সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মুম্বাইর বিরুদ্ধে ম্যাচেই দলে থাকবে মুস্তাফিজ

আগামী ১২ তারিখের মধ্যেই ‌’দ্য ফিজ’ দলের সঙ্গে যোগ দেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন সানরাইজার্স হায়দরাবাদের অজি কোচ টম মুডি।
১২ এপ্রিল মুম্বাইয়ের বিপক্ষে মাঠে নামবেন মুস্তাফিজ মুম্বাইর বিরুদ্ধে ম্যাচেই দলে থাকবে মুস্তাফিজ গত মৌসুমে নিজের আইপিএল অভিষেকে বাজিমাত করেছিলেন মোস্তাফিজুর রহমান। দুর্দান্ত বোলিং পারফরম্যান্স উপহার দিয়ে সবার নজর কাড়েন। টুর্নামেন্টে ১৭ উইকেট নিয়ে সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জেতান কাটার মাস্টার এবং সেইসঙ্গে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন। তবে জাতীয় দলের হয়ে ব্যস্ততা এবং টানা ক্রিকেটের ধকলের কারণে এবারের আসরের শুরুতে এখনো সানরাইজার্সের সঙ্গে যোগ দেননি মোস্তাফিজ। দলের অন্যতম সেরা বোলারকে পেতে মরিয়া ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে মোস্তাফিজকে ছাড়াই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৩৫ রানের বড় জয় দিয়ে শুভসূচনা করে সানরাইজার্স হায়দরাবাদ। রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠ রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গুজরাট লায়ন্সের মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সেই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মোস্তাফিজকে নিয়ে কথা বলেন মুডি।

আগামী বুধবার মুম্বাইয়ে স্বাগতিকদের বিপক্ষে খেলবে সানরাইজার্স। সেই ম্যাচের আগেই মোস্তাফিজ দলের সঙ্গে যোগ দেবেন বলে আশাবাদ শোনান তিনি। খুব শিগগিরই মোস্তাফিজকে দলে পাওয়ার আশা ব্যক্ত করে সানরাইজার্স কোচ মুডি বলেন, ‘মোস্তাফিজ মুম্বাইয়েই স্কোয়াডের সঙ্গে যোগ দেবে বলে আমরা আশা করি।’
তিনি আরও বলেন, ‘আমাদের অবশ্যই সঠিক ভারসাম্যপূর্ণ দল গঠন করতে হবে। কোন ম্যাচে তাকে (মোস্তাফিজ) পাওয়া যাবে আমরা সেটি ধরেই এগোচ্ছি। আমাদের দলে (বিদেশি কোটায়) আমি, ময়েসেস (হেনরিকস), বেন কাটিং ও রশিদ খান রয়েছি। ফিজ (মোস্তাফিজ) স্কোয়াডে যোগ দিলে আমরা আরো ভারসাম্যপূর্ণ হয়ে উঠবো।’

তবে ক্লান্তিরক আরনে সেই ম্যাচে কাটার মাস্টারকে যদি বিশ্রাম দেয়া হয় তবে আগামী শনিবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে দেখাটা অনেকটাই নিশ্চিত ‌’দ্য ফিজ’কে। আর তেমনটি হলে শুক্রবার মোস্তাফিজ-সাকিব দ্বৈরত দেখতে পারবেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

ইনজুরির ধকল কাটিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে বেশ ব্যস্ত সময় পার করেছেন মোস্তাফিজ। শুক্রবার কলম্বো থেকে দেশে ফেরেন তিনি। আইপিএলে অংশ নিতে ভারত যাওয়ার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে তাকে কয়েকদিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছে। বিসিবি বাংলাদেশ দলের সেরা পেসারের ফিটনেস ইস্যু নিয়ে বেশ সতর্ক। তাই যতটা সম্ভব আইপিএলে মোস্তাফিজকে কম ম্যাচ খেলানোর নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

যদি মুম্বাইয়ে মোস্তাফিজ সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে যোগ দেন তবে তিনি দলটির হয়ে সর্বোচ্চ ৯ থেকে ১০ ম্যাচ খেলতে পারবেন। কেননা, আগামী আয়ারল্যান্ডের মাটিতে ১২ মে থেকে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজ খেলতে মোস্তাফিজকে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে হবে। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের পাশাপাশি তৃতীয় দল হিসেবে অংশ নেবে নিউজিল্যান্ড।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা