মঙ্গলবার, মে ৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আফসানার মৃত্যু, হত্যা না আত্মহত্যা

মিরপুরের সাইক ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজির শিক্ষার্থী ও ছাত্র ইউনিয়নকর্মী আফসানা ফেরদৌসের মৃত্যুর কারণ আত্মহত্যা না হত্যা তা এখনই বলতে চান না ময়না তদন্তকারী চিকিৎসক। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. আ.খ.ম শফিই জামান আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মুঠোফোনে এ তথ্য দেন।

ডা. শফিই জামান বলেন, আফসানার ভিসেরা ও ডিএনএ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সেই প্রতিবেদন এখনও আসেনি। তবুও প্রাথমিক একটি ময়না তদন্ত প্রস্তুত করেছি। তবে ওই প্রতিবেদন এখনই থানায় পাঠানো হবে না। তবে সুরতহাল প্রতিবেদনে তার গলায় একটি কালো চিহ্ন রয়েছে। এছাড়া তার শরীরের অন্য কোথাও কোন চিহ্ন নেই। তার গলায় যে চিহ্ন রয়েছে এটা দেখে এটা দেখে হত্যা বা আত্মহত্যা এখনই বলা যাবে না।

এদিকে আফসানা ফেরদৌসির মৃত্যুতে তোলপাড় সৃষ্টি হয়েছে দেশজুড়ে। আফসানার মৃত্যুকে ধর্ষণের পর হত্যাকান্ড দাবি করে আজ রাজধানীর শাহবাগ ও আফসানার বাড়ি ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন স্কুল-কলেজের শিক্ষার্থী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ছাত্র ইউনিয়নের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ। আফসানার খুনিদের গ্রেপ্তারের দাবিতে দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছে ছাত্র ইউনিয়ন।

মিরপুরের সাইক ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজির শিক্ষার্থী ও ছাত্র ইউনিয়নকর্মী আফসানা ফেরদৌসের রহস্যজনক মৃত্যুর ঘটনায় প্রতিবাদের ঝড় চলছে ফেসবুকেও। তার পরিচিতজন ছাড়াও অসংখ্য ফেসবুক অ্যাক্টিভিস্ট ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছেন। আফসানা ফেরদৌসের মৃত্যুকে নিষ্ঠুর হত্যাকান্ড আখ্যা দিয়ে ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা।

আফসানার লাশ উদ্ধারের পর চার দিন পেরিয়ে গেলেও হত্যা রহস্য উদঘাটিত হয়নি। পুলিশ গ্রেপ্তার করতে পারেনি অভিযুক্ত একজনকেও। অভিযুক্তরা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে তাদের ছাড় দেওয়া হচ্ছে এমন অভিযোগ করছেন আফসানার পরিবারের সদস্যরা ছাড়াও অনেকে।

জানতে চাইলে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিকদার মো. শামীম হোসেন বলেন, পুলিশ গুরুত্ব দিয়েই তদন্ত করছে। তবে এখনও ময়না তদন্ত প্রতিবেদন হাতে পাওয়া যায়নি।

গত ১৩ আগস্ট মিরপুরের আল হেলাল স্পেশালাইজড হাসপাতালে আফসানা ফেরদৌসিকে ফেলে পালিয়ে যাওয়া দুই যুবককে হাসপাতালের সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করার চেষ্টা চলছে। সাইকের শিক্ষার্থী আফসানার লাশ মিরপুরের আল হেলাল হাসপাতাল থেকে বেওয়ারিশ হিসেবে উদ্ধার করে পুলিশ।

এই সংক্রান্ত আরো সংবাদ

বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা

বাংলাদেশ ব্যাংক ও দুর্নীতি দমন কমিশনের ৭২ কর্মকর্তা চাকরি ছেড়েছেন।বিস্তারিত পড়ুন

রাজধানীর শিশু হাসপাতালে আগুন

রাজধানীর আগারগাঁওয়ে ঢাকা শিশু হাসপাতালে আগুন লেগেছে। আজ শুক্রবার দুপুরবিস্তারিত পড়ুন

বায়ু দূষণ: শীর্ষস্থানে বাংলাদেশ, দ্বিতীয় স্থানে পাকিস্তান

বায়ুদূষণ বিশ্বজুড়ে এক মহামারি আকার ধারণ করেছে। দক্ষিণ এশিয়ার তিনবিস্তারিত পড়ুন

  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • রাস্তায় ইফতার করলেন ডিএমপি কমিশনার
  • অবশেষে ডিএনএ পরীক্ষায় জানা গেল অভিশ্রুতি নাকি বৃষ্টি
  • তিন অপহরণকারী আটক, অপহৃত শিশু উদ্ধার !
  • ধর্ষণ করার আগে ছাত্রীটিকে দল বেঁধে মারধর করল
  • কখনো অঝর ধারায়, কখনো বা থেমে থেমে বৃষ্টি, ভোগান্তি সারাদিন
  • অধরা সিদ্দিকুরের দুর্দশায় দায়ী পুলিশরা
  • রাজধানীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আহত ২
  • মতিঝিলে জনতা টাওয়ারে আগুন
  • মিরপুর ও আশপাশের এলাকায় আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না