শুক্রবার, মে ৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যেভাবে ধোনির জন্য বাছাই করা হয় দিশাকে

পুলিশের সাবেক সহ-কমিশনারের মেয়ে দিশা পাটানি। দাদা ছিলেন আর্মির ক্যাপ্টেন। তাতে কী? মেয়ে এতটাই লাজুক আর অন্তর্মুখী যে প্রায় ১৬ বছর বয়স অবধি তার কোন বন্ধুও ছিল না। প্রেম-ভালবাসার কথা তো ভাবাই যায় না। এমনকি সিনেমা দেখতে যেতেন বাবা-মায়ের সঙ্গে। সেই দিশা কিনা হয়ে গেলেন মডেল। মিস ইন্ডিয়াতে র‌্যাম্পে হাঁটলেন। আর শেষ অবধি হয়ে গেলেন ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির ‘প্রেমিকা’।

তবে ধোনির সঙ্গে বাস্তব জীবনে প্রেম-ট্রেম করেননি ভারতের উত্তরখন্ডের মেয়ে দিশা। ধোনির বায়োপিক ‘এমএস ধোনি – দ্য আনটোল্ড স্টোরি’- তে ক্রিকেটারের প্রাক্তন বান্ধবী প্রিয়াঙ্কার চরিত্রে অভিনয় করছেন তিনি। কিন্তু, এমন একটা লাজুক মেয়ে কীভাবে চলচ্চিত্রে নাম লেখালেন, কীভাবে ডাক পেলেন- এমন হরেক প্রশ্ন মানুষের মনে ঘুরপাক খাচ্ছে। জবাব দিশা নিজেই দিয়েছেন।

দিশার সঙ্গে কথা বলে তার চলচ্চিত্র জগতে পা রাখার গোড়ার কথা তুলে ধরেছে ভারতীয় সংবাদমাধ্যম ‘এইসময়’। দিশা জানিয়েছেন, সিনেমায় অভিনয় করবেন এমন স্বপ্ন তার কস্মিনকালেও ছিল না। ইচ্ছেও ছিল না। কিন্তু মানুষ যা চায় না, তাই হয়ে যায়।

তিনি বলেন, ”সব চেয়ে উড়ো স্বপ্নেও কোনদিন ভাবিনি ক্যামেরার সামনে দাঁড়াব, অভিনেত্রী হব। তবে বাবা-মা খুব সাপোর্ট করেছেন। যেটুকু আজ সুযোগ পাচ্ছি তাদের জন্যই। প্ল্যান ছিল বি.টেক পড়ব বা এয়ারফোর্সের পাইলট হব। কিন্ত্ত মানুষ ভাবে এক, তো হয়ে যায় আরেক! প্রায় দুম করেই মডেলিংয়ের ডাক পেয়ে গেলাম। এই করতে করতে একটি চকোলেটের টেলিভিশন বিজ্ঞাপন করে ফেলি। এই বিজ্ঞাপনটা প্রচারের পরই নীরজ পান্ডের টিমের কাছ থেকে ডাক পাই। সেখানে অডিশন দিয়ে তারপর সিলেক্টেড হই ধোনির জন্য।

চলচ্চিত্রে প্রথম কাজ করার অভিজ্ঞতা প্রসঙ্গে দিশার বক্তব্য- ”একটা ভয় ছিল – আমি একেবারে নতুন তো। তাই কেমন হবে। কিন্ত্ত দেখলাম খুবই ভালো। সিনিয়র অভিনেতা হিসেবে সুশান্ত জুনিয়রকে যথেষ্ট স্পেস দেয় তার চরিত্র গড়ে নেওয়ার জন্য। তা ছাড়া, আমরা দু’জনেই রাজপুত। দু’জনেরই দিল্লিতে বড় হওয়া। তাই পছন্দগুলোও একরকম।”

নীরজ পাণ্ডেকেও দারুণ লেগেছে দিশার। বলেন, ”দারুণ মানুষ। বেশি কথা বলেন না। পার্টিতেও তাকে বেশি দেখা-টেখা যায় না। কারণ, পুরো এনার্জিটাই কাজে দেন। অত্যন্ত কল্পনাপ্রবণ। অভিনেতাদের নিয়ে পরীক্ষানিরীক্ষা করতে পছন্দ করেন।

ছবিটি নিয়ে দারুন উচ্ছ্বসিত দিশা বলেন, ”আর ধৈর্য ধরে রাখতে পারছি না। মাঝে-মাঝে একটু চিন্তা হচ্ছে। তবে মনে হয় দর্শকদের আমাকে পছন্দ হবে। আফটার অল, ধোনির বান্ধবী বলে কথা, সে প্রাক্তনই হোক আর যাই হোক।”

তবে নতুন হলেও এরইমধ্যে ভারত-চীন যৌথ প্রযোজনার ছবি ‘কুং ফু ইয়োগা’- তে অভিনয় করেছেন ২১ বছর বয়সী দিশা। ছবিতে আরও আছেন জনপ্রিয় অভিনেতা জ্যাকি চান। আগামী অক্টোবরে ছবিটির ইনিশিয়াল রিলিজ হওয়ার কথা।

এই সংক্রান্ত আরো সংবাদ

এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান

চিত্রনায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলীর সঙ্গে অনেক আগেই দাম্পত্যবিস্তারিত পড়ুন

বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি

ব্যক্তিজীবন নিয়ে কথা বলে বারবার শিরোনামে জায়গা করে নিয়েছেন আলোচিতবিস্তারিত পড়ুন

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?