সোমবার, মে ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

খবর ভারতীয় মিডিয়ার

ভারতের বিরুদ্ধে টেস্টের আগেই ফ্যাকাশে বাংলাদেশ। নাকানিচেবানি খেলেন মুশফিকরা

প্রথম টেস্টে নামবে বাংলাদেশ। তার আগেই বাংলাদেশের সাজঘরে অশনি সংকেত। এই বোলিং নিয়ে বিরাট কোহলিদের কীভাবে থামাবে বাংলাদেশ, তা নিয়ে কিন্তু বড় সড় প্রশ্ন।

কোথায় হারিয়ে গেল সেই তর্জন-গর্জন? প্রথম টেস্টের বল গড়ানোর আগে থেকেই হুঙ্কার, ঢক্কানিনাদ ভেসে আসছিল বাংলাদেশের সাজঘর থেকে। কথায় বলে, ফোঁপরা ঢেকির গুমর বেশি। দীর্ঘদিন ধরে চলে আসা বাংলার এই প্রবাদ সত্যি প্রমাণ করল বাংলাদেশ ক্রিকেট দল।

হায়দরাবাদে প্রথম টেস্টের আগে বাংলাদেশের চিন্তা বাড়ল বই তো কমল না। টেস্টের আগে বড় সড় ধাক্কা খেলেন মুশফিকুর রহিমরা। বোলিং নিয়ে রীতিমতো চিন্তায় থাকল বাংলাদেশ শিবির। ভারতীয় ‘এ’ দলই যদি বাংলাদেশের বোলারদের শিক্ষানবিশের পর্যায়ে নামিয়ে আনতে পারে, তাহলে বিরাট কোহলিদের হাতে যে নাস্তানুবাদ হতে হবে, এ কথা বলার আর অপেক্ষা থাকে না। দেওয়াললিখন কি এতক্ষণে পড়ে ফেলেছেন বাংলাদেশের ক্রিকেটাররা?

ভারত ‘এ’ বনাম বাংলাদেশের দু’ দিনের প্রস্তুতি ম্যাচে বিজয় শংকরের ব্যাটিং দেখে সবাই তো মনে করতে শুরু করেছিলেন টি টোয়েন্টি ক্রিকেটই বুঝি হচ্ছে। ৮১ বলে ১০৩ রানের ইনিংস খেলেন শংকর। ধোপে টেকেনি শফিউল-মিরাজদের নির্বিষ বোলিং। বাংলাদেশকে নাকানিচোবানি খাইয়ে ৪৬১ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে ভারত ‘এ’ দল।

দ্বিতীয় উইকেটে ১৫৯ রানের পার্টনারশিপ বাংলাদেশ বোলারদের দুর্বলতা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়। ৪৪ রানের মধ্যে পাঁচ-পাঁচটি উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত একটা দিয়েছিলেন তাইজুল-শুভাশিস রায়। ২৮৭ রানে ৭ উইকেট তুলে নেওয়ার পরেও ভারত ‘এ’ দলকে অল আউট করতে পারেনি বাংলাদেশ। শংকর ও ন’ নম্বরে ব্যাট করতে নামা নীতিন সাইনি অষ্টম উইকেটে তোলেন ১১৫ রান। ১৪টি চার ও তিনটি ছক্কায় ১০৩ রানে অপরাজিত ছিলেন শংকর। তাইজুলের বলে আউট হওয়ার আগে সাইনি করে যান ৬৬। শংকরের সেঞ্চুরির পরে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেয় ভারত ‘এ’ দল। শংকরের আগে সেঞ্চুরি করেন প্রিয়ঙ্ক পাঞ্চাল (১০৩) ও শ্রেয়াশ আয়ার (১০০ অবসৃত)।

শেষ পর্যন্ত অবশ্য ম্যাচ ঢলে পড়ে ড্রয়ের কোলে। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ করে দু’ উইকেটে ৭৩ রান। তামিম ইকবাল অপরাজিত থেকে যান ৪২ রানে। সৌম্য সরকার (২৫) ও মোমিনুল (০) প্যাভিলিয়নে ফিরে যান। ম্যাচ না-হয় নিষ্ফলা ড্র হয়েছে। কিন্তু বাংলাদেশ যে নির্বিষ তা কিন্তু টেস্ট শুরুর আগেই প্রমাণিত। অবশ্য খেলাটার নাম যে আবার ক্রিকেট। যে কোনও মুহূর্তে ম্যাচের রং বদলে যেতে পারে।

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই