রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

চিত্রনায়িকা হ্যাপীর করুণ আবেদন এবার আলেম সমাজের প্রতি

একসময়ে চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপী মিডিয়াপাড়া, আদালতপাড়া থেকে দেশজুড়ে আলোচনার ঝড় তুলেছেন। হ্যাপীর সঙ্গে রুবেল নামটা মিলিয়ে দিলেই কৌতুকময় হাসির ছটা এখনো ছড়িয়ে পড়ে সবখানে। ক্রিকেটার রুবেলের সঙ্গে হ্যাপীর প্রেমের শেষ পরিণতি হ্যাপীর জীবনে নিয়ে আসে আমূল পরিবর্তন। সিনেমা ফেলে পরিপূর্ণ ধর্ম পালন, ইবাদত বন্দেগী, আল্লাহ ভীতি, দ্বীনের দাওয়াতই হ্যাপীর জীবনের এখন মূল লক্ষ্য। দাওয়াত ও তাবলীগে নিজের জীবনকে জড়িয়ে নিয়েছেন। ফেলে আসা জীবনের জন্য এখন তিনি অনুতপ্ত। নিজেকে শুদ্ধতার পথে চালিয়ে নেওয়ার যুদ্ধ করছেন প্রতিনিয়ত।

সম্প্রতি এক ফেসবুক পোস্টে দেশের আলেমসমাজ ও যেকোন হৃদয়বান মানুষের প্রতি একটি আহ্বান রেখেছেন। সিনেমার মাধ্যমে নিজেকে আর দেখাতে চান না। এ লক্ষ্যে ২০১৪ সালে করা নিজের একটি ছবি রিলিজ না করার আবেদন জানিয়েছেন কর্তৃপক্ষের কাছে। ফেসবুকে হ্যাপী বলেন, ‘শুনলাম আমার পূর্বের করা একটি সিনেমা নাকি আগামী সপ্তাহে রিলিজ হতে যাচ্ছে। যতদূর মনে পড়ে সেটার শ্যুটিং হয়েছিল ২০১৪ সালে। আমার এত পরিমাণ টাকা বা ক্ষমতা নেই এই সিনেমা রিলিজ হওয়া বন্ধ করে দেওয়ার। যদি কারো ক্ষমতা থাকে এই সিনেমাটি বন্ধ করার, তাহলে আল্লাহর জন্যই বন্ধ করে দিন। এর বিনিময়ে অবশ্যই আল্লাহ উত্তম কিছু দিবেন ইনশাআল্লাহ!

এই সিনেমাটি যাদের হাতে, তাদের আমি রিকোয়েস্ট করলেও তারা শুনবে না ব্যবসার জন্য। তবুও করছি, প্লিজ আল্লাহর জন্য এটা বন্ধ করুন। আমাকে সিনেমার মাধ্যমে দেখানোর সুযোগ করে দিবেন না।

হয়তো এই কথাটা তাদের গায়েও লাগবে না। কিন্তু আল্লাহর সামনে বলতে তো পারবো যে, আমার যতটুকু করার বা বলার ছিলÑ সেটা করেছি। জানি না তখন আল্লাহ আমার জন্য কি ফায়সালা করবেন!

আমি আলেম-ওলামাদের দৃষ্টি আকর্ষণ করছি। আমি তো আপনাদেরই এক বোন। আগে না বুঝে গুনাহর সাগরে হাবুডুবু খেয়েছি। যখন আল্লাহ বোঝালেন, ফিরে এসেছি। একটা সিনেমা বন্ধ করা অসম্ভব কিছুও না। সবাই যদি আল্লাহর জন্য আওয়াজ তোলেন, এটা বন্ধ করা খুব কঠিন কিছু হবে না। আল্লাহর কসম, কলিজা ফেটে যাচ্ছে। আল্লাহর জন্য, শুধু দ্বীনের স্বার্থে এই সিনেমা বন্ধ করার ব্যবস্থা করুন। বাংলাদেশের আলেমরা এবং সবাই যদি এটা নিয়ে শক্ত অবস্থান নেন, তাহলে এই সিনেমাটা বন্ধ করা কোনো ব্যাপারই হবে না ইনশাআল্লাহ। শুধু একটু এগিয়ে আসা দরকার।’

অতীত জীবনের এ পাপ কাজ থেকে বেঁচে থাকার জন্য দেশের আলেমদের সহযোগিতা চেয়েছেন হ্যাপী। ব্যবসায়ীক চিন্তা ধারার সিনেমা কর্তৃপক্ষ তার আহবানে সাড়া দিবেন না বলেও তিনি মনে করছেন। আলেমদের শক্ত অবস্থান ছবিটি মুক্তি প্রতিবন্ধক হয়ে যেতে পারে বলে তার ধারণা। তাই উপরে আল্লাহ আর জমিনে আলেমদের শক্ত অবস্থান (তীব্র আন্দোলন, প্রতিবাদ, বিবৃতি) এখন হ্যাপীর ভরসা।

অতীতের অনুতপ্ত কাজ থেকে বিরত থাকার শেষ সাধ্যটা ফেসবুকের মাধ্যমে করলেন হ্যাপী। এ ছাড়া আর কোন উপায় নেই হ্যাপীর। তাই দায়িত্ব দিলেন আলেম ওলামাদের। সৎ কাজে সহযোগীতার আহবান জানালেন। এখন দেখার পালা আলেমরা কী করেন হ্যাপীর জন্য! মহান আল্লাহ তায়ালাও পবিত্র কুরআনুল কারীমে বলেছেন, তোমরা সৎকর্ম ও আল্লাহভীতিতে একে অন্যের সহযোগিতা করো, গুনাহ ও জুলুমের কাজে একে অন্যের সহায়তা করো না। (সূরা মায়েদা : ২) একজন শুদ্ধ পথে চলা মানুষের জন্য সহযোগিতা করা সকলের জন্য ফরজ দায়িত্ব। শান্তিপ্রিয় প্রতিবাদ কিংবা যেকোন উপায়ে ছবিটির মুক্তিতে বাধা দেওয়া প্রয়োজন। আল্লাহর পথে যারা চলতে চান তাদের সহযোগিতা করা সকলেরই কাম্য। না হয় এর যন্ত্রণা কুড়ে কুড়ে খাবে হ্যাপী ও তার চারপাশের মানুষকে। ছবিটির কর্তৃপক্ষকেও সৎ সাহসিকতার সঙ্গে এ আহ্বানে সাড়া দেওয়া দায়িত্ব। না হয় আমরাই হেরে যাবো একজন শুদ্ধপ্রিয় মানুষের কাছে। আল্লাহর দরবারে শুধু হ্যাপী নয়, জবাবদিহিতার মুখোমুখি হতে হবে গোটা জাতিকেই।

এই সংক্রান্ত আরো সংবাদ

এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান

চিত্রনায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলীর সঙ্গে অনেক আগেই দাম্পত্যবিস্তারিত পড়ুন

বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি

ব্যক্তিজীবন নিয়ে কথা বলে বারবার শিরোনামে জায়গা করে নিয়েছেন আলোচিতবিস্তারিত পড়ুন

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?