সোমবার, মে ৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

শিশুকে অপহরণে স্কুলছাত্ররা, অতঃপর গণপিটুনি

তৃতীয় শ্রেণির এক ছাত্রকে অপহরণ করে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করার পর এলাকাবাসীর গণপিটুনির শিকার হয়েছে অপহরণকারী দশম শ্রেণির এক ছাত্র ও সহযোগীরা। রোববার সকাল ১০টার দিকে বগুড়া শহরের ওয়াইএমসিএ পাবলিক স্কুলের সমানে অপহরণের ওই ঘটনা ঘটে।

বিকেলে গাবতলী উপজেলার বাগবাড়ি এলাকা থেকে অপহরণের শিকার ওই ছাত্রকে উদ্ধার করে স্থানীয়রা। এসময় তিন অপহরণকারীকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়।

অপহরণের শিকার স্কুলছাত্রের নাম আব্দুর রহমান (৯)। সে বগুড়া শহরের ওয়াইএমসিএ পাবলিক স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র ও শাজাহানপুর উপজেলার বেজোড়া চকপাড়া গ্রামের হায়দার আলীর ছেলে।

গণপিটুনির শিকার অপহরণকারীরা হচ্ছে- মাদলা চাচাইতারা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ও শাজাহানপুর উপজেলার মাদলা গ্রামের আজিজুল হকের ছেলে জোবাইর আহম্মেদ পাপ্পু (১৫), বগুড়া সরকারি শাহসুলতান কলেজের বিএ প্রথম বর্ষের ছাত্র ও জালশুকা গ্রামের মোজাফ্ফর রহমানের ছেলে রিপন বাবু (১৯) এবং সিএনজি চালিত অটোরিকশা চালক বগুড়া সদরের জিগাতলা এলাকার আব্দুল আজিজের ছেলে জহুরুল ইসলাম (২৮)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ১০টার দিকে অপহরণকারী পাপ্পু পূর্ব পরিকল্পনা অনুযায়ী আগে থেকেই অটোরিকশা ভাড়া করে ওয়াইএমসিএ স্কুলের সামনে অবস্থান নেয়। স্কুল ছুটির পর আব্দুর রহমান বাড়িতে যাওয়ার জন্য রাস্তায় বের হলে চালক তাকে বেজোরা নিয়ে যাওয়ার কথা বলে অটোরিকশায় উঠিয়ে নেয়।

কিছুদূর যাওয়ার পর অটোরিকশায় আরেক অপহরণকারী রিপন বাবু ওঠে। এরপর তারা বেজোড়ার দিকে না গিয়ে বনানীর দিকে যেতে থাকলে স্কুল ছাত্র আব্দুর রহমান চালকের কাছে জানতে চায়। এসময় দুই অপহরণকারী চাকু ধরে তাকে জিম্মি করে। এর মধ্যেই আব্দুর রহমানের বাবার কাছে মোবাইল ফোনে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয় ও তার ছেলের সঙ্গে মোবাইল ফোনে কথা বলিয়ে দেয়।

ছেলেকে অপহরণ করার বিষয়টি নিশ্চিত হয়ে পাগল প্রায় হায়দার আলী শেরপুরে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়িতে চলে আসে। এরপর বিভিন্ন্ স্থানে যোগাযোগ শুরু করে। এরই মধ্যে দুপুর আড়াইটার দিকে বাগবাড়ি এলাকায় অটোরিকশার গতিবিধি সন্দেহ হলে স্থানীয় জনতা তাদের আটক করে। এরপরই অপহরণের ঘটনা প্রকাশ পায়। পরে এলাকাবাসী চালকসহ তিনজনকে গণপিটুনি দিয়ে পুলিশে খবর দেয়।

বিকেল ৫টার দিকে গাবতলী মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে ও স্কুল ছাত্রকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

গাবতলী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল আলীম জানান, আটককৃতদের কাছ থেকে একটি চাকু উদ্ধার করা হয়েছে। অপহৃত ছাত্রের বাবা থানায় আসার পরে মামলার প্রস্তুতি চলছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

কল-কারখানায় কোনো শিশুশ্রম নেই: প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, প্রতিষ্ঠানিকবিস্তারিত পড়ুন

বেনাপোলের কিশোরী জোনাকির মরদেহ যশোরে উদ্ধার

যশোর শহরের রেলগেট পশ্চিমপাড়া মডেল মসজিদের পাশে একটি পুকুর থেকেবিস্তারিত পড়ুন

শিশুর স্কুল থেকে শেখা বদভ্যাস থামাবেন যেভাবে

স্কুল থেকে শিশুরা জীবনের দিকনির্দেশনা পেয়ে থাকে। প্রয়োজনীয় বিভিন্ন নিয়মকানুনবিস্তারিত পড়ুন

  • শিশুকে ‘ডব্লিউ পজিশনে’ বসতে বারণ করুন
  • ছুটিতেও চলুক জ্ঞানচর্চা
  • রাতে জন্ম নেয়া শিশুরা কেন ব্যতিক্রম? জেনে নিন
  • রাতে জন্মানো শিশুরা যেমন হয়
  • ধুলায় বাড়ছে শিশুর কাশি; কী করবেন?
  • বিশেষ যত্নে বড় করুন প্রতিবন্ধী শিশুকে
  • আপনার যে ভুলে সন্তান ক্লাসে অমনোযোগী!
  • যেভাবে আপনার কন্যা শিশুটির ক্ষতি করছে এ যুগের খেলনা
  • ‘আমি স্বাধীনতা দেখমু, আমি যুদ্ধ করুম’
  • শীতে শিশুর প্রস্তুতি
  • শিশুর নাকে পানি ঝরার সমস্যায় কী করবেন?
  • শীতে নবজাতকের যত্নে কী করবেন