সোমবার, মে ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

রাজশাহী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল ভয়াবহ সংঘর্ষ

রাজশাহী কলেজে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় পুরো ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজীবের নেতৃত্বে শিবিরকর্মী সন্দেহে এক ছাত্রকে পিটিয়েছেন নেতাকর্মীরা। এ সময় তাকে রক্ষা করতে গিয়ে কলেজের তিন শিক্ষকও তাদের হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে দলীয় টেন্ট থেকে হঠাৎ মিছিল বের করে কলেজ শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। পরে তারা শহীদ মিনারের সামনে গিয়ে সমাবেশ করার চেষ্টা করে। এ সময় কলেজ হোস্টেল থেকে ছাত্রলীগের একটি মিছিল এসে সেখানে পৌঁছলে উত্তেজনা সৃষ্টি হয়। পরে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কে ছুটোছুটি শুরু করে। দৌঁড়ে পালানোর সময় কলা ভবনের সামনে থেকে শিবিরকর্মী সন্দেহে ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহকে ধরে ফেলে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে তারা বোয়ালিয়া মডেল থানার ওসি শাহাদত হোসেন খানের সামনে দিয়ে আব্দুল্লাহকে বেদম মারতে মারতে টেনে হেঁচড়ে বিজ্ঞান ভবনের দিকে নিয়ে যায়।

এ সময় পুলিশ নীরব দর্শকের ভূমিকায় ছিল। পরে তাকে রক্ষায় এগিয়ে আসেন ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক আনিসুজ্জমান ও আবু নোমান এবং অর্থনীতি বিভাগের অধ্যাপক মিজানুর রহমান। কিন্তু বেপরোয়া ছাত্রলীগ নেতাকর্মীরা তাদেরকেও শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ সময় সাংবাদিকরা ছবি তুলতে গেলে ছাত্রলীগ নেতারা বাধা দেন। পরে গুরুতর আহত অবস্থায় আবদুল্লাহকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পরে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার কলেজ ক্যাম্পাসে হাজির হন। তার নেতৃত্বে ছাত্রলীগের একটি মিছিল বের হয়ে নগরীর সাহেব বাজারের দিকে চলে যায়। এ ঘটনার পর ক্যাম্পাসে আসেন মহানগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) একেএম নাহিদুল ইসলাম। এরপরই কলেজে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ বলেন, শহীদ জিয়াবুল হক দিবস উপলক্ষে ছাত্রলীগের পূর্বনির্ধারিত শোকর‌্যালি হওয়ার কথা ছিল। কিন্তু এসময় ছাত্রদল ও ছাত্রশিবির একত্রিত হয়ে মিছিল করে এবং উস্কানিমূলক শ্লোগান দেয়। এনিয়ে উত্তেজনার সৃষ্টি হয়।

বোয়ালিয়া মডেল থানার ওসি শাহাদত হোসেন খান জানান, ছাত্রদল মিছিল বের করার চেষ্টা করেছিল। কিন্তু পারেনি। পরে এনিয়ে ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে উত্তেজনা হয়। তবে কোনো মারামারি হয়নি।

এদিকে কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান জানিয়েছেন, মিছিলের আগে ছাত্রলীগ বা ছাত্রদল কেউ অনুমতি নেয়নি। দু’দলই অনুমতি ছাড়া ক্যাম্পাসে মিছিল করেছে। তবে দু’দলেরই বহিরাগতরা এই সংঘর্ষের ঘটনা ঘটিয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিগত ভর্তি পরীক্ষাগুলোতে জালিয়াতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধেবিস্তারিত পড়ুন

বুধবারই নান্টু প্রথম তার কলেজ অধ্যক্ষ সাহেবের মুখ দেখেছেন

রাজশাহীর দুর্গাপুর উপজেলার পুরান তাহিরপুর বিএম কারিগরি কলেজ থেকে এবারবিস্তারিত পড়ুন

গোদাগাড়ী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জেলে

সমাপনী বৃত্তির ফল জালিয়াতির অভিযোগে কারাগারে পাঠানো হয়েছে রাজশাহীর গোদাগাড়ীবিস্তারিত পড়ুন

  • এবার রাজশাহীতে এবার রান্নাঘরে ১২৫ গোখরা
  • রাজশাহীতে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু
  • থানায় আওয়ামী লীগ নেতাকে পিটুনি, প্রতিবাদে সড়ক অবরোধ
  • রাজশাহীতে দেড় কেজি হেরোইনসহ দুই নারী গ্রেপ্তার
  • রাজশাহীতে ২য় বিয়ে করলেন মডেল রাউধার বাবা
  • মোটরসাইকেলে যাওয়ার পথে বজ্রপাতে স্কুলশিক্ষকের মৃত্যু
  • রাজশাহীতে ছেলের মাথায় রক্ত দেখে বাবার মৃত্যু
  • রাজশাহীতে কালবৈশাখীর হানা, জনদুর্ভোগ
  • নিহত আ’লীগ নেতার সই জাল করে ১৩ লাখ টাকা তুললেন বড় ভাই!
  • শিক্ষা সফরে ছাত্রীর সঙ্গে ছবি : শিক্ষকের জরিমানা
  • রাজশাহীতে চিকিৎসার নামে অসুস্থ নারীকে ধর্ষণ করেছে কবিরাজ !!
  • ইয়াবা কেনার সময় হাতেনাতে পুলিশের কাছে কলেজ অধ্যক্ষ আটক