সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

“ব্যবসা ও কাজ করুন এশিয়ার ইউরোপ খ্যাত মালয়েশিয়ায়”

দক্ষিন এশিয়ার মধ্যে অর্থনৈতিকভাবে সবচেয়ে সমৃদ্ধশালী ও ব্যবসাবন্ধব দেশের নাম মালয়েশিয়া ।টেকসই অর্থনৈতিক অবস্থার কারনে মালয়েশিয়াকে শুধুমাত্র এশিয়া মহাদেশ নয় সমগ্র পৃথিবীর কাছে উন্নয়নের রোল মডেল হিসাবে দেখা হয়।বাংলাদেশী মানেই শ্রমিক, এই ধারনা পাল্টে যাচ্ছে খুবই দ্রুত।সঠিক পরিকল্পনা, বাস্তব সম্মত ধারনা নিয়ে যে কেই মালয়েশিয়ায় গিয়ে ব্যবসা করতে পারেন।  মালয়েশিয়ার বাজারে যেমন রয়েছে আমাদের দেশের অদক্ষ্/দক্ষ শ্রমিকদের ব্যাপক চাহিদা ঠিক তেমনি স্বল্প, মাঝারি বা বড় পুজিঁর ব্যবসায়ীদের রয়েছে নিরাপদে মুলধন বিনিয়োগের এক আদর্শ বাজার। কোন প্রকার ইনভেষ্টমেন্ট ব্যতীত কোম্পানী রেজিষ্ট্রেশন করে সহজে ভিসা নিয়ে মালয়েশিয়ায় যে কোন বৈধ ব্যবসা করা যায়।এই ক্ষেত্রে শুধু প্রয়োজন প্রয়োজনীয় কাগজপত্র ও পরিশ্রম করার মানুষিকতা।

নানাবিধ দেশী ও আন্তর্জাতিক কারনে সর্বশেষ প্রায় ১ বছর মালয়েশিয়ায় বিজনেস মাইগ্রেশন করাটা প্রায় অসম্ভব হয়ে পড়েছিল।মালয়েশিয়ান প্রশাসন ও ইমিগ্রেশন ডিপার্টমেন্টের অসহযোগিতার কারনে এই দীর্ঘ সময় বিজনেস মাইগ্রেসন বন্ধ থাকার পরে আবার তা পুনরায় চালু হয়েছে।নতুন কিছু আইন সংযোজন ও বিয়োজন করার পর আবার বাংলাদেশেীরা বিজনেস মাইগ্রেশন করতে পারছে। বর্তমান অবস্থা, সুযোগ-সুবিধা ও নতুন আইন-কানুন সম্পর্কে বিস্তারিত জানতে আন্তর্জাতিক ইমিগ্রেশন আইন বিশেষজ্ঞ,বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী, ওয়ার্ল্ড ওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেডের চেয়ারম্যানে এবং দৈনিক আজকের অগ্রবাণী পত্রিকার প্রধান সম্পাদক, ড. শেখ সালাহউদ্দিন আহমেদ রাজুর সাথে যোগাযোগ করা হলে, তিনি বলেন যে,হ্যাঁ, স্বল্প বিনিয়োগকারীদের জন্য মালয়েশিয়া প্রকৃত পক্ষেই একটি ভালো বাজার ।জমি-জমা লীজ নিয়ে কৃষি খামার, মৎস্য চাষ, ডেইরী ফার্ম বা মানুষের প্রতিদিনের প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিক্রয় করে বা সেবা মুলক প্রতিষ্ঠান স্থাপন করে বা গাড়ি বিষয়ক ব্যবসা  বা খাবার ও থাকার ছোট বা বড় হোটেল স্থাপন করে বা চেইন শপ এর ফ্র্যাঞ্চাইজি নিয়ে বা আইটি রিলেটেড ব্যবসা বা ফাষ্ট ফুড এর দোকান প্রতিষ্ঠা করে সহজেই ব্যবসা করা যায়। মালয়শিয়ায় ব্যবসা করতে হলে আপনাকে প্রথমেই একটি কোম্পানী খুলতে হবে।মালেয়শিয়াতে 02 ভাবে কোম্পানী ওপেন করে ব্যবসা করা যায়।

মালয়েশিয়ায় Offshore Company (International Company) অধীনে ১০০% ফরেন শেয়ারে অথবা Sdn. Bhd. কোম্পানীর মাধ্যমে Employment Pass  নিয়েও যে কেউ বৈধ ভিসা নিয়ে সপরিবারে বসবাস ও ব্যবসা করতে পারেন । মালয়েশিয়ায় যা সংক্ষেপে SDN-BHD কোম্পানী নামে পরিচিত। আন্তর্জাতিক কোম্পানির অধীনে বিজনেস রেসিডেন্স ভিসা অথবা SDN-BHD কোম্পানীর মাধ্যমে কোম্পানী করলে পাঁচ বছর পরে মালয়েশিয়ার নাগরিকত্ব (পিআর) পাওয়া যায় বেশ সহজেই। ২ বছর পর পর ভিসা নবায়ন করে আজীবন বসবাস করা যায় । নতুন আইনানুযায়ী প্রতিটি রেজিষ্টার্ড কোম্পানীকে ESD এর অধীনে নিবন্ধন করা বাধ্যতামুলক করা হয়েছে। এতে ফাইল রিজেক্টেড হবার সুযোগ নাই । যদিও এতে সময় ও ব্যয় দুটোই বেড়ে গেছে তবে বিষয়টি মোটেও অসম্ভব বা অবাস্তব নয়। তাহলে আর দেরি না করে  শিক্ষাগত যোগ্যতার পুর্নাঙ্গ জীবন বৃত্তান্তসহ সর্বশেষ সনদ ও ব্যাংক স্টেটমেন্ট নিয়ে আবেদন করা যায়।এরই মধ্যেই ব্যবসার পরিকল্পনাটি প্রস্তাবনা আকারে তৈরি করে নিতে হবে।

The Residence Pass-Talent (RP-T) Visa:

এছাড়া মালয়েশিয়ায় আপনি আপনার প্রয়োজন ও যোগ্যতা অনুযায়ী গ্রহন করতে পারেন RPT-Talent Visa  নবায়ন যোগ্য ভিসার মাধ্যমে ১০ বছরের Approval সহ ৫ বছরের স্টীকার গ্রহন  করে Long Time মালয়েশিয়ায় থাকার চিন্তাভাবনা করতে পারেন। মুলত সবকিছুই নির্ভর করছে আপনার চাহিদা, দক্ষতার উপর ।

উল্লেখ্য গত কয়েক বছর ধরেই মালয়েশিয়ায় বাংলাদেশের নাগরিকদের বিজনেস রেসিডেন্স ভিসা সহ অন্যান্য ভিসা নিয়ে কাজ করছেন আন্তর্জাতিক অভিবাসন আইন বিশেষজ্ঞ, বাংলাদেশের সুপ্রিম কোর্টের আইনজীবী, ওয়ার্ল্ড ওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেডের চেয়ারম্যান এবং দৈনিক আজকের অগ্রবানী পত্রিকার প্রধান সম্পাদক ড. শেখ সালাহউদ্দিন আহমেদ রাজু । তার হাত ধরেই অনেকে নিয়েছেন মালয়েশিয়ার নাগরিকত্ব।
কোম্পানী রেজিষ্ট্রেশন,ট্রেড লাইসেন্স,একাউন্ট ওপেনিং (ATM কার্ড সহ)সব ধরনের  ব্যবসা স্থাপনে সকল প্রকার আইনগত সহযোগিতা করে আসছে ড. শেখ সালাহউদ্দিন আহমেদ।মালয়েশিয়ায় বাংলাদেশিদের বিনিয়োগ ও ব্যবসার সম্ভাবনা সম্পর্কে আন্তর্জাতিক ইমিগ্রেশন আইন বিশেষজ্ঞ, ড.শেখ সালাহউদ্দিন আহমেদ রাজু আরোও বলেন, সততাই আমার একমাত্র পুঁজি। তিনি আরোও বলেন- মিথ্যার আশ্রয় না নিয়ে সঠিক প্রক্রিয়া অনুসরণ করে কাগজপত্র দাখিল করলে কোনো প্রার্থীর আবেদনের ফাইল প্রত্যাখ্যাত হওয়ার সম্ভাবনা থাকে না। এক্ষেত্রে সততাই বড় বিষয়।

 

মালয়েশিয়ায় নাগরিকত্ব পেতে এবং বিজনেস রেসিডেন্স ভিসা পেতে কি কি করতে হবে সে বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন [email protected] এই ই-মেইল ঠিকানায়।আরোও জানতে ভিসিট করতে পারেন আমাদের কোম্পানীর ওয়েবসাইটে www.wwbmc.com অথবা আপডেট জানুন কোম্পানীর ফেসবুক পাতায় www.facebook.com/WorldwideMigrationConsultantsLtd । সরাসরি ড. শেখ সালাহউদ্দিনের সঙ্গে WhatsApp or Viber এ কথা বলুন +৬০১৪৩৩০০৬৩৯ এই নাম্বারে।অথবা আপনি ঢাকার উত্তরায় ৭ নং সেক্টরের 51 সোনারগাঁও জনপথে অবস্থিত খান টাওয়ারে ওয়ার্ল্ড ওয়াইড মাইগ্রেশন লিমিটেডের অফিসেও খোঁজ নিতে পারেন।প্রাথমিক তথ্যর জন্য ফোনে কথা বলতে পারেন 01966041555,01966041888, 01966041333, 01993843340 নাম্বারে।

এই সংক্রান্ত আরো সংবাদ

যে কারনে যুক্তরাজ্য বিএনপির সম্মেলন স্থগিত

বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে মাত্র এক সপ্তাহের নোটিশে যুক্তরাজ্য বিএনপিরবিস্তারিত পড়ুন

ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বাড়ছে চাপ !

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদস্যভুক্ত বিভিন্ন দেশে অবৈধভাবে থাকা বাংলাদেশিদের ফিরিয়েবিস্তারিত পড়ুন

বাংলাদেশ থেকে তিন হাজার শ্রমিক নেবে সৌদি আরব

চলতি বছরের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার প্রায় ৩ হাজারবিস্তারিত পড়ুন

  • প্রবাসী গৃহকর্মীদের জন্য নীতিমালা সহজ করল সৌদি আরব
  • বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হচ্ছে বাংলাদেশিদের!
  • সবচেয়ে কম খরচে কম সময়ে পান কানাডার নাগরিকত্ব
  • মধ্যপ্রাচ্যে নানামূখী প্রতিকূলতার মুখোমুখি বাংলাদেশ
  • মালদ্বীপে কী করে প্রবাসী বাংলাদেশিরা?
  • কানাডায় সাংবাদিক; অভিনয়, মডেল ও সংগীত শিল্পী; প্রযোজক, পরিচালক ও খেলোয়াড়দের দারুন সুযোগ!
  • তিন মাস শ্রমিকদের দুপুরে কাজ করাবে না সৌদি সরকার
  • সিনেট কমিটি গুরুত্ব দিচ্ছে জয়ের অভিযোগকে
  • পরিবারসহ অস্ট্রেলিয়ায় স্থায়ী ভিসা মাত্র ১২ মাসে
  • প্রবাসীদের ভিসা সংক্রান্ত তথ্য মিলবে অনলাইনে
  • সৌদিতে শ্রম বেচাকেনার ফাঁদে ওরা ৩১১ বাংলাদেশি
  • নতুন ও সহজে নিয়মে AUSTRALIA মাইগ্রেশন এর বিপুল সুযোগ