বুধবার, মে ৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাছরাঙায় বৃহস্পতিবারের টেলিছবি উৎসর্গ

ঈদের পালা শেষ। টিভি চ্যানেলগুলোতে এবার চলছে নিয়মিত অনুষ্ঠান প্রচার। তারই ধারাবাহিকতায় আগামীকাল বৃহস্পতিবার (১৩ জুলাই) প্রচার হতে যাচ্ছে নতুন টেলিফিল্ম ‘উৎসর্গ’। গজেন্দ্রকুমার মিত্রের গল্পের ছায়া অবলম্বনে নাটকটি লিখেছেন শফিকুর রহমান শান্তনু। এতে প্রধান দুটি চরিত্রে কাজ করেছেন অপর্না ঘোষ ও ওয়াহিদ ইকবাল মার্শাল। আরও আছেন মামুনূর রশীদ, নরেশ ভূঁইয়া, সুজাত শিমুল, শিখা প্রমুখ।

টেলিছবিটি যৌথভাবে নির্মাণ করেছেন বিশ্বজিৎ দত্ত ও প্রীতি দত্ত। নির্মাতা সূত্রে জানা গেছে, মাছরাঙা টেলিভিশনে রাত ৭টা ১৫ মিনেটে প্রচার হবে ‘উৎসর্গ’।

এর গল্পে দেখা যাবে- অপু প্রতিশ্রুতিশীল তরুণ লেখক। আজ তার বড় আনন্দের দিন। তার লেখা প্রথম বইটি খুব শিগগিরই বেরোতে যাচ্ছে। এতদিন বই ছাপাতে যতোবারই কোন প্রকাশকের কাছে গেছে সে, বইয়ের বাজার মন্দা বলে ফিরিয়ে দিয়েছে। আজ সে এক প্রকাশককে তার পান্ডুলিপি বুঝিয়ে দিয়ে এসেছে। এখন শুধু ছোট্ট একটা কাজ বাকি। বইয়ের উৎসর্গপত্র লেখা।

কাকে উৎসর্গ করবে অপু? মা? বাবা? জন্মের পরেই মাকে হারিয়েছে সে। তাই মার কোনো স্মৃতি মনে নেই তার। বাবা মারা গেছেন বেশ কিছুদিন আগে। তার পড়ালেখা, বিয়ে- সব করিয়ে রেখে তিনি পরপারে গেছেন। সবকিছু সুন্দরভাবেই হতে পারতো। কিন্তু হলো না! বাবার মৃত্যুর এক বছরের মাথায় সব যেন এলোমেলো হয়ে গেল তার। চাকরি গেল! যথেষ্ট চেষ্টা করেও তেমন ভালো কিছু জোটাতে পারে নি সে। একপর্যায়ে এমন হয়েছে, তার স্ত্রী সুমির গহনা পর্যন্ত বিক্রি করে দিতে হয়েছে।

নাকি স্ত্রী সুমিকে উৎসর্গ করবে সে? কিন্তু সেই সুমিও তো তাকে ছেড়ে গেছে। কথায় আছে, অভাব যে ঘরের দরজা দিয়ে ঢোকে ভালোবাসা তার জানলা দিয়ে পালায়। একদিন সুমিও আর সহ্য করতে না পেরে অন্য সুখের খোঁজে চলে গেল! তবু সুমিকে দোষ দেয় না অপু। বরং নিজের ওপর ঘেন্না হয় যে তার স্ত্রীকে দুবেলা দুমুঠো ভাত পর্যন্ত খেতে দিতে পারে নি। আজ সুমি যদি তার পাশে থাকতো এই উৎসর্গপত্র লেখা নিয়ে দ্বিধায় পড়তে হতো না তার। অনায়াসে সুমির নাম লিখে দেয়া যেত।

কিন্তু এখন? এখন কার নামে সে তার প্রথম উপন্যাস উৎসর্গ করবে? গজেন্দ্রকুমার মিত্রের গল্পের ছায়া অবলম্বনে শফিকুর রহমান শান্তনু রচিত টেলিছবি উৎসর্গ’র মধ্য দিয়ে অপু যেমন মানসিক টানাপোড়েনের একটি স্তর পার হয় তেমনি সুমির জন্য একটা ধাক্কা অপেক্ষা করে থাকে যা মূলত আমাদের এই সমাজের জন্য নতুন দিগন্ত খুলে দেয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান

চিত্রনায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলীর সঙ্গে অনেক আগেই দাম্পত্যবিস্তারিত পড়ুন

বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি

ব্যক্তিজীবন নিয়ে কথা বলে বারবার শিরোনামে জায়গা করে নিয়েছেন আলোচিতবিস্তারিত পড়ুন

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?