বৃহস্পতিবার, মে ২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সুখবরঃ “খেলাধুলায় সহায়তা প্রদানে এগিয়ে আসুন”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের খেলাধুলা আরো এগিয়ে যাবে। খেলাধুলার সুযোগ-সুবিধা বৃদ্ধিতে সম্ভাব্য সব ধরনের পদক্ষেপই তার সরকার গ্রহণ করবে। খেলাধুলায় উত্সাহ ও সহযোগিতা প্রদান করতে বিত্তবান, জনপ্রতিনিধিসহ সমাজের সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

গতকাল বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৬’ এবং ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৬’-এর ট্রফি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রী আরো বলেন, ‘আমাদের লক্ষ্যই হচ্ছে আমাদের ছেলে-মেয়েরা খেলাধুলার দিকে আরো নজর দিক। এগিয়ে যাক। আমি এইটুকুই চাই খেলাধুলার মধ্য দিয়ে আমাদের ছেলে-মেয়েরা দেশপ্রেমিক হবে, দেশের দিকে আরো নজর দেবে।’

শেখ হাসিনা বলেন, আমাদের শিক্ষক-অভিভাবক এবং জনপ্রতিনিধি যারা আছেন, বিভিন্ন স্তরে যারা একটু সচ্ছল ব্যক্তি এবং প্রত্যেক এলাকাবাসী- সকলকেই আমি আহবান জানাবো যে, খেলাধুলার প্রতি আমাদের ছেলে-মেয়েরা মনোনিবেশ করেছে, তাদেরকে আরো উত্সাহ প্রদান করতে হবে। এর সাথে সাথে সবধরনের সুযোগ-সুবিধা স্কুলগুলো যেন পায় সেই ব্যবস্থা তারা করবেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা খেলাধুলাকে সবসময় গুরুত্ব দিয়ে থাকি। কারণ খেলাধুলা আমাদের ছেলে-মেয়েদের মেধা বিকাশের সুযোগ দেয়, প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে তোলে এবং সেই সাথে তারা সুস্বাস্থ্যের অধিকারী হয়। তিনি বলেন, টুর্নামেন্ট দু’টিতে ২১ লাখ ৮৩ হাজার ৭৫২ জন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। এত বিপুলসংখ্যক ছেলেমেয়ের অংশগ্রহণে এধরনের ফুটবল টুর্নামেন্ট বিশ্বে বিরল। এজন্য আমি আয়োজক, খেলোয়াড়, বিদ্যালয়ের শিক্ষক এবং অভিভাবকদের ধন্যবাদ জানাই।

প্রধানমন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, আমাদের দেশের খেলাধুলা আরো এগিয়ে যাক। ছেলে-মেয়ে সকলেই যেন এই খেলায় অংশগ্রহণ করে। এজন্য আমরা এ দুটি টুর্নামেন্টের আয়োজন করেছি। প্রধানমন্ত্রী খুদে খেলোয়াড়দের প্রশংসনীয় ক্রীড়া নৈপুণ্যের প্রশংসা করে বলেন, এরাই একদিন আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে দেশের জন্য সুনাম বয়ে আনবে। তিনি আরো বলেন, আমাদের মেয়েরাও ভালো খেলছে। আমাদের মেয়েরা এএফসি অনূর্ধ্ব-১৪ ফুটবলে আঞ্চলিক চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। ভারতে অনুষ্ঠিত নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় আমরা রানার-আপ হয়েছি।

প্রধানমন্ত্রী এসময় প্রত্যেক উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরির তার সরকারের সিদ্ধান্ত পুনর্ব্যক্ত করেন। তিনি তার সরকারের পক্ষ থেকে প্রত্যেক স্কুলে খেলাধুলার সরঞ্জামাদি প্রদানের কথাও উল্লেখ করেন। বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী অগ্নিঝরা এই মার্চ, আমাদের স্বাধীনতার মাস উল্লেখ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, জাতীয় চার-নেতা, মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ ও দু’লাখ সম্ভ্রমহারা মা-বোনকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের সদস্যদের প্রতিও সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী স্টেডিয়ামে উপস্থিত থেকে ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৬’ এর ফাইনাল ম্যাচ উপভোগ করেন। খেলা শেষে তিনি টুর্নামেন্ট দুটিতে বিজয়ী, রানার্সআপ এবং তৃতীয় স্থান অধিকারী দল ও খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

প্রধানমন্ত্রী স্টেডিয়ামে আয়োজিত বিভিন্ন বিদ্যালয়ের ছেলেমেয়ের মনোরম ডিসপ্লেও উপভোগ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি। ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, ফুটবল ফেডারেশনে সভাপতি গাজী সালাহউদ্দিনসহ মন্ত্রী পরিষদ সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ এবং সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা