বুধবার, মে ৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যে স্মার্টফোন ড্যান্স করে! (ভিডিও)

ইদানিং স্মার্টফোনে আসলে খুব একটা বৈচিত্র দেখা যায় না। তার চেয়ে বরং ফিচারফোন বা বেসিক ফোনে অনেক বেশি বৈচিত্র্য ছিল। একসময় দেখা যেত ফোনের মনিটর বা ডিসপ্লেকে আয়নায় রুপ দেয়া হতো। যেটা মেয়েদের ফোনে বেশি দেখা যেত।

কখনোবা ফোল্ডিং সেটে দেখা যেত এনাকোন্ডার মুখ! আবার এমন ক্ষুদ্র কিছু ফোন ছিল যা হাতের মুঠোয় লুকানো যেত খুব সহজেই। কিন্তু স্মার্টফোনের যুগে যত বৈচিত্র্য আসে সফটওয়্যারে বা অ্যাপসে, মোবাইলে নয়। তাই বর্তমানে মোবাইল ফোন, বিশেষ করে স্মার্টফোন একটু একঘেয়ে হয়ে যাচ্ছে। সবাই চেষ্টা করে মোবাইলের ডিসপ্লে বা তার রেজুলেশন উন্নত করতে। কেউ চায় এটাকে স্লিম করতে। কেউবা এর সাউন্ড কোয়ালিটিতে নজর দেয়। কিন্তু মোবাইলের মূল কাঠামো প্রায় একই রকম। এমনকি নামি-দামি কোম্পানির মোবাইল ছাড়াও বাজারে যেসব সেট পাওয়া যায় সেগুলোতেও বৈচিত্র্যের অভাব। কারণ, তারা কপি করে নামি-দামি কোম্পানির ডিজাইন!

ফলে বর্তমানের বাজারে মোবাইলের লুকিংয়ে ভেরিয়েশন পাওয়া কঠিন। সেদিক থেকে বিচার করলে জাপানের মোবাইল ফোন নির্মাতারা বেশ বৈচিত্র্যপূর্ণ। তারা এখনো চেষ্টা করেন গ্রাহকের হাতে ভিন্ন কিছু দিতে। সঙ্গে ভিন্ন ভিন্ন ফিচারও।

জাপানকে রোবটের পুণ্যভূমি বলেই চালিয়ে দেয়া যায়। ফলে তারা এবারে মোবাইলেও নিয়ে এসেছে রোবোটিক ফ্লেভার! এবার শার্প কোম্পানি তাদের মোবাইলকে রুপ দিয়েছে একটি ছোট খাট রোবটে। যার নাম দেয়া হয়েছে ‘রোবোহন’। জানিনা এর জাপানি অর্থ কী, তবে যদি উচ্চারণগত বাংলা করি তবে দাঁড়ায় রোবো হন, মানে কী বুঝাতে চেয়েছে: রোবোট হন! যা আপনাকে নেচে-টেচে বিনোদনও দিতে পারবে। আর এই রোবটের চোখে দেখে নিতে পারবেন আপনার বা প্রিয়তমার ছবি!

কী বুঝলেন না? হ্যাঁ, এই রোবোটের চোখ দিয়েই তুলতে পারবেন আপনার সাধের সেলফি। একই সঙ্গে এই চোখ দিয়ে আপনি আরো কিছু দেখতে পারবেন। কারণ এর চোখ দিয়ে প্রোজেক্টরের কাজও সারা যাবে। ১২৮০ বাই ৭২০ রেজুলেশনের ভিডিও এটা আপনার দেয়ালে প্রক্ষেপণ করতে পারে।

৭.৬ ইঞ্চি দৈর্ঘ্যের এই রোবোটটি মূলত একটি মধ্যম শ্রেণীর স্মার্টফোন। যাতে ২ ইঞ্চি মাপের ডিসপ্লে আছে, যার রেজুলেশন ৩২০ বাই ২৪০। ২ জিবি র‌্যাম এবং এর অপারেটিং সিস্টেম হচ্ছে অ্যান্ড্রয়েড ললিপপ। ইন্টারনাল মেমোরি ১৬ জিবি।

যাই হোক এবার আসি এই উন্নত প্রযুক্তির রোবোট আকৃতির স্মার্টফোনের দামের প্রসঙ্গে। এটার দাম দিয়ে আপনি লেটেস্ট চারটি আইফোন কিনতে পারবেন (সর্বশেষ ছোট আকারের যে আইফোন বের হয়েছে, আইফোন এসই)। এমনকি চারটি আইফোন কেনার পর একটি অ্যান্ড্রয়েড ফোন কেনার মতো পয়সাও থেকে যাবে! হ্যাঁ পাঠক, এর দাম ১৮০০ ডলার যা আমাদের টাকায় রূপান্তর করলে প্রায় ১ লাখ ৪৪ হাজার টাকা আসে(ডলার প্রতি ৮০ টাকা ধরে)।

তাছাড়া এই ফোনটি আপনার ভয়েস কমান্ডেও কাজ করবে। যদি এই ফিচারটি ব্যবহার করতে চান তবে এর নির্মাতা প্রতিষ্ঠানকে আপনার প্রতি মাসে ৬ ডলার দিতে হবে! এবার বুঝুন রোবোট ফোনের জ্বালা! প্রতিষ্ঠানটি এরই মাঝে রোবোহনের জন্যে প্রি-অর্ডার নিচ্ছে। যারা অর্ডার করবেন (মানে শুধুমাত্র জাপানে) তারা এই ফোন হাতে বুঝে পাবেন মে মাসের ২৬ তারিখ।

এই সংক্রান্ত আরো সংবাদ

আজকের যত আয়োজন ডিজিটাল ওয়ার্ল্ডে

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে আজ থেকে শুরু হতে যাচ্ছেবিস্তারিত পড়ুন

মোবাইল নম্বর ঠিক রেখেই অপারেটর পরিবর্তন করা যাবে: প্রক্রিয়া শুরু

মোবাইল ফোনের নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন (মোবাইল নম্বর পোর্টেবিলিটি-এমএনপি)বিস্তারিত পড়ুন

স্মার্টফোন কিনে লাখপতি হলেন পারভেজ

নির্দিষ্ট মডেলের ওয়ালটন স্মার্টফোন কিনে পণ্য নিবন্ধন করলেই মিলছে সর্বোচ্চবিস্তারিত পড়ুন

  • অবশেষে বাংলাদেশে ১৯ অক্টোবর থেকে পে-প্যাল সেবা
  • রবি গ্রাহকদের জন্য সুখবর ! ছাড় পাবেন উবারে !
  • মেধাসত্ত্ব সংরক্ষণের দাবি ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে
  • লক খুলবে মুখ দেখেই আইফোন ৮
  • ফেসবুক এবং গুগলের যুগে ডিজিটাল বিজ্ঞাপন প্ল্যাটফর্ম পরিকল্পনা করলে ভুল-ই হবে
  • এবার থেকে হোয়াটসঅ্যাপেও টাকা লেনদেন! জেনে নিন কীভাবে
  • ফেসবুক হ্যাক হয় যেভাবে
  • ধর্ষণ থেকে আত্মহত্যা! সবই পাওয়া যাচ্ছে গেমে
  • এলিয়েন তাড়ালেই নাসাতে মিলবে কোটি টাকার চাকরি
  • রাত্রে বিছানায় মোবাইল নিয়ে ঘুমনো অভ্যেস? জানেন না, কতবড় ভুল করছেন
  • দিনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন ১০০ কোটি মানুষ
  • ফেসবুকে দামি গাড়ি, গয়নার ছবি পোস্ট করেছেন? সর্বনাশ!