সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

শেষ পর্যন্ত বাংলাদেশ সফরে আসছেই না পাকিস্তান

দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী জুলাইতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল পাকিস্তান ক্রিকেট দলের। গত এপ্রিলে সেই সফরটি বাতিল করে দেয় তারা। তারপরও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কিছুটা আশাবাদী ছিল হয়তো তাদের মতের পরিবর্তন হতেও পারে। তা ছাড়া আনুষ্ঠানিকভাবে সফরটি বাতিলও করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই গত মাসে তাদের একটি পূর্ণাঙ্গ সূচি পাঠিয়েছিল বিসিবি। কিন্তু এতে কোনো সাড়া দেয়নি তারা। তাই বিসিবি ধরেই নিচ্ছে আপাতত বাংলাদেশ সফরে আসছে না পাকিস্তান।

আজ মঙ্গলবার বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে তিনি বলেন, ‘তারা যেহেতু সাড়া দেয়নি, আমরা ধরে নিয়েছি এ সিরিজ আর হচ্ছে না। তা ছাড়া আমাদের সভাপতিও আগেই বলেছেন, এখন আর সুযোগ নেই। সামনে অস্ট্রেলিয়া আসছে। পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলার সময়ও পাওয়া যাবে না আমাদের।’

আইসিসির এফটিপি অনুযায়ী আগামী ২০১৯ সালের মার্চ-এপ্রিলে পাকিস্তানের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। আগামী দুই বছর পরের সিরিজটির ব্যাপারে বিসিবির এই কর্মকর্তা বলেন, ‘আসলে আগাম কিছু বলা খুবই কঠিন। তবে তারা যদি খেলতে চায়, আমাদের না খেলার কোনো কারণ নেই। সেটা আমরা আলাপ-আলোচনা করেই ঠিক হবে। তা ছাড়া আমার মনে হচ্ছে, এটা সাময়িক ব্যাপার। হয়তো তাদের কোনো অভিমান থাকতে পারে। কিন্তু আমার মনে হয় না এটা কোনো স্থায়ী সমস্যা।’

২০০৭-০৮ মৌসুমে সর্বশেষ পাকিস্তান সফরে যায় বাংলাদেশ। সেবার পাকিস্তানের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলে বাংলাদেশ। এরপর ২০১১ ও ২০১৫ সালে দুবার বাংলাদেশ সফরে আসে পাকিস্তান। এর মধ্যে পাকিস্তান তাদের দেশে বাংলাদেশকে সিরিজ খেলতে আমন্ত্রণ জানালেও নিরাপত্তাজনিত কারণে খেলতে রাজি হয়নি বাংলাদেশ। তাই বিসিবির কাছ থেকে তিন লাখ ২৫ হাজার ডলার ক্ষতিপূরণও পেয়েছে তারা।

সদ্য সমাপ্ত চ্যাম্পিয়নস ট্রফির পর পাকিস্তানে গিয়ে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বিসিবিকে প্রস্তাব দেয় পিসিবি। দেশটির নিরাপত্তাব্যবস্থা নাজুক দেখে পিসিবির প্রস্তাব ফিরিয়ে দেয় বাংলাদেশ। অবশ্য নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ হলে পাকিস্তানের প্রস্তাব ভেবে দেখার কথা জানায় বিসিবি। এই সিরিজের জন্য পাকিস্তানের ক্ষতিপূরণ দিতে অপারগতা প্রকাশ করে বাংলাদেশ। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সফর বাতিল করে পাকিস্তান।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা