সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মামার বিরুদ্ধে ভাগ্নে, ভাইয়ের বিরুদ্ধে ভাইয়ের লড়াই

রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়নের দুটি ওয়ার্ডে মেম্বার পদে নির্বাচনে মামা ভাগ্নে ও দুই ভাইয়ের মধ্যে নির্বাচনী প্রচারণা জমে উঠেছে। গতকাল ২৮ এপ্রিল ভোর রাতে মগদাই গ্রামে উত্তেজেনা পূর্ণ নির্বাচনি এলাকায় কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা গেছে বলে এলাকার জনসাধারণ জানিয়েছে।

এই ইউনিয়নের ৪ নাম্বার ওয়ার্ডে মেম্বার পদে নির্বাচনে আছেন মামা ফিরোজ আহমদের (তালা) সাথে তরুন ভাগ্নে বোরহান উদ্দিন রুবেল(টিউবওয়েল)।

এই ওয়ার্ডে অন্য তিন প্রার্থীর মধ্যে আছেন বর্তমান মেম্বার মোহাম্মদ মফিজ মিয়া(আপেল),আবদুল করিম(মোরগ),নুরুল আলম (ফুটবল)।

এলাকার জনসাধারণের সাথে কথা বলে ধারণা পাওয়া যায় অনেক প্রার্থী এখনো এলাকার প্রভাবশালীদের মাধ্যমে চাপ প্রয়োগ করে নির্বাচনের আগে একক প্রার্থী হিসেবে ঘোষণা চেষ্টা করে যাচ্ছেন।

প্রচার প্রচারণায় এখন পর্যন্ত এগিয়ে আছেন ভাগ্নে বোরহান উদ্দিন রুবেল তার টিউবওয়েল প্রতীক নিয়ে। তার সাথে প্রচারণায় আছেন এলাকার যুবসমাজ ও মুরুব্বীরা।

এই প্রার্থীর আশা সুষ্ঠু নির্বাচন হলে তার বিজয় শতভাগ নিশ্চিত। এই ইউনিয়নের ৬ নাম্বার ওয়ার্ডে পরস্পরের মুখামুখি হয়েছে মগদাই গ্রামের দুই ভাই মোহাম্মদ ইলিয়াছ (তালা) ও তার ভাই মোহাম্মদ ইসমাইল (বৈদ্যুতিক পাখা)।

তারা বিগত নির্বাচনেও পরস্পরের বিরুদ্ধে ভোট যুদ্ধে অবতীর্ণ হয়ে কেউ নির্বাচিত হতে পারেনি। এবারও নির্বাচনে নেমে এলাকায় আলোচনা ঝড় তুলেছেন। নির্বাচনে নেমে তার্ধাসঢ়; পরস্পরের বিরুদ্ধে এলাকায় প্রভাব বিস্তারের পাল্টা অভিযোগ করে আসছেন।

এলাকার লোকজন জানিয়েছে প্রার্থী ইসমাঈলকে তার ভাই ইলিয়াছের বিরুদ্ধে দাড় করিয়ে দিয়েছেন এলাকার কতিপয় প্রভাবশালী ব্যক্তি।

যাদের বিরুদ্ধে সোনা চালানের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। প্রার্থী ইলিয়াছ ইতিমধ্যে নিরাপত্তা বিধানের জন্য প্রশাসনের কাছে আবেদন করেছেন।

৭ মে নির্বাচনের আগে এলাকা ছেড়ে যেতে হুমকি ও তার সমর্থকদের ঘরে ঘরে হুমকি ধমকি দিচ্ছে। তিনি নির্বাচনের দিন ভোট কেন্দ্র জবরদখলের আশংকা করে প্রশাসনের কঠোর নিরাপত্তার দাবি করেছেন।

অবশ্য ইলিয়াছের প্রতিপক্ষ ছোট ভাই ইসমাইল বড় ভাইয়ের ওসব অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াট বলে উড়িয়ে দিয়েছেন। তার দাবি বড় ভাই ইলিয়াছ বিগত সময়ে এই ওয়ার্ডে চার বার নির্বাচন করে প্রতিবারই পরাজিত হয়েছেন।

এই ওয়ার্ডের দুই ভায়ের সাথে মেম্বার পদে আরো আছেন তিন প্রার্থী। তারা হচ্ছেন জগদিশ বড়–য়া(টিউবওয়েল), প্রবাসী মোহাম্মদ শাহ আলম(আপেল) ও আবদুর রহমান(ফুটবল)। এখানে ভোট হবে সংরক্ষিত (৪,৫,৬) আসনে।

প্রার্থী আছেন গোলাপী বড়–য়া(সূর্য্যমুখি ফুল),জাহানারা বেগম(হেলিকপ্টর) ও দিলু আরা বেগম(বই) প্রতীক নিয়ে। ইউনিয়নের ১,২,৩ ওয়ার্ডে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তিন মেম্বার নির্বাচিত ঘোষনার অপেক্ষায় আছেন।

সংরক্ষিত আসনে (১,২,৩) নির্বাচনে আছেন জাহানারা বেগম(বই),নুর আয়শা বেগম মিনু(সূর্য্যমুখি ফুল) ও রোকেয়া বেগম(কলম)।

এখানকার ৮ নাম্বার ওয়ার্ডে মেম্বার প্রার্থী আছেন চারজন। তাদের মধ্যে নাসির উদ্দিন সোহেল(তালা) আলহাজ্ব বদিউল আলম(বৈদ্যুতিক পাখা) মোহাম্মদ আসলাম (ফুটবল) ও রিটন (টিউবওয়েল)।

৭ নাম্বার ওয়ার্ডে মেম্বার প্রার্থী চারজন। তাদের মধ্যে মোহাম্মদ মোস্তাফিজুর রহমান(ফুটবল), মোহাম্মদ আবু তাহের(বৈদ্যুতিক পাখা) ,মোহাম্মদ লোকমান(মোরগ),অপর এক প্রার্থী সিদ্দিক আহমদ নির্বাচনে থাকলেও তিনি এলাকায় নেই। তার কোনো পোষ্টার ব্যানারও দেখা যায়নি।

এই সংক্রান্ত আরো সংবাদ

নারায়নগঞ্জে কোটা আন্দোলনকারীর উপর আক্রমন

নিজস্ব প্রতিবেদক : নারায়নগঞ্জ জেলার সোনারগাঁ এলাকায় কোটা আন্দোলনকারী সংগঠকবিস্তারিত পড়ুন

কুড়িগ্রামে ভয়াবহ বন্যায় ২ লাখ মানুষ পানিবন্দী

কুড়িগ্রামে টানা ৬ দিন বন্যায়  ভয়াবহ রূপ ধারণ করেছে।  মানুষজনবিস্তারিত পড়ুন

সিলেটে নতুন নতুন এলাকা প্লাবিত

দ্বিতীয় দফার বন্যায় সিলেট অঞ্চলে সাত লক্ষাধিক মানুষ এখনও পানিবন্দি।বিস্তারিত পড়ুন

  • চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • সিলেটে ৯ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক
  • সকাল থেকে ঢাকায় বৃষ্টি
  • রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা
  • ছুটি শেষে কর্মচঞ্চল আখাউড়া স্থলবন্দর
  • নোয়াখালীতে অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণের অভিযোগ
  • নান্দাইলে চাচাতো ভাইয়ের হাতে চাচাতো ভাই খুন
  • সিলেট বিভাগের বন্যা ভয়ঙ্কর রুপ নিচ্ছে
  • সবুজবাগে পরিবেশমন্ত্রীর সেলাই মেশিন বিতরণ
  • ঈদযাত্রায় মহাসড়কে  চলছে ধীরগতিতে গাড়ি
  • হরিজনদের উচ্ছেদ ও সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদ