সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সাংসদ লিটনের এখন লাশ গ্রামের বাড়িতে

ঢাকায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে সাংসদ মনজুরুল ইসলামের (লিটন) লাশ গাইবান্ধায় তাঁর গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে। বাদ আছর তাঁকে দাফন করা হবে।

আজ সোমবার বেলা একটার পরে তাঁর লাশ হেলিকপ্টারযোগে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙা রেলস্টেশন সংলগ্ন ফাঁকা জমিতে নামানো হয়। এরপর অ্যাম্বুলেন্সে করে লাশ সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজে নিজের গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে সাংসদকে দাফন করা হবে।

সাংসদের গ্রামের বাড়িতে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক প্রমুখ উপস্থিত ছিলেন।

সকাল ১০টার পরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সাংসদের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে। তাঁর মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতির পক্ষ থেকে সাংসদের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তাঁর সামরিক সচিব মেজর জেনারেল সরোয়ার হোসেন।

রানাএরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রীর পরে সাংসদের প্রতি শ্রদ্ধা জানান স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এ সময় আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের, সৈয়দ আশরাফুল ইসলাম, আব্দুর রাজ্জাক, মাহবুব উল আলম হানিফ ও অন্যরা উপস্থিত ছিলেন।

সাংসদকে কারা, কেন হত্যা করেছে, এ বিষয়ে এখনো অন্ধকারে পুলিশ। তবে ঘটনার পর থেকেই জেলা আওয়ামী লীগ এ ঘটনায় জামায়াতে ইসলামীকে দায়ী করছে। পুলিশ সন্দেহভাজন হিসেবে ১৮ জনকে আটক করেছে। তাঁরাও জামায়াত-শিবিরের স্থানীয় নেতা-কর্মী বা সমর্থক বলে জানা গেছে।

রানাসুন্দরগঞ্জের শিশু শাহাদাত হোসেন সৌরভকে গুলি করে হত্যাচেষ্টার মামলার আসামি ছিলেন সাংসদ মনজুরুল। তিনি জামিনে ছিলেন। এই ঘটনাকে কেন্দ্র করে সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগে সাংসদবিরোধী একটি পক্ষ সক্রিয় হয়েছিল। এ বিষয়ে জেলা আওয়ামী লীগের একজন শীর্ষস্থানীয় নেতা নাম প্রকাশ না করার শর্তে প্রথম আলোকে বলেন, রাজনীতিতে বিরোধ থাকবেই। তবে মনজুরুলের সঙ্গে দলের কারও এমন বিরোধ ছিল না যে তাঁকে খুন করাতে হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় শয়নকক্ষ থেকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় পান্নাবিস্তারিত পড়ুন

গাইবান্ধায় সাড়ে তিন বছরের শিশু ধর্ষণের চেষ্টায় যুবক গ্রেপ্তার

গাইবান্ধা সদর উপজেলায় সাড়ে তিন বছরের একটি শিশুকে ধর্ষণের চেষ্টাবিস্তারিত পড়ুন

গাইবান্ধার ফুলছড়িতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা

এল. এন. শাহী, গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধার ফুলছড়িতে যৌতুকের দাবীতেবিস্তারিত পড়ুন

  • গাইবান্ধায় কিংবদন্তি মীরের বাগানে ইচ্ছা পূরণের মাসব্যাপী বৈশাখী মেলা
  • গাইবান্ধায় পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু
  • গাইবান্ধায় দূর্বৃত্তদের ছোড়া এসিডে দগ্ধ মা-মেয়ে
  • গাইবান্ধায় পিকআপ চাপায় প্রজন্মলীগ নেতা নিহত
  • গাইবান্ধায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার বিষপান!
  • গাইবান্ধায় আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু
  • গাইবান্ধায় গলায় ওড়না পেচিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা
  • গাইবান্ধায় পুলিশী হেফাজতে ডাকাতের মৃত্যু
  • লিটনের আসনে আ. লীগের জয়
  • গাইবান্ধায় ফের সড়ক দুর্ঘটনায় নিহত-১
  • গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় নিহত-৬: আহত-১৫
  • অবশেষে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ, জাতীর কাছে এটাই কি পাওয়ার ছিল !