রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

রুবেলের গল্প নিয়ে শুরু হলো বৃদ্ধাশ্রম

সঙ্গীতশিল্পী হিসেবেই শ্রোতাপ্রিয় এস ডি রুবেল। তবে নিজের গানের মিউজিক ভিডিওতে সব সময়ই একজন অভিনেতা হিসেবে প্রশংসার দাবি রেখেছেন। প্রয়াত পরিচালক এহতেশাম জীবদ্দশায় তাকে চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাবও দিয়েছিলেন; কিন্তু সে সময় তিনি গান নিয়ে এত বেশি ব্যস্ত ছিলেন যে, চলচ্চিত্রে অভিনয়ের কথা ভাবেননি।

২০১১ সালে এস ডি রুবেল প্রথম মনতাজুর রহমান আকবরের নির্দেশনায় এভাবেই ভালোবাসা হয়ে যায় চলচ্চিত্রে অভিনয় করেন। এতে তার বিপরীতে ছিলেন শাবনূর। চলচ্চিত্রে রুবেলের অভিনয় প্রশংসিত হয়। এরপর থেকেই রুবেল একটি গল্প নিয়ে ভাবতে শুরু করেন। সেই গল্পটিরই পরবর্তীকালে নাম দেন বৃদ্ধাশ্রম। রুবেলের গল্প নিয়ে এর চিত্রনাট্য করেন কমল সরকার। সরকারি অনুদানে স্বপন চৌধুরীর নির্দেশনায় রুবেলকে নায়ক হিসেবে নিয়ে এর নির্মাণকাজ শুরু হয়েছে গত ২১ নভেম্বর থেকে।

এস ডি রুবেল অভিনীত এই দ্বিতীয় চলচ্চিত্রে তাকে দেখা যাবে শিক্ষিত একজন বেকার, কিন্তু একজন সমাজসেবকের ভূমিকায়। খুব সহজে বলতে গেলে বলা যায় বৃদ্ধাশ্রম-এ নায়কের ভূমিকায় অভিনয় করছেন রুবেল। এতে তার বিপরীতে আছেন ববি। ববি আসছে ডিসেম্বরে এতে অভিনয় শুরু করবেন।

২১ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত টানা শুটিংয়ে অংশ নিয়েছেন সৈয়দ হাসান ইমাম, শম্পা রেজা, এস ডি রুবেল ও মাহমুদুল ইসলাম মিঠু।

বৃদ্ধাশ্রম-এ অভিনয় প্রসঙ্গে এস ডি রুবেল বলেন, ‘এভাবেই ভালোবাসা হয়ে যায় মুক্তির পর আমি আরো বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছি। কিন্তু বৃদ্ধাশ্রম-এর গল্পটি যেহেতু আমার নিজের এবং এটি যেহেতু সরকারি অনুদান পেয়েছে, তাই কাজটি করছি। আমি আমার চরিত্রটিতে যথাসম্ভব মনোযোগ দিয়ে অভিনয় করার চেষ্টা করছি। বৃদ্ধাশ্রম প্রেম, ভালোবাসা ও সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সচেতনতা তৈরির চলচ্চিত্র। আমরা প্রত্যেকে খুব মনোযোগ দিয়ে কাজটি করছি।’
সৈয়দ হাসান ইমাম বলেন, ‘চলচ্চিত্রটিতে আমি দাদার চরিত্রে অভিনয় করছি। এতে আমার ছেলের চরিত্রে মিঠু ও ছেলের স্ত্রীর চরিত্রে শম্পা রেজা অভিনয় করছেন। তাদের ছেলের চরিত্রে অভিনয় করছেন রুবেল। তো আমাকে একটা সময় বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু এর প্রতিবাদ করে আমার নাতি রুবেল। খুব ভালো লাগছে কাজটি করে। খুব কাছ থেকে জীবনকে অন্যরকমভাবে উপলব্ধি করতে পারছি এই চরিত্রে অভিনয় করে।’

এস ডি রুবেল জানান, নতুন বছরের মার্চ অথবা এপ্রিল মাসে মুক্তি দেয়ার লক্ষ্যে বৃদ্ধাশ্রম-এর নির্মাণকাজ চলছে।

এ দিকে এস ডি রুবেলের ৩৭তম একক অ্যালবাম ‘অচেনা শহর’ ডিজিটাল মিডিয়ায় পাওয়া যাচ্ছে। চলতি বছরের শেষপ্রান্তে সিডি আকারে বাজারে পাওয়া যাবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান

চিত্রনায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলীর সঙ্গে অনেক আগেই দাম্পত্যবিস্তারিত পড়ুন

বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি

ব্যক্তিজীবন নিয়ে কথা বলে বারবার শিরোনামে জায়গা করে নিয়েছেন আলোচিতবিস্তারিত পড়ুন

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?