বৃহস্পতিবার, মে ২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আ. লীগ নেতা ও তাঁর ছেলের হাত-পা ভাঙল প্রতিপক্ষ

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মুক্তার আহম্মেদ মৃধা ও তাঁর ছেলে মোরশেদ মৃধাকে কুপিয়ে ও পিটিয়ে হাত-পা ভেঙে দিয়েছে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) প্রায় তিন কোটি টাকার দরপত্র নিয়ে বিরোধের জের ধরে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঝিনাইদহের শৈলকুপা উপজেলার হাসপাতাল মোড়ে এই ঘটনা ঘটে।

বাবা-ছেলেকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলায় জড়িত থাকার অভিযোগে শৈলকুপা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি শামীম মোল্লার ব্যবস্থাপক কাম দেহরক্ষী আশরাফুলকে আটক করেছে পুলিশ।

আহত আওয়ামী লীগ নেতা মুক্তার আহম্মেদ মৃধা শৈলকুপা উপজেলার আবাইপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম এ বিষয়ে বলেন, মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি শামীম মোল্লা, ছাত্রলীগের সেক্রেটারি শাওনসহ স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মুক্তার আহম্মেদ ও তাঁর ছেলের ওপর হামলা চালায়। এ সময় তাঁরা স্থানীয় হাসপাতাল মোড়ে জাকির মেডিকেল ফার্মেসিতে বসা ছিলেন। হামলায় গুরুতর আহত হন তাঁরা।

ওসি আরো বলেন, হামলাকারীরা এবং আহত ব্যক্তিরা ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আবদুল হাইয়ের ঘনিষ্টজন হিসেবে পরিচিত। ঘটনার পরে পুলিশ অভিযান চালিয়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি শামীম মোল্লার ব্যবস্থাপক ওরফে বডিগার্ড আশরাফুলকে আটক করেছে।

কী কারণে হামলার ঘটনা ঘটেছে তা বলতে রাজি হননি পুলিশের এই কর্মকর্তা।

তবে ঝিনাইদহ এলজিইডির একটি সূত্র জানায়, গতকাল মঙ্গলবার শৈলকুপা উপজেলার হল মার্কেট থেকে নাঙ্গলবাঁধ, শেখরা জয়বাংলা হাট, শেখপাড়া থেকে রামচন্দপুর এবং গাড়াগঞ্জ থেকে পান্টি সড়ক সংস্কারকাজের দরপত্র চূড়ান্ত করা হয়। ঝিনাইদহ এলজিইডি বিভাগের প্রায় তিন কোটি টাকা মূল্যের চার গ্রুপের কাজ ই-টেন্ডারের মাধ্যমে দরপত্র দাখিল করা হয়। মঙ্গলবার বেলা ১টার দিকে দরপত্র খোলা হয়। সাতক্ষীরার আলী হায়দার নামের ঠিকাদারি প্রতিষ্ঠান সব কাজের সর্বনিম্ন দরদাতা হিসেবে নির্বাচিত হয়।

ওই কাজ পাওয়ার পর অভিযোগ করা হয়, আহত আওয়ামী লীগ নেতা মুক্তার আহম্মেদ মৃধা কৌশলে কাজগুলো অন্যের নামে বাগিয়ে নিয়েছেন। এতে শৈলকুপার ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতারা বঞ্চিত হয়েছেন এবং তাঁরা ক্ষিপ্ত হয়ে হামলা চালান।

আহত মুক্তার আহম্মদের ছেলে সুমন জানান, হামলার ঘটনার কয়েক মিনিট আগে আবদুল হাকিম নামের এক ঠিকাদার মোবাইল ফোনে তাঁর বাবাকে হুমকি দেন। কিছু সময় পর হামলার এ ঘটনা ঘটে। হামলার দৃশ্য ঘটনাস্থলের একটি সিসি ক্যামেরায় ধরা পড়েছে বলে জানান তিনি। ভিডিও ফুটেজে ১০ জনকে হামলায় অংশ নিতে দেখা গেছে বলে দাবি তাঁর।

শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেন বলেন, দলীয় নেতাকর্মীদের গালমন্দ করার কারণে ঘটনাটি ঘটেছে। টেন্ডারের বিষয়টি তাঁর জানা নেই বলে দাবি করেন তিনি।

আওয়ামী লীগের একটি সূত্র জানায়, নানা ইস্যুতে এলাকায় আলোচিত ও সমালোচিত ব্যক্তি হিসেবে মুক্তার আহম্মেদ মৃধার পরিচিতি রয়েছে। সবশেষ ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে নির্বাচনের আগের দিন প্রতিপক্ষের তুমুল বাধার মুখে এলাকা ছাড়তে বাধ্য হন তিনি। এজন্য তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আবদুল হাইকে দায়ী করে আসছেন। এরপর থেকে আবদুল হাইয়ের সঙ্গে তাঁর দূরত্ব সৃষ্টি হয়।

এদিকে হামলার ঘটনায় যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ১০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা পাঁচ-ছয়জনকে আসামি করে শৈলকুপা থানায় একটি মামলা করেন মুক্তার আহম্মেদের ছেলে মাহমুদুল হাসান।

এই সংক্রান্ত আরো সংবাদ

ঝিনাইদহে সেনা সদস্যকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহ সদর উপজেলার বংকিরা গ্রামে সাইফুল ইসলাম সাইফ (৩০) নামেবিস্তারিত পড়ুন

ঝিনাইদহে শিশুকে শ্বাসরোধে হত্যা, বাবা গ্রেফতার

ঝিনাইদহের কালীগঞ্জে ইসরাইল হোসেন (৯) নামে এক শিশু সন্তানকে গলাটিপেবিস্তারিত পড়ুন

ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ৩২, অস্ত্র-গুলি উদ্ধার

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে বিশেষ অভিযান পরিচালনা করে ৩২ জনকে গ্রেফতারবিস্তারিত পড়ুন

  • ঝিনাইদহে নিখোঁজের ৩ দিন পর নারীর লাশ উদ্ধার
  • সকাল থেকে ফের অভিযান
  • ঝিনাইদহে জঙ্গি আস্তানা সন্দেহে ২ বাড়িতে অভিযান শুরু
  • দুই বাড়িতে বিস্ফোরক পুঁতে রাখা রয়েছে : র‍্যাব
  • ঝিনাইদহে একটি কলা গাছে ৬৫টি মোছা
  • ঝিনাইদহ থেকে হারিয়ে যাচ্ছে দেশি পাখি
  • অপারেশন ‘সাটল স্প্লিট’ শেষ
  • ঝিনাইদহের লেবুতলার জঙ্গি আস্তানায় অভিযান শুরু
  • ঝিনাইদহে প্রতিবন্ধীকে ধর্ষণ, বতর্মানে এক মাসের অন্তঃসত্তা, বিচার চেয়ে আদালতের শরণাপন্ন
  • সরকারের অবহেলায় ঝিনাইদহের ফুলচাষীরা কঙ্খিত সাফল্য পাচ্ছে না
  • নিজের বাল্যবিয়ে নিজেই ঠেকালো কিশোরী
  • ঝিনাইদহের ‘জঙ্গি আস্তানায়’ বৃষ্টি থামলেই অভিযান