃথিবীর বিভিন্নবিস্তারিত পড়ুন

  • স্বাধীনতার জন্য সিরাজুল আলম খান জীবন যৌবন উৎসর্গ করেছিল
  • ৫৩ বীর মুক্তিযোদ্ধাসহ ১০৬ জনকে সম্মাননা দিল ‘আমরা একাত্তর’
  • হাতিয়ায় লক্ষাধিক মানুষ পানিবন্দি
  • ৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য
  • শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
  • চলে গেলেন হায়দার আকবর খান রনো
  • গফরগাঁওয়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শামছুন নাহার
  • ‘ও আল্লাহ আমার ইকবালরে কই নিয়ে গেলা’
  • ভিক্ষুকে সয়লাভ নোয়াখালীর শহর
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • কান্না জড়িত কন্ঠে কুড়িগ্রামে পুলিশের ট্রেইনি কনস্টেবল
  • অজানা গল্পঃ গহীন অরণ্যে এক সংগ্রামী নারী