সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মোস্তাফিজকে মিস করবো: আশরাফুল

সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলেতে ইংল্যান্ড গিয়েছিলেন টাইগার পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান। সেখানে দুটি ম্যাচ খেলেই কাঁধের ইনজুরিতে পড়ে আর খেলা হয়নি তার। পরে সফল অস্ত্রোপচার শেষে গত সোমবার (২২ আগস্ট) দেশে ফেরেন কাটার মাস্টার।

এই ইনজুরির ফলে আগামী ৫ থেকে ৬ মাস দেশের হয়ে মাঠে নামতে পারবেন না এই বাঁহাতি কাটার স্পেশালিস্ট। ফলে আসছে অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষেতো বটেই ডিসেম্বরেও যেতে পারছেন না নিউজিল্যান্ড সফরে।

ইংলিশ কাউন্টিতে খেলার সময় মোস্তাফিজের সঙ্গে দেখা হয়েছিল মোহাম্মদ আশরাফুলের। মোস্তাফিজের অনুপস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয় কিছুটা হলেও কঠিন হবে বলে মনে করেন টাইগার মিডল অর্ডার ব্যাটসম্যান আশরাফুল।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে মিরপুর ক্রিকেট একাডেমিতে ফিটনেস পরীক্ষা শেষে আসন্ন ইংল্যান্ড সিরিজ নিয়ে এভাবেই নিজের মনোভাব ব্যক্ত করলেন তিনি, ‘মোস্তাফিজকে আমরা অনেক মিস করবো। সে মাঠে থাকা মানেই টাইগারদের সিরিজ জেতা সহজ।’

মোস্তাফিজ নেই সেটা যেমন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে টিম বাংলাদেশের জন্য কিছুটা হলেও ব্যাকফুটে থাকার কারণ, তেমনি দীর্ঘ ৬ মাস বাংলাদেশের কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলাকেও আসন্ন এই সিরিজে টাইগারদের ব্যাকফুটে আরেকটি অনুঘটক বলে মত দিলেন আশরাফুল। কেননা গত মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপই ছিল মাশরাফিদের সবশেষ আন্তর্জাতিক ম্যাচ।

তবে সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে তারকা খেলোয়াড়দের পারফরমেন্স, বিগত দিনগুলোতে আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা ও আত্মবিশ্বাস এই সিরিজে বাংলাদেশের জয়ের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে জানালেন অ্যাশ।

সম্প্রতি দুর্দান্ত পারফর্ম করছে ইংলিশ ক্রিকেটাররা। শ্রীলঙ্কার পর পাকিস্তানের বিপক্ষেও বেশ ভালো খেলছে দলটি। এশিয়ার এই দুই দেশের বিপক্ষে খেলে আত্মবিশ্বাস নিয়েই বাংলাদেশে আসবে সফরকারীরা। আশরাফুল জানালেন, ‘যদি এই সিরিজটা চার-পাঁচ মাস আগে হতো তাহলে খুব কঠিন হতো না। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আমরা কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলিনি। পক্ষান্তরে ইংল্যান্ড হোম অ্যান্ড অ্যাওয়েতে চমৎকার ক্রিকেট খেলছে। কিন্ত আমাদের ক্রিকেটারদের আত্মবিশ্বাসের ঘাটতি নেই। প্রিমিয়ার ডিভিশনে আমাদের তারকা প্লেয়াররা ভালো খেলেছে।’

শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে ইংলিশরা দুর্দান্ত খেললেও ঘরের মাঠের সুবিধা শতভাগ আদায় করে মাশরাফি-সাকিবরা ভালো কিছু করতে পারবে বলে বিশ্বাস করেন মোহাম্মদ আশরাফুল।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা