সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাদককে ‘না’ বললো কুষ্টিয়ার জিকে মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী

মাদক গ্রহণের কুফল ও ভয়াবহতা জেনে রাস্তায় দাঁড়িয়ে হাত উচু করে মাদককে ‘না’ বললো কুষ্টিয়ার জিকে মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী। মানববন্ধন কর্মসূচীতে শিক্ষার্থীদের পাশাপাশি এসময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক, শিক্ষক, অভিভাবক, সাধারণ মানুষ, ও প্রশাসনের কর্মকর্তারাও অংশ নেয়। ‘না’ ‘না’ ‘না’ এ ভাবে তিনবার সকলের মুখে উচ্চারিত হয় ‘আমরা কেউ মাদক গ্রহণ করবে না, মাদককে না’।

সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া এনএস রোডে জিকে মাধ্যমিক বিদ্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মাদক বিরোধী অভিযান ও প্রচারণা মাস জানুয়ারি ২০১৬ উপলক্ষ্যে মাদক বিরোধী মানববন্ধন থেকে ওই শপথ নেয়া হয়। এসময় জিকে মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এস এম কাদেরী শাকিল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মামুন. সহকারী প্রধান শিক্ষক মো: জাকারিয়া বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, মাস ব্যাপী প্রচারণা ও জনগণকে সচেতন করতে এ মাদক বিরোধী মানববন্ধনের আয়োজন করা হয়েছে। সাংস্কৃতিক রাজধানী হিসেবে এই কুষ্টিয়ার একটা গুরুত্ববহন করে থাকে। মাদক থেকে শিক্ষার্থীদের দুরে থাকার আহবান জানিয়ে বক্তারা বলেন, মাদক সেবীরা দেশ তথা জাতির শত্র“। তাদের সাথে কেউ মিশতে চাই না। তারা মাদক গ্রহনের মাধ্যমে নিজেকে এবং তার পরিবারের মধ্যে অশান্তি সৃষ্টি করে তিলেতিলে নিজেকে নিঃশ্বেষ করে দেয়। তাই এখনই শিক্ষার্থীদের এই মাদকের কুফল সম্পর্কে জানা প্রয়োজন।

তবে মাদক ব্যবসা যেন বিস্তার না হয়ে এজন্য সকলকে সহযোগিতা করতে হবে। মানুষকে সচেতন করতে হবে। সবাইকে শপথ নিতে হবে মাদক গ্রহণ করবো না। মাদক নিয়ন্ত্রন শুধু মাত্র পুলিশকে দিয়ে হবে না। সবাইকে মিলে এ মাদক নির্মূলে কাজ করতে হবে। জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় কুষ্টিয়ার যৌথ আয়োজনে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধন অংশগ্রহণ করে। তারা মাদকের কুফল, পরিচিতি ও ভয়াবহতা সম্পর্কে লিফলেট বিতরণ করেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর কুষ্টিয়ার পরিদর্শক তারেক মাহমুদ জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সমন্বয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাদকবিরোধী মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। এছাড়াও মাদক বিরোধী প্রচারণা মাস উপলক্ষে মঙ্গলবার ভেড়ামারা ও দৌলতপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩ মাদক ব্যবসায়ীকে আটক করে বিভিন্ন মেয়াদে দণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

আটককৃত মাদক ব্যবসায়ীরা হলো দৌলতপুর উপজেলার হাটপাড়া এলাকার সাজদার হোসেনের স্ত্রী সহিদা খাতুন (৩৫) কে ৫শ গ্রাম গাজাসহ, ভেড়ামারা উপজেলার ফারাকপুর গ্রামের মৃতঃ নৈমুদ্দিনের ছেলে সাদেক আলী (৫০) কে ৩ বোতল রেক্টিফাইড স্পিরিটসহ এবং একই এলাকার আব্দুর রহমান ওরফে রাজ্জাকের স্ত্রী হিরা বেগম (৩৫) কে ৪৮ পিস ইয়াবাসহ আটক করে পুলিশ।

অভিযানে নেতৃৃত্ব দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিদর্শক তারেক মাহমুদ। পরে মাদকদব্য ব্যাবসায়ীদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে তাদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

কোকেনের সবচেয়ে বড় চালানে জড়িতদের নাম পেয়েছে ডিএনসি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর দেশে কোকেনের সবচেয়ে বড় চালান জব্দের ঘটনায়বিস্তারিত পড়ুন

শপথ করছি, মাদক ছোঁব না

মাইকে ঘোষণা হলো ‘এখন মাদকের বিরুদ্ধে আমরা শপথ নেবো’। শপথবিস্তারিত পড়ুন

ক্ষতি বছরে ১ লাখ কোটি ডলারঃ ধুমপানের পিছনে

ধুমপানে প্রতি বছর বিশ্ব অর্থনীতির ক্ষতি হয় এক ট্রিলিয়ন বাবিস্তারিত পড়ুন

  • মাদকাসক্তদের জন্য যা করণীয়
  • টঙ্গীতে মাদকসহ মহিলা আ.লীগ নেত্রী আটক
  • মাদকের সয়লাবে বরগুনার পাথরঘাটা, বাড়ছে নানা অপরাধ প্রবনতা
  • ৩ কোটি টাকার মাদক ধ্বংস করেছে বিজিবি
  • ধূমপান বন্ধ করতে চান?
  • তামাক পণ্যে সচিত্র সতর্ক বার্তা প্রশ্নে রুল জারি
  • ‘জনস্বাস্থ্য উন্নয়নে তামাকজাত দ্রব্যের ব্যবসায়ে লাইসেন্স প্রদাণের গুরুত্ব ও করনীয়’ শীর্ষক সংবাদ সম্মেলন
  • লক্ষ্মীপুরে মাদকাসক্ত পুত্রের বিরুদ্ধে পিতার অভিযোগ
  • কিডনি ও রক্ত বিক্রি করে নেশার টাকা দিতে মাকে মারধর
  • স্বাস্থ্য সতর্কবাণী দিচ্ছে না ৭৫ ভাগ তামাক কোম্পানি
  • মাদকসেবী ছেলেকে পুলিশে দিলেন মা-বাবা
  • বাজার দখলে মরিয়া জাপান টোব্যাকো