শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

সে শাহাবাগে তার বান্দবীর বাসায় ঐ ছেলেকে নিয়া…

আজকের লিখাটি পাঠিয়েছেন গাজীপুর থেকে নাম প্রকাশে একজন পাঠক, চিঠি ছোট করে প্রকাশ করে সেটার উত্তর দিচ্ছি..…

তুষার(ছদ্মনাম): ভাই আমি একজন ভিকটিম। আমাকে একটু সাহায্য করুন। আমি খুব বিপদে আছি ।গত মার্চ এর ১৫ তারিখে আমি বিয়ে করেছিলাম, ফ্যামিলির সম্মতিতেই। মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিল, ফেসবুকে সম্পর্ক করে আগে একটা বিয়ে করেছিল। সেটা ডিবোর্স হয়েছে, আমি সব কিছু জেনে শুনেই তাকে বিয়ে করেছিলাম। তার মামারা মিলে বিবাহ দিয়েছিলো, মামার মেয়ে জামাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিচার, সেই সব সাহায্য করেছিল।

আমার বৌ ঐ বিবাহ ডিবোর্স হওয়ার পর ও একজনকে ভালবাসতো, কিন্তু সে আমার কাছে এই কথা গোপন করেছে। বিয়ের আগে আমরা দুজন একান্তে রেস্টুরেন্ট এ কফি খাইছি কথা বলছি কিন্তু তখন ও সে আমাকে তার ভালবাসার কথা বলে নাই। সে সব কিছুই জানতো আমার সম্পর্কে।

আমি বিদেশে ছিলাম পাঁচ বছর, ওখান থেকে চলে এসেছি একবারে। এখন আবার যাওয়ার চেস্টা করছি, আমি বেকার ছিলাম। সে সব কিছু জেনেশুনেই আমাকে বিয়ে করেছিল। কিন্তু বিবাহের পর থেকে সে আমার সাথে ফ্রী না, আমার সাথে ভালভাবে কথা বলেনা আমি বললে ঠিকমত উত্তর দেয়না এমন কি দাম্পত্যের সুখ ও আমি পরিপুর্ন ভাবে পাইতাম না। তাকে জোর ও করতাম না ভাবছি আস্তে আস্তে হয়তো হবে, কিন্তু না আরও খারাপের দিকে যাচ্ছিল। ও আমার মাকে সাহায্য করতে না, কিন্তু মা বাসার সব কাজ করতো। বিয়ের পর তার চাকরি হয়েছে ব্যাংকে, তার মামা লবিং করে চাকরিটা পাইয়ে দিয়েছিল আমাদের সুখের জন্য। চাকরী পাওয়ার পর ই যত জামেলার সৃস্টি হইছে, তখন সে আমার বৌ আবার তার পুরানো প্রেমিকের প্রতি দুর্বল হয়ে পড়ে। ঐ ছেলে লোভী টাইপের সে বেকার,সে আমার বৌয়ের জব ব্যাংকে, জবের লোভে সে আবার যোগাযোগ শুরু করতে থাকে। ছেলেটির নাম রনি, হোম ডি্রস্টিক মাদারীপুর। ঢাকা বিশ্ববিদ্যালয় পড়তো, এখন বিসিএস এর জন্য ট্রাই করছেন। তাদের সাথ অনেক গভীর সম্পর্ক ছিল এখনও আছে.

আমার বৌয়ের কিছু উৎশৃঙ্খল আচরন দেখে আমি অবাক হলাম, সে বৃহস্পতিবার রাতে আমাকে তার কাছে যেতে দিতনা আর বলতো শুক্রবার তার ইন্টারভউ আছে সে সকালে বাইরে যাবে। যেই কথা সেই কাজ সে ভোরে বেরিয়ে যেত সারাদিন শেষে সে রাতে বাসায় আসতো। আমি কল করলে রিসিভ করতো না, বাসায় আসলে জিজ্ঞেস করলে কোন উত্তর দিত না। সে একটা ফ্যামিলির বৌ, তার স্বামী আছে, এরকম সে এভাবে শুক্র শনি প্রায়ই যাওয়া শুরু করলো, আর আমাকে সে প্রায়ই বিদেশ যাওয়ার জন্য ট্রাই করতে বলতো। আমি তার ভিতর একবার টুরিস্ট ভিসার জন্য ট্রাই করে ধরা খাইছি। ভিসা হয়নি, পরে বুঝলাম যে সে আমাকে দেশ থেকে সরাতে চাচ্ছে, তখন আমি তাকে একটু ফলো করতে শুরু করলাম, তখন কেচো খুরতে গিয়ে সাপ বেরিয়ে এল।

সে তার মোবাইল ধরতে দিতনা আমাকে, আমাকে ফেসবুক থেকে ডিএকটিব করে দিয়েছে। জিজ্ঞেস করাতে বলে, আমার নাম নাকি পছন্দ হয়নি, আস্তে আস্তে ইমু, ভাইবার, ওয়াটস-আপ সহ সকল কিছুতে ডিএকটিব করছে আমাকে। জানিনা আমার কি অপরাধ, চারমাস একসঙ্গে ছিলাম কিন্ত একটা হাসি ও দেখিনি মুখে। হায়রে ভালবাসা, তাকে একটা কিস ও করতে পারি নাই, মুখের কাঁছে মুখই নিতে দেয়নি , তারপরও আমি ধৈর্য ধরেছি যে সব ঠিক হয়ে যাবে। পরে দেখলাম সে তালবাহানা করছে, আমার সাথে আর আমার ফ্যামিলির সাথে। বিদেশ যাওয়া নিয়ে আমার সাথে একদিন ঝামেলা হইছিল, ঐদিন সে তার সব কিছু গোছাইছে সে চলে যাবে, তখন তার মামাদের বলি, তারা আসলোনা, পরে চুপ হয়ে গেল আমিও সরি বললাম কিন্তু লাগেজ প্যাক করা ই রইলো।

পরে তার একটা পুরানো মোবাইল পাইলাম ব্যগ এ। সেটাতে দেখলাম ওই লাভারের সাথে ছবি, যা দেখে কোন স্বমীই সহ্য করতে পারে না। তার পর ও চুপ রইলাম, শুধু একজনকে জানালাম। বৌকে কিছুই বলিনি, সে তো সর্বদা রনির সাথে রাত একটা দুইটা পর্যন্ত যোগাযোগ করতো। আমি একদিন আর সহ্য করতে না পেরে শুধু বল্লাম যে, তুমি রনির সাথে যোগাযোগ কইরো না । সে বলে কেন? আমি বল্লাম, যে তোমাকে বিয়া করতে পারে নাই, সে কাপুরুষের সাথে তুমি কেন যোগাযোগ করতেছ?,সে বলে যে সে বন্ধু, আমি বললাম তাহলে তুমি আগে বলনি কেন? আমরা তো একান্তে কথা বলেছিলাম, বৌ বললো তখন নাকি বলার মত সুযোগ ছিলনা। আমি বলি এটা কি আমার অপরাধ? বলে না আমি তো আপনাকে দোষ দিচ্ছিনা, তাহলে …? সে বলে আপনি আমার সাথে কখনও সুখী হবেন না।

সে বলে তখন আমাকে বলতে পারে নাই, কারণ ফ্যামিলি না কি তাকে প্রেসার দিছে যে এই বিবাহ না করলে নাকি তাকে ফ্যামিলি থেকে বের করে দিবে, সে অফিসে বলছে তার স্বামী বিদেশে। সে বাসা থেকে অফিসের কথা বলে বেরিয়ে, অফিসে ফোন দিয়ে বলতো সে অসুস্থ্। এটা বলে সে শাহাবাগে যেত, ওখানে তার বান্দবীর বাসায় গিয়া ঐ ছেলেকে নিয়া এন্টারটেইনমেন্ট করতো দিনের পর দিন এভাবেই …

ওর বান্দবী একদিন ফোন দিয়ে আমাকে বললো, মুমু (ছদ্দনাম) আজ আমার কাছে থাকুক। আমি অবাক হলাম, আমি না করলাম, বললাম আমার ফ্যামিলি আছে। এর পর রোজার ঈদের পরের দিন সে চলে যায়, আব্বা বোঝালো, সে শুনলো না। সে যাবেই, আমি অনেক রিকোয়েস্ট করলাম, পায়ে পর্যন্ত ধরলাম! সে বললো যে থাকবে, আমি খুশি কিন্তু তার আগে আমি একটু ভূল করেছিলাম, ওর লাগেজ থেকে আমি আমার বোনের আইপ্যাড ছিল যেটা তুলে নিয়েছিলাম।

আর সে জন্যই সে আবার রাগ করে চিল্লাচিল্লি করে এবং শুক্রবার চলে যায় বাসা ছেড়ে। আব্বা গাড়িতে তুলে ভাড়া দিয়ে দেয়। যাওয়ার পর সে সাবলেট বাসা নেয়। জুনের ২৫ তারিখ যায় এখনও আমি তার অপেক্ষায় আছি কিন্তু সে তার ফ্যামিলির কথাও শুনছে না। আমি ফোন দিলে ও আমার সাথে দুরব্যবহার করছে! আমাকে গালি দিচ্ছে, বলছে আমি নাকি রাবিশ, কিন্তু আমি দেখছি ঐ ছেলের সাথে ঘুরছে,এন্টারটেইনমেন্ট করছে, কিন্তু আমি কি আশায় চেয়ে থাকবো বুজতেছিনা?

আমি এখন কি করতে পারি আমাকে একটু সাহায্য করুন? আমি ঐ ছেলেকে ও অনুরোধ করেছি কোন কাজ হয়নি, সে নাছোড় বান্দা। ভিন্ন.কম প্লিজ আমাকে সাহায্য করুন।

পরামর্শঃ
ভাইয়া আপনার চিঠি পড়ে আপনার জন্য অনেক খারাপ লাগছে। এখানে সবকিছু দিনের আলোর মত পরিষ্কার যে আপনার স্ত্রী পরকীয়ায় জড়িয়েছে। আপনি সম্পর্ক ধরে রাখার জন্য যথেষ্ট চেষ্টা করেছেন। আপনি যেভাবে আপনার স্ত্রীর সম্পর্কে লিখলেন সেটা পড়ে এটা অধিকতর স্পষ্ট যে আপনার স্ত্রী আর ফিরে আসতে চাচ্ছে না সুতরাং দেরী না করে এখনই চুড়ান্ত সিদ্ধান্ত নিন। আমার মনে হয় এতে আপনাদের দুইজনেরই ভালো হবে। ভিন্ন.কম

এই সংক্রান্ত আরো সংবাদ

চা কন্যা খায়রুন ইতিহাস গড়লেন  

চা শ্রমিকদের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়ে সব মহলেই পরিচিত হবিগঞ্জেরবিস্তারিত পড়ুন

চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস

 শ্রমিক-কর্মচারীদের লভ্যাংশ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় নোবেলজয়ী অর্থনীতিবিদ ড.বিস্তারিত পড়ুন

ড. ইউনূসের মন্তব্য দেশের মানুষের জন্য অপমানজনক : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কর ফাঁকি দেওয়ার মামলাকে পৃথিবীর বিভিন্নবিস্তারিত পড়ুন

  • স্বাধীনতার জন্য সিরাজুল আলম খান জীবন যৌবন উৎসর্গ করেছিল
  • ৫৩ বীর মুক্তিযোদ্ধাসহ ১০৬ জনকে সম্মাননা দিল ‘আমরা একাত্তর’
  • হাতিয়ায় লক্ষাধিক মানুষ পানিবন্দি
  • ৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য
  • শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
  • চলে গেলেন হায়দার আকবর খান রনো
  • গফরগাঁওয়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শামছুন নাহার
  • ‘ও আল্লাহ আমার ইকবালরে কই নিয়ে গেলা’
  • ভিক্ষুকে সয়লাভ নোয়াখালীর শহর
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • কান্না জড়িত কন্ঠে কুড়িগ্রামে পুলিশের ট্রেইনি কনস্টেবল
  • অজানা গল্পঃ গহীন অরণ্যে এক সংগ্রামী নারী