সোমবার, মে ৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাশরাফির অবসর, ফেসবুকে তোলপাড়

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টি-২০ সিরিজের পর আর টি-২০তে দেখা যাবে না বাংলাদেশের ক্রিকেটকে বদলে দেওয়া সফল অধিনায়ক মাশরাফি বিন মতুর্জাকে। নিজের ফেসবুক পেজে এমন ঘোষণা দেয়ার পর মাশরাফি ভক্তরা ফেসবুকে তোলপাড় শুরু করেছে। মাশরাফি যাতে অবসরের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে সেজন্য অনুনয় বিনয় জানিয়েছেন তারা।

মাশরাফির অফিসিয়াল ফেসবুক পেজে ভক্ত ও অনুসারীদের করা ২০ সহস্রাধিক মন্তব্যের মধ্যে থেকে উল্লেখযোগ্য কিছু মন্তব্য বিডি২৪লাইভের পাঠকদের উদ্দেশ্য তুলে ধরা হল:

মো.আল বারাহ নামক এক ভক্ত আবেগে আপ্লুত হয়ে লিখেছেন, কিসের অবসর নিবা..? ভুলেও এটা মাথায় আনবেনা… মনে রাখবা তুমি অবসর নিলে দেশজুড়ে বিক্ষোভ শুরু হবে স্লোগান শুরু হবে “ম্যাশের অবসর মানিনা” “মানবোনা”।

মো. এম মাহিম নামে এক অন্ধভক্ত লিখেছেন, কোনো তরুণ চলবে না, বস তোমায় চাই!!! বিশ্বাস কর চোখে পানি নিয়ে লিখছি, সবকিছু অন্ধকার লাগছে। জানি আমার লেখা তুমি বা বোর্ডের কেউ পড়বে না l তবে বিশ্বাস কর বস তুমি থাকবে না বাংলাদেশ খেলবে এটা আমি কখনও মেনে নিতে পারব না।

যখন দলের সব ব্যাটসম্যান একের পর এক ব্যর্থ হতে থাকে তখন শুধু তোমার ব্যাটের একটি ছক্কা দেখার জন্য বসে থাকি আর মনকে সান্ত্বনা দিই,ম্যাশ তো আছে হয়তো ম্যাচ জিততে পারি l

বস যদি বোর্ডের সাথে কোনো সমস্যা হয় খুলে বলেন, ভয় করবেন না l একাত্তরে জন্ম নিতে পারি নি কিন্তু আবার একাত্তরের দিনগুলোর মত তোমার লাখো লাখো ভক্ত মাঠে নেমে যাবে বিনা অস্ত্রে আর “জয় ম্যাশ” বলে বলে নিজের জীবন দিবে l নিজের জীবনের বিনিময়েও ম্যাশ তোমাকে মাঠে চাই।

রবিউল ইসলাম ভূইয়া নামে ম্যাশের এক ভক্ত কঠিন আবেগে লিখেছেন, হৃদয়টা ভেঙ্গে যেন চূরমার হয়ে যাচ্ছে। কিন্তু বাস্তবতা বড়ই কঠিন, সময় তাঁর নিজ গতিতে চলতেই থাকবে, কেউ তাঁকে মেনে নিক আর না নিক। ম্যাশ তুমি বাংলাদেশের ক্রিকেট পাগল জাতির হৃদয়ে বেঁচে থাকবে অনন্তকাল। ইতিহাস হয়ে থাকবে বাংলার বুকে। চিরকাল কেউ একই অবস্থায় থাকতে পারেনা এটাই আল্লাহ’র বেঁধে দেয়া নিয়ম। তবু ১৭ কোটি বাংলাদেশীদের পক্ষ হতে মাশরাফি বিন মর্তুজা, তোমাকে অনেক অভিনন্দন। বেঁচে থাক শত বৎসর নতুনদের জন্য আইডল হয়ে।

সুমন সালমান লেখেন, জানেন ভাইয়া। আপনার পায়ের ব্যাথাটা যেন সারা বাংলার মানুষের বুকের ব্যাথা। খেলার সময় যখন আপনার পায়ে চোট লাগে তোখন যে সারা বাংলার মানুষের চোখে পানি চলে আসে। ভাইয়া আমি আপনার অনেক অনেক ভালবাসি। মিস করব আপনাকে, এক মাশরাফি বিন মর্তুজাকে।

এই সংক্রান্ত আরো সংবাদ

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। গত ১০বিস্তারিত পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী