শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

শীর্ষে সাকিব, আলোচনায় রনি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের চট্টগ্রাম পর্বের খেলা বৃহস্পতিবার শেষ হয়েছে। বিপিএলের দলগুলো ঢাকায় ফিরে রোববার থেকে ফের মাঠে নামবে।

দুই পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সাত ম্যাচ থেকে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে কুমিল্লা। সমান পাঁচ জয় সত্ত্বেও রান রেটে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের বরিশাল বুলস। তবে বরিশাল কুমিল্লার চেয়ে একটি ম্যাচ কম খেলেছে।

রংপুর রাইডার্স ৭ ম্যাচ থেকে চার জয়ে তৃতীয় এবং ঢাকা ডাইনামাইটস ৬ ম্যাচ থেকে সমান তিনটি করে জয়-পরাজয় নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে।

চিটাগং ভাইকিংস ও সিলেট সুপার স্টারসের অবস্থা খুবই নাজুক। তামিম ইকবালের চিটাগং ৮ ম্যাচের ছয়টিতে হেরে বিদায়ের প্রহর গুনছে। অন্যদিকে সিলেট ৬ ম্যাচের পাঁচটিতে হেরে রয়েছে তলানিতে। এই দুটি দলের শেষ চারে উঠার স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেছে

ঢাকার প্রথম পর্ব এবং চট্টগ্রাম পর্ব শেষে বোলিংয়ে সবার ওপরে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৬ ম্যাচে ১৩টি উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক। বাজে আচরণের জন্য এক ম্যাচ নিষিদ্ধ না থাকলে নিশ্চয়ই সংখ্যাটাকে বাড়িয়ে নিতে পারতেন তিনি।

জাতীয় দলে এখনো ডাক না পাওয়া খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে আলো কেড়েছেন আবু হায়দার রনি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই পেসার ৭ ম্যাচ থেকে ১৩ উইকেট নিয়ে সাকিকের ঘাড়ে তপ্ত নিংশ্বাস ফেলছেন। পেস, গতি, বাউন্স দিয়ে দর্শকদের মন কেড়েছেন এই তরুণ পেসার।

বিপিএলের এবারের আসরে সাত ম্যাচের মাত্র একটি উইকেটের দেখা পাননি আবু হায়দার রনি। ২৪ নভেম্বর চিটাগং ভাইকিংসের বিপক্ষে উইকেটশূন্য ছিলেন তিনি। বরিশাল বুলস ও রংপুর রাইডার্সের দুটি করে উইকেট লাভ করেন রনি। ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে দুই সাক্ষাতেই সমান দুটি করে উইকেট পান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার।

গত ৩০ নভেম্বর সিলেট সুপার স্টারসের বিপক্ষে সেরা বোলিং উপহার দেন আবু হায়দার রনি। ২৮ রান দিয়ে চারটি উইকেট লাভ করেন তিনি। আর বৃহস্পতিবার চট্টগ্রাম পর্বে শেষ ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে একটি উইকেট লাভ করেন এই তরুণ পেসার।

স্বস্তির ব্যাপার হলো- এখনো পর্যন্ত চলতি বিপিএলের শীর্ষ ১০ উইকেট সংগ্রহকারীর সাতজনই বাংলাদেশি। সাকিব ও আবু হায়দার রনি ছাড়া শীর্ষ দশে রয়েছেন আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, মোশাররফ হোসেন রুবেল ও আরাফাত সানি। বিদেশি খেলোয়াড়দের মধ্যে মোহাম্মদ আমির, কেভন কুপার ও নুয়ান কুলাসেকারা শীর্ষ দশে জায়গা পেয়েছেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই