রবিবার, মে ৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মুস্তাফিজ হায়দরাবাদ দলে থাকলে বোল্টকে তাদের দরকার নেই: ভারতীয় মিডিয়া

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) দশম আসর শুরু হবে আগামী ৫ এপ্রিল থেকে। আগামী বছরের শুরুর দিকে এ আসরের নিলাম হবে।

তবে তার আগে ক্লাবগুলো নিজেদের পছন্দের খেলোয়াড়দের রেখে দিচ্ছে। বাকিদেরকে ছেড়ে দিচ্ছে নিলামের জন্য। পছন্দের খেলোয়াড়দের রেখে দেয়ার তারিখ বেঁধে দেয়া হয়েছিল ১৫ ডিসেম্বর পর্যন্ত। গত মৌসুমে আটটি দল ২০৩ জন খেলোয়াড়কে চুক্তিবদ্ধ করে।

এবার তাদের মধ্যে ১৪০ জনকে এবার ধরে রেখেছে। বাকি ৬৩ খেলোয়াড়কে তারা নিলামের জন্য ছেড়ে দিয়েছে। ছেড়ে দেয়া এই খেলোয়াড়দের তালিকায় আছে কেভিন পিটারসেন, ডেল স্টেইন, ইমরান তাহির, মিচেল জনসন ও এউইন মরগানের মতো খেলোয়াড়রা।

আনন্দের কথা হলো- বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে তাদের আগের দল রেখে দিয়েছে। ২০১১ সাল থেকে কলকাতা নাইট রাইডার্সে খেলে আসছেন সাকিব। আর তরুণ পেসার মুস্তাফিজ এক মৌসুম খেলেই সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করেন।

দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে গত মৌসুমের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জেতেন মুস্তাফিজ। মুস্তাফিজের কারণে কপাল পুড়েছে ট্রেন্ট বোল্টের। আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের বিশ্বের এক নম্বর এ বোলারকে ছেড়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

নিউজিল্যান্ডের এ পেসারকে ছেড়ে দেয়ার অন্যতম কারণ মুস্তাফিজ। ভারতের সংবাদমাধ্যম এমনটাই জানিয়েছে। মুস্তাফিজ দলে থাকলে বোল্টকে তাদের দরকার নেই। তাই বোল্টকে রেখে দিয়ে শুধু টাকা খরচের কোনো অর্থ দেখছে না তারা। মুস্তাফিজ একাদশে থাকায় গত মৌসুমে হায়দরাবাদের একাদশে সুযোগ পাননি বোল্ট।

মুস্তাফিজের ইনজুরির কারণে মাত্র এক ম্যাচ খেলার সুযোগ পান তিনি। নেন এক উইকেট। অন্যদিকে বাংলাদেশের উদীয়মান পেসার ১৬ ম্যাচে ২১.৫ গড়ে নেন ১৭ উইকেট। অথচ আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বর্তমানের সেরা বোলার ট্রেন্ট বোল্ট।

এ বছরের এপ্রিলে মুস্তাফিজের সঙ্গে নিজের তুলনা টেনে বোল্ট বলেছিলেন তিনি বাংলাদেশের এ পেসারের চেয়ে ধারালো। এক সাক্ষাৎকারে মুস্তাফিজের প্রশংসা করলেও মাঠে তিনি মুস্তাফিজের চেয়ে কার্যকর ভূমিকা রাখতে পারেন এবং তারচেয়ে ধারালো বলে দাবি করেন।

কিন্তু তাকে এবার হায়দরাবাদার রাখলো না সেই মুস্তাফিজের কারণে। হায়দরাবাদ মোট ১৭ জন খেলোয়াড় ধরে রেখেছে। এরমধ্যে বিদেশি পাঁচজন- মুস্তাফিজুর রহমান, ডেভিড ওয়ার্নার, কেইন উইলিয়ামসন, বেন কাটিং ও মোসেজ হেনরিক। অন্যদিকে তারা ছেড়ে দিয়েছে ৬ জনকে। এরমধ্যে বিদেশি দুইজন- ট্রেন্ট বোল্ট ও এইউন মরগান।

এই সংক্রান্ত আরো সংবাদ

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। গত ১০বিস্তারিত পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী