শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মমিনুল-প্যাটেল জুটিতে রুদ্ধশ্বাস জয় রাজশাহীর

মমিনুল হক এবং সামিট প্যাটেলের শতরানের জুটিতে ঢাকা ডায়নামাইটসকে ৩ উইকেটে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিল রাজশাহী কিংস। এই দুজনের হাফ সেঞ্চুরিতে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ঢাকার দেওয়া ১৮৩ রানের লক্ষ্যমাত্রায় ১ বল বাকী রেখেই পৌঁছে যায় রাজশাহী। এর আগে চট্টগ্রামের শহীদ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর আজ সোমাবারের প্রথম খেলায় টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

দলীয় ১২ রানেই ফিরে যান ওপেনার জুনায়েদ সিদ্দিকী। ২ বলে চার রান করে ডোয়াইন ব্র্যাভোর বলে তিনি কুমার সাঙ্গাকারার বিশ্বস্ত হাতে ধরা পড়েন। এরপর ক্রিজে আসেন চলতি বিপিএলের একমাত্র সেঞ্চুরিয়ান সাব্বির রহমান। তিনি হাত খুলতে শুরু করার আগেই নাসিরের দুর্দান্ত ক্যাচে প্যাভিলিয়নে ফিরেন। মোহাম্মদ শহিদের বলে লং অনের উপর দিয়ে ছক্কা মারতে গিয়ে নাসিরের দারুণ ক্যাচে পরিণত হওয়ার আগে সাব্বির করেন ৯ বলে ১বাউন্ডারিতে ৭ রান। এরপর দলের হাল ধরেন মমিনুল হক এবং সামিট প্যাটেল।

ধুমধারাক্কা ব্যাটিংয়ে ২৬ বলে ৫০ রানের মাইলফলকে পৌঁছান সামিট। এর অল্প সময় পর ৩৮ বলে চলতি আসরের তৃতীয় হাফ সেঞ্চুরি পূরণ করেন মমিনুল। তাদের জুটি থেকে আসে ৭০ বলে ১০০ রান। শেষ পর্যন্ত ৪২ বলে ৮ চার এবং ১ ছক্কায় ৫৬ রান করে মমিনুল আউট হলে ভাঙে এই জুটি। তার আউটের পেছনে আবারও সেই বোলার শহিদ আর ফিল্ডার নাসির জুটি। ব্যাট হাতে আরও কিছুক্ষণ ধ্বংসযজ্ঞ চালিয়ে সাকিব আল হাসানের ঘূর্ণিতে বোল্ড হয়ে যান সামিট প্যাটেল। ৩৯ বলে ৫টি চার এবং ৬টি ছক্কা হাঁকিয়ে তিনি ৭৫ রান করেন।

জয় থেকে ২৩ রান দূরে থাকতে আবারও উইকেট পতন ঘটে রাজশাহীর। ডোয়াইন ব্র্যাভোর বলে তার হাতেই ধরা পড়েন উমর আকমল। জয় থেকে মাত্র ১১ রান দূরে থাকতে ড্যারেন স্যামি (৯) ফিরে গেলে রাজশাহীর কপাল চিন্তার ভাঁজ পড়ে। শেষ পর্যন্ত ম্যাচটি শেষ ওভারে ৯ রানের সমীকরণে এসে পৌঁছে। বোলার সাকিব আল হাসান ওভারের প্রথম বলেই ফিরিয়ে দেন আবুল হাসানকে। তবে নাটকের তখনো অনেক বাকী। তৃতীয় বলে বাউন্ডারি হাঁকালেন ফরহাদ রেজা। পঞ্চম বলে চার মেরে দলকে জয়ের বন্দরে নিয়ে যান মেহেদী হাসান মিরাজ।

এর আগে শুরুটা ধীরে হলেও শ্রীলংকান গ্রেট কুমার সাঙ্গাকারার হাফ সেঞ্চুরি এবং দুটি বড় পার্টনারশিপের দৌলতে বড় স্কোর সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস। ৩৬ বলে দুই ওপেনার তুলে ফেলে ৫০ রান। শেষ পর্যন্ত ৭১ রানে ভাঙ্গে উদ্বোধনী জুটি। আবুল হাসানের বলে সাব্বির রহমানের হাতে ধরা পড়েন মেহেদী মারুফ। ২৫ বলে ৩ চার এবং ২ ছক্কায় ৩৫ রান করেন এই ওপেনার। এরপর সাঙ্গাকারার সঙ্গী হন মোসাদ্দেক হোসেন। ১৭ বল খেলে মাত্র ১৩ রান সংগ্রহ করে দলীয় ১১৯ রানে ফরহাদ রেজার বলে তার হাতেই ধরা পড়েন এই তরুণ। এই দুজনের দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৪৮ রান।

এরই মধ্যে সাঙ্গাকারা তুলে নেন চলতি বিপিএলের নিজের প্রথম হাফসেঞ্চুরি। ৩৮ বলে ৪টি চার এবং ২ ছক্কায় ৫০ পূরণ করেন তিনি। ২ রানের ব্যবধানে ফরহাদ রেজার বলে আবুল হাসানের হাতে ধরা পড়েন তিনি। তার ৪৬ বলে ৬৬ রানের ইনিংসটিতে যোগ হয় আরও একটি চার এবং একটি ছক্কা।

দলীয় রান ১৩৮ হতে আবারও উইকেট পতন। এবার মোহাম্মদ সামির বলে সরাসরি বোল্ড হয়ে যান ম্যাট কোলেস (৮)। ম্যাচের হাল ধরেন আগের ম্যাচের ব্যাটিং তাণ্ডব চালানো সেকুজে প্রসন্ন এবং অধিনায়ক সাকিব আল হাসান।

আগের ম্যাচের মতই ব্যাটি ঝড় তোলেন প্রসন্ন। ১৬ বলে ২ চার এবং ৩ ছক্কায় তার ব্যাট থেকে আসে ৩৪ রান। পাশাপাশি হাত খুলে ব্যাট করেন অধিনায়ক সাকিব। ১২ বলে ৩ বাউন্ডারিতে তিনি করেন ১৮ রান। তাদের ব্যাটিং দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস।

দিনের অপর খেলায় সন্ধ্য পৌনে ৬টায় মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং তামিম ইকবালের চিটাগং ভাইকিংস। ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন এবং সনি সিক্স।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা