সোমবার, মে ৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সিরিজ আর হারছে না বাংলাদেশ, তৃতীয় ম্যাচে জয়ের স্বপ্ন নিয়ে কলম্বোর পথে টাইগাররা

বাংলাদেশের পেসার তাসকিন আহমেদের করা দুর্দান্ত হ্যাটট্রিকের ম্যাচটি শেষ পর্যন্ত বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে গেছে। মঙ্গলবার ডাম্বুলায় স্বাগতিক শ্রীলঙ্কার ব্যাটিং শেষ হওয়ার কিছু পরেই বৃষ্টি নামে। পরে বৃষ্টির তেজ অব্যাহত থাকলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। ফলে ডাম্বুলায় সিরিজের প্রথম ওয়ানডেতে ৯০ রানে জয় পাওয়ায় তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়েই থাকলো বাংলাদেশ।

আগামী ১ এপ্রিল কলম্বোর সিংহলিজ স্পোটর্স ক্লাব মাঠে বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় শুরু হবে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। অবশ্য দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় এটা বলা যায়, বাংলাদেশ আর সিরিজ হারছে না। ওই ম্যাচে শ্রীলঙ্কা জিতলে সিরিজ হবে ড্র।

এদিকে চলমান এই সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আকস্মিক বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় শেষ ম্যাচের দিকে নজর সবার। এ ম্যাচে জিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মত সিরিজ জয়ের স্বপ্ন টাইগারদের মনে। আর সেই স্বপ্ন নিয়ে শেষ ম্যাচের ভেন্যু কলম্বোর দিকে যাত্রা করেছে বাংলাদেশ দল। স্থানীয় সময় দুপুর ১.৩০ মিনিটে কলম্বো পৌঁছাবে মাশরাফিবাহিনী।

প্রথম ম্যাচে জয়ের পর ডাম্বুলাতেই দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ জয়ের আনন্দের মাততে চেয়েছিল টাইগাররা। টস জিতে ব্যাট করতে নেমে থারাঙ্গার হাফ সেঞ্চুরি আর মেন্ডিসের সেঞ্চুরিতে ভর করে শেষ পর্যন্ত ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩১১ রান তোলে লঙ্কানরা। পরে সিরিজ জয়ের জন্য বাংলাদেশের সামনে ৩১২ রানের লক্ষ্য দাঁড়ায়।

বাংলাদেশের ব্যাটসম্যানরা প্রস্তুত হচ্ছিলেন ব্যাট করতে নামার জন্য। টাইগারদের লক্ষ্য ছিল, সিরিজ জয়; কিন্তু বৃষ্টি সেটা আর হতে দিল না। মাঝে প্রায় ২০-২৫ মিনিট যে মুষলধারে বৃষ্টি পড়েছে, সেটা শেষ পর্যন্ত কমে এলেও পুরোপুরি বন্ধ হওয়ার সম্ভাবনা কম। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়ও ইলশে গুঁড়ি বৃষ্টি হচ্ছিল ডাম্বুলার রণগিরি স্টেডিয়ামে। শেষ পর্যন্ত বৃষ্টির কাছে হার মেনে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এদিকে এ ম্যাচেও বাংলাদেশের জয়ের সম্ভাবনা ছিল বলে জানান টাইগার অধিনায়ক মাশরাফি। কলম্বোর উদ্দেশ্যে হোটেল ছাড়াও আছে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মাশরাফি জানান, স্কোর তিনশোর উপরে দেখেও আমি একটুও ঘাবরাইনি। উইকেট ছিল ব্যাটিং বান্ধব। আমরা সাকিব-তামিমকে ছাড়াই প্রস্তুতি ম্যাচে সাড়ে তিনশো করেছিলাম। আর এ ম্যাচে তো ওরা দুইজনও ছিল। তাই আমার বিশ্বাস ছিল, ম্যাচ হলে জিততাম।

সিরিজের তৃতীয় ম্যাচ নিয়ে বাংলাদেশ অধিনায়ক আরও বলেন, যতটুক খবর নিয়ে জেনেছি শেষ ম্যাচের উইকেটও ব্যাটিং বান্ধব হবে। ওই মাঠে ২৮০-২৯০ চেজ করেও জেতা সম্ভব।

এই সংক্রান্ত আরো সংবাদ

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। গত ১০বিস্তারিত পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী