বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

অফিসের পার্টিতে কী করবেন, কী করবেন না

অফিসের পার্টি অন্য সব পার্টির থেকে আলাদা। মনে রাখবেন, এ ধরনের পার্টিতে আপনি যেসব আচরণ করবেন, তার প্রভাব পড়বে আপনার ক্যারিয়ারের ওপর। তাই বেশ সচেতন থাকতে হবে আপনাকে। অফিসের পার্টিতে কী করবেন আর কী করবেন না, সে সম্পর্কে কিছু পরামর্শ দেওয়া হয়েছে ম্যানেজমেন্ট স্টাডি গাইড ওয়েবসাইটে। একনজরে দেখে নিন :

১. পার্টিতে সময়মতো পৌঁছানোর চেষ্টা করুন। আপনি দেরি করে পৌঁছালে আপনার বস বিরক্ত হতে পারে। পারলে পার্টি শুরু হওয়ার আগে যান এবং ভালো করে খেয়াল করুন সবকিছু ঠিকঠাক আছে কি না।

২. পোশাকের বিষয়ে সাবধান! অনেকে পার্টির কথা শুনলেই হয় জমকালো সাজ দেয়, নয়তো ওয়েস্টার্ন আউটফিটে হাজির হয়। ভুলে যাবেন না এটা অফিসের পার্টি। তাই আপনি যা ইচ্ছা তাই পরতে পারেন না। মনে রাখবেন, সাধারণ সাজপোশাকই আপনাকে অসাধারণভাবে উপস্থাপন করবে।

৩. অফিসের পার্টিতে বাচ্চাদের না নিয়ে যাওয়াটাই বুদ্ধিমানের কাজ। এমনকি পরিবারে অন্য সদস্যদেরও নেবেন না। এতে আপনার সহকর্মীরা বিরক্ত হতে পারেন। কারণ, এটা কোনো পারিবারিক অনুষ্ঠান নয়। আর আপনার পরিবারের মানুষের সামনে অন্য সহকর্মীদের অস্বস্তি লাগতে পারে।

৪. পার্টিতে ভদ্রতা ও শালীনতা বজায় রাখুন। কারণ, এ ধরনের অনুষ্ঠানের আচরণই আপনার ব্যক্তিত্বকে উপস্থাপন করবে। আর আপনার বসও এই পার্টিতে আছে, এটা ভুলে গেলে তো চলবে না।

৫. বসের সঙ্গে সম্পর্ক ঝালাইয়ের ভালো উপায় হলো এ ধরনের পার্টি। তাই বসের দিকে খেয়াল রাখুন। নিজেকে বসের সামনে ভিন্নভাবে উপস্থাপনের সুযোগ পাবেন এখানে, যা পরে আপনার কাজে লাগতে পারে।

৬. সব সহকর্মীর সঙ্গেই আনন্দ করার চেষ্টা করুন। এ ধরনের পার্টিতে কাউকেই এড়িয়ে চলবেন না। কারণ, এ বিষয়টা অন্যদের চোখে লাগতে পারে। হতে পারে আপনি কোনো সহকর্মীকে পছন্দ করেন না। তবুও তাঁর সঙ্গে ভালোভাবে মেশার চেষ্টা করুন। আর কোনো এক কোনায় দাঁড়িয়ে থাকবেন না। এ ধরনের আচরণ আপনার ব্যক্তিত্বের ওপর অনেক বড় প্রভাব ফেলবে।

৭. হতে পারে পার্টিতে অনেক ধরনের অ্যালকোহলের ব্যবস্থা আছে। তবুও যতটা পারুন এগুলো এড়িয়ে চলুন। কারণ, অফিসের পার্টিতে অতিরিক্ত অ্যালকোহল পান করে মাতলামি করাটা আপনার ক্যারিয়ারের জন্যই ক্ষতিকর। এমনকি এ জন্য আপনি চাকরিও হারাতে পারেন।

৮. খাবার নেওয়ার সময় ভদ্রভাবে লাইনে দাঁড়ান। আগে নিতে গিয়ে পরিবেশ নষ্ট করবেন না। অবশ্যই আপনি খাবার নেওয়ার সুযোগ পাবেন। এমনটা ভাবার কোনো সুযোগ নেই যে আপনি আর পরে খাবার পাবেন না। তাই ঠেলাঠেলি না করে চুপচাপ খাবার নেওয়ার চেষ্টা করুন।

৯. প্লেটে অনেক বেশি খাবার নেবেন না। এতে অন্য সহকর্মীদের কাছে আপনি হাসির পাত্র হতে পারেন। কম কম করে খাবার নিন। একসঙ্গে অনেক খাবার না নিয়ে পরে গিয়ে আবার খাবার নিয়ে আসুন।

১০. অফিসের পার্টিতে নাচানাচি না করাটাই ভালো। হয়তো গান বা নাচের ব্যবস্থা থাকতে পারে পার্টিতে। তবুও এগুলো এড়িয়ে চলুন। এটা আপনার ব্যক্তিত্বের জন্যই ভালো

এই সংক্রান্ত আরো সংবাদ

মানবদেহে আদার অনেক উপকার

আমাদের দিনে কয়েকবার রঙিন খাবার খাওয়া উচিত, কিন্তু আপনি কিবিস্তারিত পড়ুন

হোটেল ঘরে বিছানার চাদর সাদা হয় কেন ?

বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ঢুকে প্রথম যে বিষয়টি নজরে আসে,বিস্তারিত পড়ুন

ধনিয়া পাতার উপকারি গুণ

চিকিৎসকদের মতে, ধনে বা ধনিয়া একটি ভেষজ উদ্ভিদ যার অনেকবিস্তারিত পড়ুন

  • ওজন কমাতে যা খাওয়া যেতে পারে
  • প্রতিদিনের খাদ্যতালিকায় রসুন
  • আমলকি কখনো স্বাস্থ্যের জন্য ‘বিপজ্জনক’ হয়ে ওঠে
  • বাসি দই ও পান্তা ভাতের আশ্চর্যজনক উপকারিতা
  • স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর সবজি হলো লাউ
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়