শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মুশফিক-নাসিরদের হারালেন মাশরাফিরা

মাশরাফি-তাসকিনের বোলিং তোপে ১২ রানেই নেই চার উইকেট। ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, শাহরিয়ার নাফীস ও লিটন দাসের সঙ্গে দলীয় ৪১ যোগ দেন শুভাগত হোমও। এরপর মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম ও নাসিরের ১০০ রানের দারুণ এক জুটিতে মুখরক্ষা। ১৯৪ রানের সাদামাটা স্কোর দাঁড়ায় সবুজ দলের।

জবাবে শুরুতে স্বস্তিতে ছিল না লাল দলও। ১৯ রানেই সাজঘরে ফেতামিম ইকবাল, সৌম্য সরকার ও সাব্বির রহমান রুম্মান। তবে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ানের ব্যাটেই মান বাঁচলো লাল দলের। তিন উইকেটে ম্যাচ জিতে নেয় তারা।

আসন্ন ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে চলছে বাংলাদেশ জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। এক মাসের বেশি সময় অনুশীলন করার পর বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুই দলে ভাগ হয়ে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলেন টাইগাররা। আর তাতে মাহমুদউল্লাহর ব্যাটে জয় পায় লাল দল তথা জাতীয় দল।

ইংল্যান্ডের বিপক্ষে ঘোষিত প্রাথমিক ৩০ জনের স্কোয়াডে থাকা ক্রিকেটাররা দুই ভাগে হয়ে খেলতে নামেন। তবে ইনজুরির কারণে মুস্তাফিজের পরিবর্তে লাল দলের হয়ে মাঠে নামেন মেহেদী হাসান মিরাজ। এদিন লাল দলের অধিনায়কত্ব করেন মাশরাফি বিন মুর্তজা ও সবুজ দলের অধিনায়কত্ব করেন নাসির হোসেন।

প্রস্তুতি ম্যাচ হলেও এদিন শুরু থেকেই দারুণ সিরিয়াস ছিলেন ক্রিকেটাররা। টস জিতে প্রথমে ব্যাটিং করে ৪৭.৪ ওভারে ১৯৪ রানে অলআউট হয়ে যায় তারা। শুরুতেই কোণঠাসা হওয়া সবুজ দলকে ম্যাচে ফেরান টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। দলের পক্ষে ১০৯ বলে ৯ চার ও এক ছক্কায় সর্বোচ্চ ৯০ রান করেন তিনি। এছাড়া অধিনায়ক নাসির হোসেনের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান।

লাল দলের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৭.৪ ওভার বোলিং করে ১৮ রান খরচায় চারটি উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ। মাশরাফি ৬ ওভারে ১৪ রানে দুটি উইকেট পান। এছাড়া শুভাশিষ রায়, মেহেদী হাসান মিরাজ ও আবু হায়দার রনি প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।

১৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪৪.৪ ওভারে সাত উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় লাল দল। শুরুতে তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে থাকা দলের ত্রাতার ভূমিকায় আসেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত। ৯২ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করে অপরাজিত থাকেন রিয়াদ। এছাড়া মোসাদ্দেক হোসেন ৩৫, সোরওয়ার্দী শুভ ২৬ ও নুরুল হাসান সোহান ২১ রানের ইনিংস খেলেন।

সবুজ দলের পক্ষে শফিউল ইসলাম ও তাইজুল ইসলাম প্রত্যেকে তিনটি করে উইকেট নেন। এছাড়া আল-আমিন হোসেন নেন একটি উইকেট।

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই