বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সৌদিতে খালেদার সঙ্গে তার ছেলে তারেকের দেখা

দীর্ঘ এক বছর পর সৌদিতে দেখা হতে যাচ্ছে মা খালেদা জিয়ার সঙ্গে একমাত্র ছেলে তারেক রহমানের। আগামী ৮ জুলাই পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাচ্ছেন তারা। গত বছর রমজানের এ সময় সৌদিতেই মা-ছেলের সর্বশেষ দেখা হয়েছিল। এর মধ্যে চলতি বছরে খালেদা জিয়ার কনিষ্ঠ ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যু হয় মালয়েশিয়ায়। কিন্তু লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পাসপোর্ট জটিলতায় মালয়েশিয়ায় যেতে না পারায় শেষবারের মতো দেখতে পারেননি ছোট ভাইয়ের মরদেহ। এ অবস্থায় মা ও ছেলের সঙ্গে সাক্ষাৎ হতে যাচ্ছে।

পূর্ব লন্ডনের ব্রিকলেনে স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাজ্য বিএনপির এক ইফতার মতবিনিময়কালে তারেক রহমান সাংবাদিকদের এ তথ্য জানিয়ে বলেন, ৮ জুলাই পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাচ্ছেন তিনি। একই সময়ে তার মা খালেদা জিয়া ওমরাহ পালন করবেন এবং সৌদিতে তাদের সাক্ষাৎ হতে পারে বলেও জানান তারেক রহমান।

বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান সংবাদমাধ্যমকে জানান, আগামী মঙ্গল কিংবা বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে খালেদা জিয়ার রওনা হওয়ার কথা।

জানা গেছে, খালেদা জিয়ার সঙ্গে যাচ্ছেন প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই মেয়ে। তারা প্রথমে মদিনা যাবেন। সেখানে কয়েকদিন অবস্থান করবেন। এ সময় খালেদা জিয়া পবিত্র মসজিদ নববিতে নামাজ পড়বেন। এরপর ওমরাহ পালনের উদ্দেশ্যে মক্কায় যাবেন। সেখানে ওমরাহ পালন শেষে ১৩ জুলাই মক্কা মোকাররমায় পবিত্র লাইলাতুল কদরের নামাজ আদায় করবেন এবং ওই রাত এবাদতের মাধ্যমে পার করবেন।

সূত্র জানায়, তারেক রহমানের সঙ্গে তার স্ত্রী ও দুই মেয়েও সৌদি আরব যাবেন। সৌদি আরবে খালেদা জিয়া ও তারেক রহমানের মধ্যে দলের কৌশল, সম্মেলন নির্ধারণসহ গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে আলোচনা হবে।খালেদা জিয়া কোনো মামলায় দোষী সাব্যস্ত হলে কে বিএনপির নেতৃত্ব দেবেন, সে বিষয়েও আলোচনা হতে পারে। সূত্র জানায়, মামলায় দোষী সাব্যস্ত হলে তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানকে বিএনপির ভারপ্রাপ্ত প্রধান করার চিন্তা করছেন খালেদা জিয়া। এ বিষয়ে তিনি তারেক রহমানের সঙ্গে বিস্তারিত কথা বলবেন। ১৪ জুলাই খালেদা জিয়া বাংলাদেশের উদ্দেশে এবং তারেক রহমান যুক্তরাজ্যের উদ্দেশে সৌদি আরব ছাড়বেন বলে জানা গেছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

দেশের জনগণ পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকারেরবিস্তারিত পড়ুন

আওয়ামী লী‌গ ভিসানীতির পরোয়া করে না : ওবায়দুল কাদের

মার্কিন স্যাংশন, ভিসানীতি আওয়ামী লী‌গ এগু‌লো পরোয়া করে না মন্তব‌্যবিস্তারিত পড়ুন

কমরেড রনো চির জাগরূক থাকবেন

রাশেদ খান মেনন কমরেড হায়দার আকবর খান রনো চলে গেলেন।বিস্তারিত পড়ুন

  • বিএনপি আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ: রিজভী
  • আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতা বিরোধীদের নীলনকশার অংশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
  • বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়
  • পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গেছেন মির্জা ফখরুল
  • ড. ইউনূসসহ ১৪ জনের জামিন 
  • সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের
  • প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন 
  • হেফাজত নেতা মামুনুল হক মুক্তি পেতে যাচ্ছেন
  • খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি