রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ইজতেমা মাঠে থাকবে আর্চওয়ে, সিসি ক্যামেরা, ওয়াচ টাওয়ার

আগামী বছর ১৩-১৫ ও ২০-২২ জানুয়ারি দুই পর্বে টঙ্গীতে অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। মুসলমানদের এই বৃহৎ জামাতের সার্বিক নিরাপত্তা বিধানে ইজতেমা মাঠের কৌশলগত পয়েন্টসমূহে থাকবে আর্চওয়ে, সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারের ব্যবস্থা।

বিশ্ব ইজতেমা উপলক্ষে বুধবার (২৩ নভেম্বর) রাজধানীর পুলিশ হেডকোয়ার্টার্সে নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণ সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ‘বিশ্ব ইজতেমা নিরাপদে ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে পুলিশ অত্যন্ত আন্তরিক। বিশ্ব ইজতেমা উপলক্ষে মুসল্লিগণের নিরাপদ যাতায়াত এবং সুষ্ঠুভাবে যানচলাচলের জন্য পুলিশ পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। পুলিশ অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থা এবং গোয়েন্দা সংস্থার সাথে সমন্বয়পূর্বক ইজতেমাস্থলের নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করবে।’

সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (কনফিডেন্সিয়াল) মো. মনিরুজ্জামান ইজতেমাস্থলের নিরাপত্তা হুমকি পর্যালোচনা, আইন শৃঙ্খলা পরিস্থিতি এবং ট্রাফিক ব্যবস্থাপনা ইত্যাদি তুলে ধরেছেন।

ইজতেমা মাঠের কৌশলগত পয়েন্টসমূহে আর্চওয়ে, সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারের ব্যবস্থা করার পাশাপাশি সেখানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয়পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইজতেমাস্থলে ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ, র‌্যাব, আনসার ও প্রয়োজনীয় সংখ্যক আর্মড পুলিশ সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। ডিএমপি ও গাজীপুর জেলা পুলিশ ইজতেমাস্থলের ট্রাফিক ব্যবস্থা নিশ্চিত করবে। ইজতেমাস্থলে কন্ট্রোলরুম ও ডিএমপিতে ট্রাফিক কন্ট্রোলরুম স্থাপন করা হবে।

সভায় উপস্থিত তাবলীগ জামাতের নেতারা বিগত সময়ে শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে ইজতেমাস্থলের নিরাপত্তা প্রদানের জন্য পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন। তারা আসন্ন বিশ্ব ইজতেমায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হবে বলেও আশা প্রকাশ করেছেন।

এ সময় আর্মড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) অতিরিক্ত আইজিপি মো. সিদ্দিকুর রহমান, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, রেলওয়ের অতিরিক্ত আইজিপি মো. আবুল কাশেম, সংশ্লিষ্ট ডিআইজি, পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা, গোয়েন্দা ও বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধি এবং তাবলীগ জামাতের নেতারা উপস্থিত ছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

শিল্পকলা পুরস্কার পেলেন ১৩ জন আলোকচিত্র শিল্পী

 ‘উন্নয়নের বাংলাদেশ, নান্দনিক বাংলাদেশ’ শিরোনামে শিল্পকলা একাডেমি আয়োজিত প্রতিযোগিতায় পুরস্কারবিস্তারিত পড়ুন

‘আমলাতন্ত্রকে ভেঙে গণমুখী বাজেট তৈরির আহ্বান’

জাতীয় বাজেটকে গণবান্ধব ও কর্মসংস্থানমুখী করতে হলে তেভাগা পদ্ধতিতে যেতেবিস্তারিত পড়ুন

চড়াই-উতরাই থাকবে হতাশ হবেন না: প্রধানমন্ত্রী

দেশের অর্থনৈতিক অবস্থার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিস্তারিত পড়ুন

  • দাম বাড়ছেই ডিমের
  • শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
  • নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল
  • নীতি সহায়তা যুক্ত হচ্ছে রফতানিতে
  • ৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 
  • বাকৃবি গবেষকের সাফল্য এই প্রথম সুস্বাদু দেশীয় শিং মাছের জিনোম সিকুয়েন্স উদ্ভাবন
  • এক ভিসায় ভ্রমণ করা যাবে উপসাগরীয় ছয় দেশ
  • আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা
  • কমরেড রনো চির জাগরূক থাকবেন
  • উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি
  • সমাজ পরিবর্তনে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : বস্ত্র ও পাট মন্ত্রী
  • জাতির পিতার স্মৃতি বিজড়িত প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী