রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মিরপুরে সাকিব-তামিম লড়াই

দুই দলই দুর্বার গতিতে ছুটে চলেছে। প্লে অফ অনেকটাই নিশ্চিত হয়ে যাওয়ায় লড়াই শুরু হয়েছে শীর্ষস্থান দখলের। শীর্ষ দল হিসেবে প্লে অফ নিশ্চিত হলে ফাইনালে ওঠার দুটি সুযোগ মেলে। আর সে সুযোগ লুফে নিতেই ছুটে চলেছে পয়েন্ট টেবিলের শীর্ষ দল ঢাকা ডায়নামাইটস ও দুই নম্বর দল চিটাগং ভাইকিংস।

তবে এই দুই দলের শুক্রবারের লড়াইয়ে সবকিছু ছাপিয়ে আলোচনায় সাকিব আল হাসান ও তামিম ইকবাল। জাতীয় দলে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করা দুই বন্ধু শুক্রবার সন্ধ্যায় মাঠে নামবে নিজেদের আরও এগিয়ে রাখার মিশনে। এই ম্যাচের আগে অবশ্য তামিমের চেয়ে এগিয়ে আছেন সাকিব আল হাসানই।

সাকিবের দল ঢাকা ডায়নামাইটস ১০ ম্যাচের সাতটিতে জিতে সবার ওপরে আছে। রান রেটেও আর সব দলের চেয়ে অনেক এগিয়ে তারা। অন্যদিকে চিটাগং ভাইকিংস ১০ ম্যাচের ছয়টিতে জিতেছে। রানরেটে ঢাকার চেয়ে অনেকটাই পিছিয়ে তারা। এছাড়া ঢাকার বিপক্ষে আগের সাক্ষাতেও জেতা হয়নি চিটাগংয়ের।

১৭ নভেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সেই ম্যাচে ঢাকার কাছে ১৯ রানে হেরে গিয়েছিলেন তামিম ইকবালরা। অবশ্য এরপরই বদলে যায় চিটাগং। পরের ম্যাচেই জয় তুলে নেয় তারা। এরপর চিটাগংয়ের জয়রথ ছুটেই চলেছে। টানা পাঁচ ম্যাচ জিতে নিজেদের অনেকটা অপ্রতিরোধ্যই করে তুলেছে চিটাগং।

এই ধারাতেই থাকতে চায় তারা। চিটাগং ভাইকিংসের ব্যাটসম্যান জহুরুল ইসলাম অমি তেমনটাই জানালেন। তিনি বলেন, ‘আমরা খুব ভালো ছন্দে আছি। শেষ পাঁচটা ম্যাচ টানা জিতেছি। বোলিং-ফিল্ডিং ভালো হচ্ছে। আর আমাদের ব্যাটিং লাইন তো বরাবরই ভালো ছিল। সব মিলিয়ে একটা সমন্বিত দল হয়েছে। আশা করব, শেষ কয়েক ম্যাচে যেভাবে খেলছি সেই পরিকল্পনা মতো পরবর্তী ম্যাচগুলো খেলার।’

ঢাকা শক্তিশালী দল সেটা ভালো করেই জানে চিটাগং। তবে নিজেদের ফিরে পেয়ে ফিরতি ম্যাচে ঢাকাকে হতাশাই উপহার দিতে চায় তারা। জহুরুল বলেন, ‘ঢাকা খুব ভালো করছে। বলা যায় ঢাকা টুর্নামেন্টের খুব ফেভারিট একটা দল। এর আগে ঢাকার বিপক্ষে আমরা যে ম্যাচটা খেলেছি তখন আমাদের দলটা খুব একটা ভালো অবস্থায় ছিল না। কিন্তু এখন আমরা যে মোমেন্টাম পার করছি, আশা করব পরবর্তী ম্যাচে ঢাকার সাথে আমরা খুব ভালোভাবেই ঘুরে দাঁড়াব।’

এক্ষেত্রে লড়াইটা হতে পারে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের মধ্যেও। ঢাকার সর্বশেষ ম্যাচে খেলেছেন আন্দ্রে রাসেল, ডোয়াইন স্মিথ ও এভিন লুইস। অন্যদিকে, চিটাগংয়ের হয়ে সর্বশেষ দুই ম্যাচে খেলেছেন ব্যাটিং দানব ক্রিস গেইল। শুক্রবারের ম্যাচে ফিরতে পারেন আরেক উইন্ডিজ ব্যাটসম্যান ডোয়াইন স্মিথও। সব মিলিয়ে সাকিব-তামিমের পর উইন্ডিজ ক্রিকেটারদের মধ্যেও জমে উঠতে পারে লড়াই।

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই