মঙ্গলবার, মে ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সিরাজগঞ্জে

বিষ দিয়ে মা ও তার দুই শিশু কন্যাকে হত্যা!

সিরাজগঞ্জে মা ও তার দুই শিশু কন্যাকে বিষ পানে হত্যার অভিযোগে নিহতের ভাসুর ও দেবরকে আটক করেছে পুলিশ। রবিবার রাত সোয়া ৮টার দিকে তাদের মৃত্যু হয়।

মৃতরা হলেন-জেলার সলঙ্গা থানার পাঁচলিয়া গ্রামের মৃত রানা সরকারের স্ত্রী আমিনা খাতুন (২৪) এবং দুই শিশুকন্যা নূপুর খাতুন (০৬) ও ফাতেমা খাতুন (০৩)। এ ঘটনায় মৃত আমিনার ভাসুর শহীদুল ইসলাম (৪২) ও দেবর মানিক শেখকে (৩২) আটক করেছে পুলিশ।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, জেলার সলঙ্গা থানার আমডাঙ্গা গ্রামের আব্দুল মমিনের কন্যা আমিনা খাতুনের সাথে একই থানার পাঁচলিয়া গ্রামের হাজী সোলায়মান সরকারের ছেলে রানা সরকারের বেশ কয়েক বছর আগে বিয়ে হয়। দুই মাস আগে রানা সরকার খাদ্যে বিষক্রিয়ায় মারা গেলে তাকে ময়নাতদন্ত ছাড়াই পরিবারের লোকজন দাফন করে।

রানার মৃত্যুর পর থেকে তার স্ত্রী বাবার বাড়িতেই থাকতেন। শনিবার শ্বশুরবাড়ির লোকজন গিয়ে আমিনা ও তার সন্তানদের নিয়ে আসে। রবিবার সন্ধ্যায় মা ও দুই মেয়ে খাবার খাওয়ার কিছুক্ষণ পর বমি করতে শুরু করে। রাত সোয়া ৮টার দিকে আমিনাকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল এবং শিশু দুটিকে শহরের আভিসিনা হাসপাতালে নিলে সংশ্লিষ্ট হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা পরীক্ষা নিরীক্ষা করে জানান, অনেক আগেই তাদের মৃত্যু হয়েছে।

খবর পেয়ে সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আনিসুর রহমান মৃত আমিনার সাথে আসা ভাসুর শহিদুল ইসলাম এবং দেবর মানিক শেখকে আটক করে রাখে।

নিহত আমিনার ফুফু শহরের মাহমুদপুর গ্রামের বাসিন্দা চাম্পা খাতুন জানান, দুই মাসের ব্যবধানে একই কায়দায় একই পরিবারের চার সদস্যের মৃত্যু কখনই স্বাভাবিক হতে পারে না।

আমিনার বাবা আব্দুল মমিন সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, তার মেয়ে এবং নাতনীদের বাড়ি থেকে ডেকে নিয়ে এসে খাদ্যর সাথে বিষ মিশিয়ে মেরে ফেলা হয়েছে। তার অভিযোগ, তার জামাই আমিনার স্বামী রানাকেও একইভাবে হত্যা করা হয়েছে। কিন্তু স্বাভাবিক মৃত্যু এবং আত্মহত্যার কথা বলে তাকে দাফন করেছে তার ভাইয়েরা।

হাসপাতালে আমিনার গ্রামের বাড়ির লোকজন জানায়, রানার মৃত্যুর পর আমিনা এবং দুই শিশু কন্যাকে দুই বিঘা জমি দেওয়ার জন্য স্থানীয়ভাবে বৈঠক করে স্থানীয় ইউপি চেয়ারম্যান সমঝোতা করে দেন। এমন সিদ্ধান গ্রহণের পর শনিবার তাদের নামে জমি রেজিস্ট্রি করে দেওয়ার কথা বলে নিয়ে আসে আমিনাকে। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই তাদের রহস্যজনক মৃত্যু হওয়াতে ধারণা করা হচ্ছে, রানার স্ত্রী ও সন্তানদের সম্পত্তি থেকে বঞ্চিত করতেই এমন কাজ করা হয়েছে।

স্থানীয়রা আরও জানান, আটক শহিদুল হাটিকুমরুল ইউনিয়ন বিএনপির ৬নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক এবং মানিক পাঁচলিয়া বাজারের ব্যবসায়ী। শহিদুল সম্প্রতি জেল থেকে ছাড়া পেয়েছেন।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. জ্যোতি ভাস্কর সাহা জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই আমিনা খাতুনের মৃত্যু হয়েছে। শিশু দুটিকে শহরের একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জ সদর থানার এএসআই আনিসুর রহমান জানান, বিশেষ সূত্রে জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে তাদের বিষপানে হত্যা করা হয়েছে। তাই দেবর ও ভাসুরকে আটক করা হয়েছে।

রাত পৌনে ১০টার দিকে সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, অভিযোগ উঠেছে এটি কোনো স্বাভাবিক মৃত্যু বা আত্মহত্যা না। তাই ভাসুর ও দেবরকে আটক করা হয়েছে। তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এছাড়া ময়না তদন্ত শেষে লাশ পরিবারের নিকট হস্তান্তর এবং আইনি প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

বগুড়ার ৩টি উপজেলায় নির্বাচন; ১৫৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

রাত পোহালেই বগুড়ার তিন উপজেলা সারিয়াকান্দি, সোনাতলা ও গাবতলীতে ৬ষ্ঠবিস্তারিত পড়ুন

বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়

বর্তমানে চলছে উপজেলা নির্বাচন। জাতীয় নির্বাচনের মত এই উপজেলা বির্নাচনেওবিস্তারিত পড়ুন

পদ্মায় গোসলে নেমে একসঙ্গে নিখোঁজ ৩ কিশোরের মরদেহ উদ্ধার

রাজশাহীতে পদ্মায় গোসল করতে নেমে নিখোঁজ তিন কিশোরের মরদেহ উদ্ধার করছে ফায়ারবিস্তারিত পড়ুন

  • প্রকাশ্যে চলছে রমরমা মাদক ও জুয়ার আসর, ওসি বললেন জানা নেই
  • ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম
  • পিস্তল উদ্ধার ! মেডিকেল শিক্ষার্থীকে গুলি করা শিক্ষক আটক।
  • বুধবারই নান্টু প্রথম তার কলেজ অধ্যক্ষ সাহেবের মুখ দেখেছেন
  • গোদাগাড়ী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জেলে
  • বিএনপি সভাপতি কারাগারে, শনিবার বগুড়ায় অর্ধ দিবস হরতাল
  • ধারণা করা হচ্ছে শ্বাসরোধে হত্যাঃ নিখোঁজ মাদরাসা ছাত্রের মৃতদেহ উদ্ধার !
  • নাটোরে পুকুরে ডুবে ৪ শিশুর মৃত্যু
  • নাটোরে বিয়ের ঘটকালী করতে গিয়ে ধর্ষণের শিকার নারী
  • এবার রাজশাহীতে এবার রান্নাঘরে ১২৫ গোখরা
  • রাজশাহীতে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু
  • বগুড়ায় দুই ট্রাকের সংঘর্ষে নিহত ৩