সোমবার, মে ৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ঈদের চতুর্থ দিনে সড়ক দুর্ঘটনায় ছয় জেলায় ১৭ জনের মৃত্যু

পবিত্র ঈদুল আজহার চতুর্থ দিন শুক্রবার (১৬ সেপ্টেম্বর) ভোর থেকে সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে ব্রাহ্মণবাড়িয়া, মাদারীপুর, টাঙ্গাইল, সুনামগঞ্জ এবং গাইবান্ধাসহ দেশের বিভিন্নস্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় মোট ১৭ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন আরও প্রায় অর্ধশতাধিক মানুষ।

সড়ক দুর্ঘটনায় নিহতদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া ৭ জন, মাদারীপুরে ৩ জন, টাঙ্গাইলে ৫ জন, সুনামগঞ্জে ১ জন এবং গাইবান্ধায় ১ জন রয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া : সকাল পৌনে ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ইসলামপুর এলাকায় যাত্রীবাহী বাস ও মাইক্রোর মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় ৭ জন নিহত এবং অন্তত ৪ জন আহত হন। হতাহতদের সবাই মাইক্রোবাসের যাত্রী ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া খাটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির জানান, সকাল পৌনে ১০টার দিকে ঢাকা অভিমুখী এনা পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরিত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই ৭জন মারা যায়। এদের মধ্যে ৬ জন পুরুষ এবং একজন শিশু।

তিনি জানান, দুর্ঘটনার পর হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া থেকে দমকল বাহিনীর দুটি ইউনিট গিয়ে উদ্বার কাজ করে। বিজয়নগর থানা এবং হাইওয়ে থানা পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। গুরুতর আহত ৪ জনকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

মাদারীপুর: বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈরের বড়ব্রিজ এলাকায় বাস-মাহিন্দ্র সংঘর্ষের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় ৩ জন নিহত এবং আরও ১২ জন আহত হয়েছেন।

রাজৈর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হোসেন জানান, বরিশাল থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে টেকেরহাট থেকে রাজৈরগামী তিন চাকার যান মাহিন্দ্র সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে ২ জন ও হাসপাতালে নেয়ার পর ১ জন মারা যায়।

নিহতদের মধ্যে রাজৈরের মজুমদারকান্দি গ্রামের আলাউদ্দিন শেখের ছেলে বেলাল শেখ (৫০), ইশিবপুর ইউনিয়নের হাসানকান্দি গ্রামের বাবুল (৩৫) ঘটনাস্থলেই মারা যায়। আর গুরুতর আহত সদর উপজেলার শিরখাঁড়া এলাকার সালাউদ্দিন কাজী চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আহতদের রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টাঙ্গাইল: ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার পুংলী এলাকায় একটি যাত্রীবাহী বাস উল্টে ৫ জন নিহত হন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত আর ২৫ জন।

গোড়াই হাইওয়ে থানার এলেঙ্গা পুলিশ ফাঁড়ির পুলিশ সার্জেন্ট জাহাঙ্গীর আলম জানান, উত্তরবঙ্গের লালমনিরহাট জেলা থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস গাজীপুরের শফিপুর যাচ্ছিল। মহাসড়কের কালিহাতী উপজেলার পুংলী এলাকায় এসে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের উপর উল্টে যায়।

এতে ঘটনাস্থলেই বাসের এক নারীসহ ৪ জন নিহত হয়। আহত ২৬ জনকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে আরও এক জনের মৃত্যু হয়। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম জানা যায়নি। তবে তাদের বাড়ি লালমনিরহাট জেলায়।

সুনামগঞ্জ : বেলা সাড়ে ১২টার দিকে সুনামগঞ্জ-সিলেট সড়কের পাগলা এলাকায় ট্রাক চাপায় নূর ইসলাম ওরফে নূরি (৬০) নামের এক পথচারী নিহত হয়েছেন। নূরি জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শত্রুমর্দন গ্রামের মৃত হোসেন আলীর ছেলে।
জয়কলস হাইওয়ে পুলিশের এসআই শফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সুনামগঞ্জ থেকে একটি ট্রাক ধান বোঝাই করে সিলেট যাচ্ছিল। বেলা সাড়ে ১২টার দিকে সুনামগঞ্জ-সিলেট সড়কের পাগলাবাজার ব্রিজের পূর্ব পাশে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি পথচারী নূরিকে চাপা দিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনা স্থলেই নূরি মারা যান। পুলিশ লাশ উদ্ধার করেছে।

গাইবান্ধা : শুক্রবার বিকালে গাইবান্ধার ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ এলাকায় যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে আনিছুর রহমান (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ২৫ জন। আনিছুর রহমান গোবিন্দগঞ্জ উপজেলার নামাচারপাড়া গ্রামের মো. খরকু মিয়ার ছেলে।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, বিকেলের দিকে গোবিন্দগঞ্জ থেকে একটি বাস বগুড়ার দিকে যাচ্ছিল। পথে মহিমাগঞ্জ এলাকায় রাস্তার খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই আনিছুর রহমানের মৃত্যু হয় এবং আরও ২৫ জন যাত্রী আহত হন। আহতদের উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

আজ আইওএম মহাপরিচালক ঢাকায় আসছেন 

জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) মহাপরিচালক অ্যামি পোপ আজ রোববারবিস্তারিত পড়ুন

অর্থনীতির প্রভাব থেকে বাংলাদেশ মুক্ত আছে : ওবায়দুল কাদের

বিশ্বের অর্থনীতির প্রভাব থেকে বাংলাদেশ মুক্ত আছে, এমন দাবি আমরাবিস্তারিত পড়ুন

গনতন্ত্র সুসংহত করাতে সবার অংশগ্রহণ জরুরী : স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামবিস্তারিত পড়ুন

  • সেনাবাহিনীকে দক্ষ করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী
  • নবনির্মিত এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • আজ আইওএম মহাপরিচালক ঢাকায় আসছেন 
  • প্রধানমন্ত্রী ১০ টাকার টিকিটে চোখ পরীক্ষা করালেন
  • সন্ধ্যার মধ্যে ঝড়ের আশঙ্কা
  • ইবির শেখ রাসেল হলের নয়া প্রভোস্টের দায়িত্বগ্রহণ
  • পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত
  • অবশেষে রাতে ঢাকায় ঝরছে কাঙ্ক্ষিত বৃষ্টি
  • থাইল্যান্ড সফরে দ্বিপাক্ষিক সম্পর্কে মাইলফলক হয়ে থাকবে : প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সাড়ে ১১টায় 
  • গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে
  • দেশের দুই জেলায় ঝড়ের পূর্বাভাস